জেনারেল রাইটিং :- ইচ্ছা শক্তি থাকলে কোন বাঁধাই বাঁধা নয়।

in আমার বাংলা ব্লগ2 days ago (edited)
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমার আলোচনার বিষয়টি হলো ইচ্ছা শক্তি থাকলে কোন বাঁধাই বাঁধা নয়। আশা করি আজকের বিষয়বস্তু নিয়ে আলোচনাটি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


snail-1447233_1280.jpg

Source

মানুষের জীবনের সবথেকে বড় শক্তি হলো ইচ্ছা শক্তি। যার মধ্যে প্রবল ইচ্ছা শক্তি রয়েছে সে অনেক দূরে এগিয়ে যাবে এটাই স্বাভাবিক। জীবনে চলার পথে অনেক বাধা আসবে অনেক বিপত্তি আসবে তবুও তাকে দমিয়ে রাখা সম্ভব না। ইচ্ছা শক্তি দ্বারা মানুষ অনেক অসম্ভব কেউ সম্ভব করতে পারে। জীবনের লক্ষ্য নির্দিষ্ট করতে হবে এবং সেই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে হলে আপনার ইচ্ছা শক্তি থাকতে হবে। লক্ষ্য এবং ইচ্ছা শক্তি যদি থাকে তাহলে আপনি যেকোনো বাধাকে তোকে নিজের শীর্ষস্থানে পৌঁছাতে পারবে। আমাদের সমাজে অনেক মানুষ রয়েছে যাদের ইচ্ছা শক্তিটা এতটাই প্রবল তাদের কোন বাধাই থামিয়ে রাখতে পারে নাই। তাদের ইচ্ছাশক্তি ছিল বলে তারা আজকে নিজের জীবনকে সুন্দর ভাবে গড়তে পেরেছে। ইচ্ছাশক্তি কতটা বড় শক্তি তার কয়েকটা উদাহরণ আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরবো। আর ইচ্ছা শক্তি থাকলে বয়সটা মেটার করেনা।


বর্তমান সময়ে মানুষ চাকরির পেছনে না ছুটে নিজে নিজে কর্মসংস্থান করার জন্য বেশি ছুটছে। বর্তমানে মানুষ ডিজিটাল মার্কেটিং এর উপরেও বেশি কাজ করছে। আমিও চেষ্টা করছি এরপর এর উপর থেকে নিজেকে তৈরি করতে। ইচ্ছা শক্তির কাছে বয়সটা কোন ব্যাপার না তার একটি বাস্তব উদাহরণ আমি আপনাদের সামনে তুলে ধরছি। গতকালকে যখন আমি ক্লাস করি তখন একটা ৬৫ বছরের মানুষের সাথে পরিচয় হলো সেটা অবশ্য অনলাইনে। তার নাম জুবের আলী। বয়স ৬৫ কিন্তু তার ইচ্ছা শক্তিকে দামিয়ে রাখতে পারি নাই। অদম্য ইচ্ছা শক্তির কারণে তিনি আজকে সফল ফ্রিল্যান্সার। যদিও তিনি কিছুটা বাকপ্রতিবন্ধী। তারপরও নিজের আদম্য সাহস এবং উদ্দীপনা এবং ইচ্ছা শক্তি ছিল। যার কারণে তিনি এতদূর পৌঁছাতে পেরেছেন। তার অবস্থাটা এমন খুব ভালো চোখেও তিনি দেখতে পারেন না তারপরও তিনি ট্রেনিং এর সময় অন্যদের থেকেও বেশি এগিয়ে থাকতেন। সবার আগে তিনি আসতেন সবার পরে যেতেন। এগুলো শুধু তিনি পেরেছেন তার প্রবল ইচ্ছা শক্তি ছিল। আর ইচ্ছা শক্তি ছিল বলেই তিনি আজকে সফল হয়েছেন। বর্তমান সমাজে এমন মানুষের সংখ্যা অনেক কম। সত্যি বলতে আমরা কর্ম বা চেষ্টা করতে চাই না।আর এই কারণে আমরা জীবনে অনেক পিছিয়ে যাচ্ছি।


ইচ্ছা শক্তি মানুষকে অনেক উপরে নিয়ে যেতে পারে এর উদাহরণ পৃথিবীতে অনেক রয়েছে। যারা জন্মের পরে একমুঠো ভালোভাবে খেতে পারে নাই তারা কিন্তু বিশ্ব শাসন করেছে। আর এমন মানুষের সংখ্যা নিহাত কম থাকে। কিন্তু তারা পৃথিবীতে উদাহরণস্বরূপ রয়ে যাবে। আপনারা অনেকে আব্রাহামের লিংকন এর জীবনী শুনেছেন। শুনেছেন জেনসন ম্যান্ডেলা জীবন কাহিনী, মাদার তেরেসার জীবন কাহিনী। এনারা এত জগৎ বিখ্যাত এমনিতেই হয়নি ইনাদের ঈশ্বর শক্তি ছিল প্রবল। তাদের আগ্রহ ছিল তারা কিছু একটা করবে। তাদের বিশ্বাস তাদের ইচ্ছাশক্তি আগ্রহ তাদেরকে ওই পর্যন্ত নিয়ে যেয়ে গিয়েছে। আমাদের সমাজে অনেক মানুষ হয়েছে যারা এমন দৃষ্টি স্থাপন করেছে। আমার বাড়ির পাশের একজন মানুষ খেতে পারত না অন্যের বাড়িতে কাজ করতো সে আজকে বড় চাকরি করে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। তার মুখে আমি একটা কথা শুনতাম তার কথা হল জীবনে বড় হব। তার নির্দিষ্ট একটি টার্গেট ছিল এবং সে সে তার অনুযায়ী কাজ করেছে এবং সফল হয়েছে। কোন মানুষ যদি নির্দিষ্ট টার্গেট নিয়ে সফলতা অর্জনের জন্য সামনে দিকে এগিয়ে যায় এবং তার ইচ্ছা শক্তিটা যদি থাকে তাহলে সে অবশ্যই একজন সফল হবেই।


অনেক মানুষ হয়েছে যাদের ইচ্ছা আছে কিন্তু তারা সে অনুযায়ী কাজ করে না। এ ধরনের মানুষগুলো কখনোই সফলতা অর্জন করতে পারবে না। আপনার ইচ্ছা শক্তি থাকতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে। দেখবেন অনেক মানুষ রয়েছে যারা বড় বড় কথা বলে যারা অনেক উপরে উঠতে যায়। কিন্তু উপরে উঠতে দিলে যে আপনাকে অনেকগুলো সিঁড়ি বয়ে আসতে হবে। আরে সিঁড়িগুলো বইতে গেলে যে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে সে বিষয়টা সে মেনে নিতে পারে না। অর্থাৎ সেই অনুযায়ী সে কাজ করতে পারে না। সুতরাং এখানে একটা বিষয় বোঝা যায় ইচ্ছা শক্তির পাশাপাশি আপনাকে সেই অনুযায়ী কাজ করতে হবে পরিশ্রম করতে হবে। যদি আপনি সেটা না করতে পারেন তাহলে ইচ্ছা শক্তি দিয়ে আপনি কিছুই করতে পারবেন না। বলা যেতেই পারি ইচ্ছাশক্তি এবং কর্ম একে অপরের সাথে সম্পৃক্ত। যখন দুইটা জিনিস একত্রে হয়ে যাবে তখন দেখবেন যে কোন কিছু তার যেটা পড়ে খুব সহজে পূর্ণ করতে পারবেন। অর্থাৎ জীবনে কোন লক্ষ্য নিলে সেটা পূরণ করতে পারবেন। প্রথমে আপনাকে ইচ্ছাশক্তি বা ইচ্ছা কাজে লাগাতে হবে। যদি ইচ্ছা না থাকে তাহলে তো কাজ করতে পারবেন না। তাই কোন কাজের জন্য ইচ্ছাশক্তি টা প্রবল কাজ করে।


নিজের স্বপ্নগুলোকে পূরণ করতে হলে নিজের ইচ্ছা শক্তি থাকতে হবে। আর যদি আপনার ইচ্ছাশক্তি থাকে তাহলে সামনে কোন বাঁধায়ে বাঁধা হয়ে দাঁড়াবে না। প্রবল ইচ্ছা শক্তি নেই আপনার সামনে দেখে ধাপিত হলে আপনি দেখবেন সবকিছু সহজ হয়ে যাচ্ছে। আর আপনি যে টার্গেট নিয়ে সামনে দেখে ধাপিত হচ্ছেন দেখবেন সেগুলো অনায়াসে আপনার ধরা দিচ্ছে। তাই জীবনের লক্ষ্য স্বপ্ন পূরণ করতে হলে আপনার প্রবল ইচ্ছা শক্তি থাকতে হবে। যাদের ইচ্ছা শক্তি দিয়ে পৃথিবীতে দৃষ্টান্ত রচয়িতা করেছে তাদের অনুসরণ করতে হবে। তাহলে দেখবে আপনিও একদিন তাদের সারিতে দাঁড়িয়ে গেছে। ইচ্ছা শক্তি দ্বারা পৃথিবীতে অনেক কিছুই জয় করা সম্ভব।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

ঠিক বলেছেন ভাইয়া দেশের চাকরি কম তাই মানুষ চাকরির আশা কমিয়ে অনলাইনে কাজ করার প্রবণতা বাড়িয়ে দিয়েছে। আমাদের এই সমস্ত জিনিসগুলা শেখা প্রয়োজন। তাহলে আরেকজনের মুখাপেক্ষী থাকার প্রয়োজন হয় না। অনেক ভালো লাগলো আপনার পোস্ট দেখে।

 2 days ago 

আমরা ইচ্ছা করলেই নিজেকে এগিয়ে নিয়ে যেতে পারি এবং সেটা নিজের ইচ্ছা শক্তির মধ্যে দিয়ে।

 2 days ago 

একদম বাস্তব কথা তুলে ধরেছেন ভাইয়া। আপনার কথার সাথে আমিও একমত। আমি মনে করি মানুষের ইচ্ছা শক্তিই হলো আসল শক্তি। ইচ্ছা শক্তি যদি থাকে তাহলে সবাই যেকোনো বাধাকে ভেঙে নিজের শীর্ষস্থানে পৌঁছাতে পারবে।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু কথা তুলে ধরার জন্য।

 2 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 days ago 

নিজের ইচ্ছা যদি না থাকে কোন কাজে সফলতা আসবে না। আপনার সাথে একমত ইচ্ছা শক্তিই পারে সবকিছু করতে।

 2 days ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

আমাদের সবার মধ্যে ইচ্ছা শক্তি থাকাটা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। ইচ্ছাশক্তি থাকলে আমরা সব বাধা অতিক্রম করতে পারবো। আর একসময় নিজের কাঙ্ক্ষিত লক্ষ্যে অর্থাৎ সফলতা অর্জন করতে পারবো। আমাদের জীবন যেহেতু রয়েছে, বাধা বিপত্তি তো অবশ্যই থাকবে। এই সময় আমাদেরকে ইচ্ছাশক্তি হারালে চলবে না। ইচ্ছাশক্তি সব সময় আমাদের মধ্যে রাখতে হবে। আমাদের ইচ্ছা শক্তির মাধ্যমে আমরা পারবো সব সমস্যার সমাধান করতে। আর সফলতা তাড়াতাড়ি অর্জন করতে পারবো।

 2 days ago 

জীবনের অনেকটা পথ পাড়ি দেওয়ার জন্য ইচ্ছে শক্তি অনেক বড় ভূমিকা পালন করে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

আমিও মনে করি তাই । ইচ্ছাশক্তি থাকলে যেগুলো কাজই বেশ সহজ মনে হয় । কিন্তু যাদের ইচ্ছা শক্তি থাকে না তাদের কাছে যেকোন সহজ কাজও অনেক কঠিন মনে হয় । আর নিজের ইচ্ছা শক্তি দিয়ে অনেক কিছুই অর্জন করা সম্ভব । ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো।

 2 days ago 

ভালো একটি টপিকস নিয়ে বিস্তারিত লিখলেন আপনি। কোন একটি কাজ করতে উদ্যোগ নিলাম যথেষ্ট পরিমাণ ইচ্ছে না থাকলে কখনো সফলতা অর্জন করা যায় না। সফলতা অর্জনের জন্যই ইচ্ছে থাকা এবং পরিশ্রম করা যথাসময়ে তাহলে কোন বাঁধাই সে সফলতাকে আটকে রাখতে পারবে না। জীবনে ইচ্ছা শক্তি হচ্ছে বড়শক্তি যে কোন কিছু অর্জনের ক্ষেত্রে।

 2 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 days ago 

চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করেছেন ভাইয়া।ইচ্ছা শক্তি থাকলে কোন বাঁধাই বাঁধা নয়।এটা একদম সত্যি কথা।ইচ্ছা থাকলে উপায় হয়।কোন কাজ করার ইচ্ছা শক্তি থাকলে কেউ বাঁধা দিয়ে রাখতে পারে না।আর এই কাজের মাঝে সফলতা ও আসে। আপনি উদাহরন দিয়ে বুঝিয়ে দিলেন। ধন্যবাদ আপনাকে চমৎকার এই পোস্টটি শেয়ার করার জন্য।

 2 days ago 

চেষ্টা করেছি আপু সুন্দর করে লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59