আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগyesterday

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
০৬ ভাদ্র১৪৩০ বঙ্গাব্দ।

১৪ সফর ১৪৪৬ হিজরি। ২১ আগষ্ট২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।



১ নং ফটোগ্রাফি।


IMG_20240816_093331.jpg

এই বাগানে যতগুলো ফুল রয়েছে তার মধ্যে সব থেকে আমার ভালো লেগেছে এই ফুলটি। আর এই ফুলটির নাম হলো পৌত্তলিকা। ফুলের লতা গুলো যেমন সুন্দর তেমন সুন্দর ফুলটি। ফুলের এই বাগানে চারপাশটাই এই ফুলটি বেশি দেখছিলাম। যদিও ফুল ওই দিন তেমনটা ফুটেছিল না। দেখার মধ্যে একটা এই একটি ফুল ফুটছিল। তবে অনেক গুলো কুল ছিল যেগুলো হয়তোবা কয়েক দিনের মধ্যে অধিকতর ফুটবে। আমার কাছে সব থেকে এই ফুলটি বেশি সুন্দর লেগেছে আশা করি আপনাদের কাছেও এই ফুলটি ভালো লেগেছে।


২ নং ফটোগ্রাফি।


IMG_20240817_135450.jpg

এখানে যে দৃশ্যটি আপনারা দেখতে পাচ্ছেন এইখানকার এই দৃশ্যের ফটোগ্রাফি আমি তুলেছিলাম দোতলার উপর থেকে। কলেজের প্রবেশ করতে ডান হাতের দিকে কিছু জায়গা রেখেছে। জায়গাটা অবশ্য ঘেরা। আর জায়গাটা বেশ পরিষ্কার দেখাচ্ছে। পাশে কিছু গাছ রয়েছে এবং যে জায়গাটা পরিষ্কার সেই জায়গায় নতুন কিছু ফুল তৈরি করবে বলে জায়গাটা রেখেছে। যদিও আমি দেখলাম কিছু গোলাপ ফুলও রয়েছে। এবং সেখানে কিছু ফুল ধরেছে। জানালার ফাঁক দিয়ে যখন এই দৃশ্যটি দেখলাম তখন ভীষণ ভালো লাগলো। তাই ভাবলাম একটা ফটোগ্রাফি করি। লেখাপড়ার পাশাপাশি কলেজের পরিবেশ দরকার রয়েছে। আর সেই বিষয়টা খেয়াল করলাম এখানে রয়েছে। পরিবেশ সুন্দর হলে মন ভালো থাকে, মন ভালো থাকলে পড়াশোনার প্রতি আগ্রহ বাড়ে। আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদেরও ভালো লেগেছে।


৩ নং ফটোগ্রাফি।


IMG_20240817_135414.jpg

অনেক সময় বেলকনি সৌন্দর্য বৃদ্ধি করার জন্য ফুল বা লতা জাতীয় গাছ লাগিয়ে রাখে। দুই তলার উপরে উঠে বাম পাশে দেখলাম এমন একটি লতা জাতীয় গাছ লাগানো রয়েছে। যদিও এই লতা জাতীয় গাছের নাম জানা নেই। তবে এই সমস্ত কাজগুলো বনে জঙ্গলেও দেখা যায় কিন্তু হয়তোবা এটা একটু স্পেশাল কোন গাছ। তবে গাছের কোন ফুল দেখলাম না। শুধু লতা আকৃতিতে কিছু জায়গা জুড়ে রয়েছে।এই গাছের পাতাগুলো যদি সুন্দরভাবে কেটে সাইজ করে রাখা যায় তাহলে দেখতে বেশ সুন্দর লাগবে। লতা গুলো এলোমেলো অগোছালো ছিল তাই দেখতে খুব একটা ভালো লাগছিল না।


৪নং ফটোগ্রাফি।


IMG_20240816_093639.jpg

এখানে যে ফুলটি দেখতে পাচ্ছেন এটা সবারই পরিচিত একটি ফুল। এই ফুলের নাম কেউ বলে অপরাজিত কেউ বলে নীলকন্ঠ। এই ফুলটি গ্রিলের সাথে দেখে আমি মুগ্ধ হয়েছি এত সুন্দর লাগছে এবং এখানে প্রচুর পরিমাণে আছে। আমি শুনেছি এই অপরাজিত বা নীলকন্ঠ ফুল দিয়ে তাও তৈরি করে খায় মানুষ। কিছু ফুল ম্যাসে যার সৌন্দর্য এতই অপরূপ যা প্রত্যেকটা মানুষের মুগ্ধ করে। এসব ভুলগুলো সচরাচর মানুষ খুব আদর এসে যত্নের সাথে লাগিয়ে থাকে। এই ফুলে আরো কিছু গুণাবলী এবং বৈশিষ্ট্য রয়েছে যেটা আমার জানা নেই তবে আমি শুনেছি। এই ফুলের সৌন্দর্য কলেজের বেলকনির পাশটাকে অনেক বেশি সৌন্দর্য করে তুলেছে। ঈদের ছুটি আমার খুব ভালো লেগেছে আসলে আপনাদের ভালো লাগবে।


৫ নং ফটোগ্রাফি।


IMG_20240816_093625.jpg

দোতালা বিল্ডিং পাশে পাশে দেওয়াল রয়েছে সে দেওয়ালটা অবশ্য রডের দেওয়াল। আমরা বলি এটা হল গ্রিল। গ্রিলের পাশ দিয়ে একটা লতা বয়ে গেছে এই গাছের নাম হল ঘাসফুল। অঞ্চল ভেদে হয়তোবা এর নাম ভিন্ন হতে পারে তবে আমরা ছোটকাল থেকে জেনে আসছি এই ফুলের নাম ঘাসফুল। পোল্টির রং গোলাপি কালার এছাড়া অন্য কালারের রয়েছে আমি যতটুকু জানি। ফুলগুলো বাইরের দিকে টবে এমন ভাবে গ্রিলের সাথে ছড়িয়ে রয়েছে যা দেখে অপূর্ব সৌন্দর্য সৃষ্টি করেছে। এগুলো হলো একটা কলেজের সৌন্দর্য যে সৌন্দর্যটা প্রভাব পড়ে চারিপাশে। ফুলগুলো এতটাই সুন্দর লাগছে যেটা আমাকে মুগ্ধ করেছে আশা করি আপনাদের ও ভালো লাগবে।


৬নং ফটোগ্রাফি।


IMG_20240816_093546.jpg

বেশ কিছুদিন ধরেই কম্পিউটার শেখার জন্য আমাদের থানা পর্যায়ে অর্থাৎ গাংনি মহিলা ডিগ্রী কলেজে যাচ্ছি। মহিলা কলেজ বলে সেই কলেজের মধ্যে ঢোকা হয় না। কিন্তু কাজের জন্য আমরা সেখানে প্রত্যেকদিন যাচ্ছি এখন। ভেতরটা অনেক সুন্দর নতুন বিল্ডিং এর পাশে কিছু কিছু ফুল গাছ আছে। ফুলটা নাম জানা নেই তবে এই প্রথম দেখলাম এই ফুলটি। তবে এটি লোহার উপরে কয়েকটা টবে রয়েছে ফুলগুলো। তার আশেপাশে যে পাতাগুলো রয়েছে দেখে মনে হচ্ছে পাতাবাহারের মত। যদিও আমি এটা অনুমান করে বলছি। তবে কলেজের সামনে এত সুন্দর দৃশ্যগুলো সত্যিই ভালো লাগে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/seaports.stability.packet


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 yesterday 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ।ফুলের ফটোগ্রাফি সব সময়ই ভীষণ ভালো লাগে। সুন্দর বর্ননায় আরো বেশী ভালো লাগলো। কলেজের ফটোগ্রাফিটিও দারুন লেগেছে।ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 yesterday 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 yesterday 

বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 yesterday 

মামা আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে ফুলের সৌন্দর্য সকলকে বেশ মুগ্ধ করে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি দেখে আমিও বেশমুগ্ধ হয়েছি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পৌত্তলিকা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

সত্যিই ফুলের সৌন্দর্য মানুষকে আনন্দ দেয়। আর এই জন্য ফুল সবার প্রিয়।

 yesterday 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া দুই নং এবং শেষের ফটোগ্রাফিটা আরো বেশি সুন্দর ছিলো। ধন্যবাদ ভাইয়া এতো চমৎকার কয়েকটা ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 yesterday 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভিষণ ভালো লাগলো আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

আপনার ফটোগ্রাফি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে । ফটোগ্রাফি পোস্ট আমার এমনিতেই অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি নিজেও অনেক বেশি ফটোগ্রাফি করে থাকি। কোথাও গেলে ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি ভালোবাসি। আপনার দারুন দারুন সব ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 yesterday 

আমিও কোথাও গেলে ফটোগ্রাফি করে থাকি ভাই ধন্যবাদ আপনাকে।

 yesterday 

খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 yesterday 

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 yesterday 

বাহ আপনি তো দেখছি আজকে চমৎকার ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো করতে যেমন ভালো লাগে শেয়ার করতে অনেক ভালো লাগে। খুব সুন্দর সুন্দর দৃশ্য আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করে নিলেন। প্রতিটি ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 yesterday 

চেষ্টা করি সব সময় সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 yesterday 

চমৎকার সব ফটোগ্রাফি উপহার দিয়েছেন। পৌত্তলিকা ফুল অনেক দিন পরে আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেলাম। পৌত্তলিকা ফুল দেখতে ভীষণ ভালো লাগে। সুন্দর ফটোগ্রাফি গুলো দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই।

 16 hours ago 

অনেক দিন পরে হলেও এই ফুলটি দেখতে পেলেন যেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।