নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -১২।

in আমার বাংলা ব্লগ2 days ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ ( ১৬ - ০৭ - ২০২৪)


Screenshot_2024-07-16-16-16-03-586_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ১২"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ১২।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য২০ মিনিট ৪৬ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ০৪ এপ্রিল ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


IMG_20240716_161513.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
গত পর্বতেই বলেছিলাম একজন গান গেয়েছিল। সেই গান শুনে রুম থেকে বেরিয়ে এসেছিল এক রমণী। অনেকক্ষণ ধরে তার সাথে কথাবার্তা বলতেই তার বোন ঘুম থেকে জেগে উঠে। জেগে তাকিয়ে দেখে তার বোন ঘরে নেই। এরপরে সে বাইরে খোঁজাখুঁজি করে। হঠাৎ দেখে পাশের রাস্তা দিয়ে উঠে চলে আসছে। তাদের পাশের রুমে থাকে একজন ভদ্রলোক। তিনি বললেন এই জায়গাটা খুব একটা ভালো না। তাই এভাবে চলাফেরা করাটা উচিত হবে না। অবশ্য তাকে কয়েকটা প্রশ্ন করা হয়েছিল। সে কোন প্রশ্নের জবাব দিল না। বরং সে মিথ্যা কথা বলল সেখানে। এর পরে তার বড় বোন তাকে বললো, এরপর থেকে যদি বাহিরে যাও তাহলে অবশ্যই আমাকে বলে যাবে। তখন সে বলল আসলে ঘুম পাচ্ছিল না তাই একটু বাহিরে হাটাহাটি করছিলাম।


IMG_20240716_161307.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এদিকে নাটকের নায়িকা হওয়া নিয়ে খুবই আগ্রহ দেখাচ্ছে নাদিয়া। তার মা এবং চাচীর সাথে এই বিষয়ে কথা বলছে। হঠাৎ মোবাইলে ফোন আসছে সে কল ধরছে। ধরার পরে সে সাথে সাথে বলছে কে ডাইরেক্টর সাহেব? আপনি ভালো আছেন আসলে আমি খুব একটা ভালো নায়িকা হতে পারব কি জানিনা তবে চেষ্টা করব। এইভাবে সে তা নিজের কথা বলেই চলেছে। পরবর্তীতে যে ব্যক্তির কাছে ফোন দিয়েছিল সে বলছে আসলে আমি তো ডাইরেক্টর না। আমার একটু দরকার ছিল তখন সে উল্টো তাকে ঝাড়ি দিয়ে বলে আপনি আগে বলবেন না। এই কথা শোনার পরে তার চাচী বলল তুই নায়িকা না হতে পারলেও সাইড নায়িকা হবে এই গুন তোর আছে।


IMG_20240716_161247.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এদিকে আর একজনও নায়িকা হওয়ার চান্স নিচ্ছে। আসলে এ তার মাকে বলতে পারছে না তাই একটা নাটকের কিছু কাহিনী তার সামনে ধরল। বললো মা ওই যে ওখানে যে মেয়েটা অভিনয় করছে আমি অভিনয় করতে পারবো না। আর সে কি দেখতে খুবই সুন্দর তখন তার মা বলল কাকে তুই কি বলছিস সে হলো ময়দার বস্তা তুই আমার কত সুন্দর মেয়ে তখন সে বলছে তাহলে তো আমি নাটক অভিনয় করতে পারব এই কথা শুনতে তার মা একটু রেগে গেল এবং সেখান থেকে সরে চলে গেল।


IMG_20240716_161219.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
অবশেষে তাদের সেই কাঙ্ক্ষিত ব্যক্তি যিনি সিনেমার পরিচালক অর্থাৎ ডাইরেক্টর তিনি মাইক্রোবাসের চড়ে গ্রামের মধ্যে চলে এসেছেন। এবং তাদের সাথে দেখা করছে। তাদের আসতে দেখে আখম হাসান আরেফিন এরা তো ভীষণ খুশি। শুধু সেই আছে তা নয় তারপর আর টিম তাদের সাথে রয়েছে। যে ব্যক্তির সাথে কথা হয়েছিল সে ছিল না বলে বেশ রাগ করছিল। পরে তাদের কথাবার্তা বলে হাত ধরে পায়ে ধরে তাদেরকে নিয়ে আসা হয়। আসলে আপনার জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। ছাগলে গোশত রান্না করা হয়েছে অনেক কিছু আয়োজন করা হয়েছে। আর আপনি চলে যাবেন তা তো হয় না। এই বলে তাকে ধরে পাকড়িয়ে নিয়ে আসা হয়। আসলে এখানে অনেকে অনেকভাবে চান্স নিচ্ছে। কেউ নিজের জায়গায় সঠিক না সবাই ধান্দাবাজ। শেষ পর্যন্ত নাটকটি কোন দিকে যাবে সেটাই দেখার বিষয়।


IMG_20240716_161201.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
অভিনয়ের মধ্যে ব্যতিক্রম একজন অভিনয় করছেন ইনি। ঐদিন ম্যানেজারের সাথে গন্ডগোল হয়েছে তাই তিনি টেনশনে রয়েছেন তার চাকরিটা চলে যাবে কিনা। অনেকটা দুশ্চিন্তায় বসে আছেন। পাশ দিয়ে চলে আসছিল সেই সিঙ্গার। তাকে দেখে তার পাশে এসে বলল কি ব্যাপার টেনসনে আছেন? তখন সে বলছে হয়তোবা আমার চাকরিটা চলে যেতে পারে। তখন উনি বলছেন যদি তোমার চাকরিটা চলে যায় তাহলে আমার সাথে গান গাইবে হাসিখুশিতে চলবে। এভাবে তোমার চাকরি কি পারবেন এই কথা শুনে সে বলল আপনি আমার সাথে হাসি মশকরা করছেন। তখন উনি হাঁস হেসে বলল না আপনার সাথে আমি কোন কিছুই করছি না। যেটা সঠিক সেটাই বলছি। আর এখানে নাটকটি শেষ হয়ে যায় আগামী পর্ব দেখার আমন্ত্রণ রইল।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি ১২তম পর্ব। এই নাটকটির অন্য পর্ব থেকে এ পর্বটি আমার কাছে বেশ ভালো লেগেছে কারণে নাটকের ভেতরে কিছু জানার খোরাক রয়েছে। আসলে নাটক হতে হবে এমন আকর্ষণীয় যে আগামী পর্বে কি ঘটবে কি হতে চলেছে এই ধরনের এই নাটক এই জায়গাটা এমনটাই হওয়া উচিত।। সবমিলেন আলোতে আমার কাছে দারুণ লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৭.৯ দিবো।

Source


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

ভবঘুরে নাটকটার ১২ তম পর্ব টা অনেক সুন্দর ছিল। আমার কাছে তো এই পর্ব অনেক ভালো লেগেছে। এরকম নাটক গুলোর মধ্যে আমার কাছে এই বিষয়টাই বেশি ভালো লাগে। সেটা হচ্ছে পরবর্তীতে কি হবে এটা জানার জন্য অনেক বেশি উত্তেজনা মনের ভেতর কাজ করা। আর এরকম আগ্রহ না থাকলে তো নাটক দেখতে ভালোই লাগে না। এই নাটকটার ১৩ তম পর্বে কি হবে এটা জানার জন্য অনেক বেশি আগ্রহ জেগেছে। আশা করছি আপনি অনেক তাড়াতাড়ি শেয়ার করবেন।

 yesterday 

নাটকটি প্রথমে দেখে তেমন ভালো না লাগলো সামনের দিকে বেশ মজা লাগছে। সামনের সপ্তাহে ১৩ তম পর্ব শেয়ার করব ভাই অপেক্ষায় থাকবেন।

 yesterday 

আপনি খুব সুন্দর একটি রিভিউ পোস্ট শেয়ার করেছেন।রিভিউ পড়ে নাটকটি দেখার আগ্রহ অনেকটা বেড়ে গেল।সময় করে দেখে নিব নাটকটি।নাটকের গল্পটি ভালো লেগেছে।ধন্যবাদ সুন্দর রিভিউ পোস্টটি শেয়ার করার জন্য।

 yesterday 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63537.51
ETH 3405.29
USDT 1.00
SBD 2.55