ক্রিয়েটিভ রাইটিং :-সময় কখনো কখনো নিষ্ঠুর হয়ে ওঠে।

in আমার বাংলা ব্লগ8 days ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমার আলোচনার বিষয়টি হলো সময় কখনো কখনো নিষ্ঠুর হয়ে ওঠে। আশা করি আজকের বিষয়বস্তু নিয়ে আলোচনাটি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


hourglass-1875812_1280.jpg

Source

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের সময় এক রকম যায় না। সময় কখনো কখনো বিভিন্ন দিক পরিবর্তন করে। সময়ের সাথে সাথে মানুষের জীবনেরও পরিবর্তন ঘটে। আর এই পরিবর্তন মানুষের উপরে এমনভাবে প্রভাব ফেলে কখনো ভালো প্রভাব কখনো খারাপ প্রভাব। আর ভালো এবং খারাপ প্রভাব এর মধ্য দিয়ে মানুষের জীবন অতিবাহিত হয়। কিছু সময় আপনার সাথে নিষ্ঠুর আচরণ করবে, আবার কিছু সময় আপনার সাথে ভালো ব্যবহার করবে। সময় কিভাবে মানুষের সাথে সময়ের আচরণ করে সেটা অনেকেই হয়তোবা বুঝতে পারছেন। দেখবেন মানুষ সবসময় একরকম থাকে না। কখনো মানুষ ধনী থাকে, কখনো মানুষ গরিব থাকে, কখনো মানুষ সুস্থ থাকে, কখনো মানুষ অসুস্থ থাকে, কখনো মানুষের বিপদ থেকে, কখনো মানুষ ভালো থাকে। এই যে বললাম সময় কখনো কখনো নিষ্ঠুর আচরণ করে।


আপনি ভালো আছেন আলহামদুলিল্লাহ সবকিছু ভালোমতো চলছে। হঠাৎ কোনো একটা সময় দেখবেন আপনি যা করছেন তাতেই আপনার আপনি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আপনার কোনদিনই যেন ভালো যাচ্ছে না। আপনি নিজে আপনার সন্তান পরিবার কোন কিছুতেই দেখবেন আপনি স্বস্তিতে নেই। এই যে বললাম প্রকৃতি তার ক্ষণে ক্ষণে রূপ পাল্টায়। তার রং এর সাথে মানুষের জীবনের রং বদলায়। তবে একটা কথা মানুষের জীবনের রূপ বদলায় বলেই মানুষ নিজের জীবনকে অনেক বেশি উপলব্ধি করতে পারে। মানুষ যদি দুঃখ কষ্ট না পেত তাহলে এর মর্ম বুঝতো না। আবার মানুষ যদি সুখের মুখ নাও দেখত তাহলে সুখের কি শান্তি সেটাও বুঝতে পারত না। ভালো-মন্দ নেই মানুষের জীবন আর এভাবে মানুষের জীবন চলে যাবে। কোন সময় পরিবারের মধ্যে অসুস্থতা বিরাজমান করবে, দেখবেন ব্যবসা করতে যাচ্ছেন সেখানেও আপনি লস করছেন, কোন একটা কাজে হাত দিবেন দেখবেন কোন না কোন ভাবে দুর্ঘটনা ঘটছে। অর্থাৎ যখন আপনার সময় খারাপ যাবে তখন আপনি যা করবেন তাতেই আপনার লস ব্যতীত কখনো লাভ হবে না। এই যে বললাম সময় কখনো কখনো নিষ্ঠুর আচরণ করে। তবে এর মধ্য দিয়ে আমাদেরকে ধৈর্য ধরে থাকতে হবে। ধৈর্য ধরে থাকতে পারলে হয়তো বা এর পরিবর্তে একদিন ঘটবেই।


যেমন একটা দিনের দিয়ে যদি উদাহরণ দেয়া যায় একটা দিনের কখনো সূর্য উঠবে কখনো মেঘ হয় আবার কখনো বৃষ্টি হয়। দিনশেষে তার কোন না কোন রূপের পরিবর্তন ঘটে। মানব জীবনটা ঠিক তেমনি কিন্তু এর সময় থাকে একটু বেশি । অর্থাৎ আপনি কোন কিছু চাইলেই হুট করে পাবেন না। আবার কোন কিছু চাইলেই কোন সহজেই কোন সমাধান আসবে না। প্রত্যেকটা জিনিসের একটা সময় থাকে। আরে সময়ের মধ্য দিয়ে সেগুলো সম্পাদন হয়। মাঝেমধ্যে আপনার পাশের কোন মানুষকে জিজ্ঞাসা করবেন কেমন আছেন? আপনাকে পরখ্রান্তে উত্তর দিবে হয় ভালো আছে না হয় বলবে ভাই সময়টা ভালো যাচ্ছে না। অর্থাৎ তিনি কোনো না কোনো দিক থেকে অস্বস্তের মধ্যে আছেন। আর এই নিষ্ঠুর সময়টা এমন ভাবে আপনার উপর গ্রাস করে ফেলবে আপনি ধৈর্যহীন হয়ে পড়বেন। নিজের কাছে এমন মনে হবে এই জীবনটা রাখার থেকে না রাখাটাই ভালো। যারা এই সময় ধৈর্য ধারণ করতে পারবে না তারা হয়তো বা নিজের জীবনটা অথবা নিজের সহায় সম্পদ ধ্বংস হতে ফেলে দিবে। প্রতিটা জিনিসের পরিবর্তন রয়েছে একটা জিনিস মনে রাখবেন কখনো খারাপ সময় একতরফা খারাপ যাবে এটা ভাববেন না। একদিন একটা সময় আসবে যখন আপনি ঘুরে দাঁড়াতে পারবেন। শুধু একটু ধৈর্য অপেক্ষা এবং নিজের মনোবল টা ঠিক রাখবেন।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 days ago 

আসলে সময়ের সাথে সবকিছু পরিবর্তন হবে এবং এই সত্যকে আমাদেরকে মেনে নিতে হবে৷ আমাদের অনেক সময় অনেক কিছুই হবে এবং সেই সবকিছুকেই আমাদের মেনে নিতে হবে৷ সবসময় যে ভালো সময় কাটবে তা কিন্তু নয় ৷ একেক সময় একেক বিপদের সময়ও আমাদের ধৈর্য ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে৷ তাহলে আমরা আমাদের জীবনের ভালো সময়কে উপভোগ করতে পারব৷ ধন্যবাদ এই সুন্দর পোস্ট শেয়ার করার জন্য৷

 5 days ago 

এটাও ঠিক বলেছেন ধৈর্য ধরলে নিষ্ঠুর সময়টা অনেক সময় ভালো সময় আনা যায়।

 4 days ago 

আপনার পোস্ট এর মধ্যে আপনি খুব সুন্দর ভাবে এটিকে ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 days ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রতিটা জিনিসের একটি সময় থাকে। আমাদের উচিত সেই সময়ের অপেক্ষা করা। সময়ের আগে কোন কিছু আসা করা ঠিক না। তাতে সফলতা খুবই কম আসে। এজন্যই বলা হয় যে ধৈর্য ধরে কোন কাজের জন্য চেষ্টা করলে সেই কাজে সফলতা আসে। যাই হোক ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।

 7 days ago 

কোন কিছু আমরা যতই চায় না কেন আমরা পাব না কারণ সময় আছে। যে সময় আপনার যা ভাগ্যে লেখা আছে সেটা হবেই।

 8 days ago 

আপনি ঠিক বলেছেন, সময় আসলেই কখনো কখনো অনেক বেশি নিষ্ঠুর হয়ে যায়। সময় কখনোই এক রকম থাকে না। সময়ের কারণে সবকিছুই পরিবর্তন হয়। এমনকি মানুষও অনেক বেশি পরিবর্তন হয় এই সময়ের কারণে। আমরা আজকে একরকম ভাবে দিন কাটালে, কালকে একই রকম দিন কাটাতে পারি না সময়ের পরিবর্তনের জন্য। কখনো আমরা ভালো থাকি কখনো আবার খারাপ। আমাদের জীবনে খারাপ সময় আসবে। কিন্তু এই সময় অবশ্যই ধৈর্য ধরে আমাদেরকে থাকা লাগবে। সময় নিয়ে খুব সুন্দর করে পোস্টটি লিখেছেন আপনি।

 7 days ago 

আসলে আপু আমরা যখন ভালো থাকি তখন মন্দর বিষয়টা বুঝতে পারেন আর যখন মনে থাকে তখন ভালোটা কি ছিল তখন বেশ ভালোভাবে উপলব্ধ করতে পারি।

 8 days ago 

প্রতিটি মানুষের জীবনে খারাপ সময় এবং ভালো সময় সব কিছু থাকে। তবে কখনো কখনো সময় গুলো খুবই নিষ্ঠুর হয় কেন জানেন? যখন আমরা কারো প্রতি কিংবা কোন প্রকৃতির প্রতি খারাপ ব্যবহার করব তখন আমাদের বিপরীতে নিষ্ঠুর হয়ে যায়। আর ভালো ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যায়। আপনি দারুন কিছু কথা লিখেছেন ভালো লাগলো পড়ে।

 7 days ago 

ভালো-মন্দ নিয়ে মানুষের জীবন আর এগুলো নেই আমাদেরকে এগিয়ে যেতে হবে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 8 days ago 

সময় যতই যেতে থাকবে, ততই সবকিছুর পরিবর্তন হতে থাকবে। সময় শুধু চলে যায় না, সময় আমাদেরকে অনেক কিছুই শিখিয়ে যায়। আমাদের জীবনের প্রত্যেকটা সময় ভালো কাটে না। আমাদের জীবনে এমন কিছু সময় আসে, যেগুলো অনেক খারাপ কাটে। আমাদের জীবনে খারাপ সময় আসলে আমাদের উচিত ধৈর্য ধরে অপেক্ষা করা। কারণ ধৈর্যের ফল অনেক মিষ্টি হয়। আর ধৈর্য ধরার ফলে আমরা ভবিষ্যতে ভালো কিছু করতে পারবো।

 7 days ago 

প্রতিটা মানুষের ভালো এবং খারাপ দুইটা সময় থাকবেই সেটা অপেক্ষা থাকতে হবে এবং সেই সময় ধৈর্য ধরে তার মোকাবেলা করতে হবে।

 8 days ago 

আজকে আপনি খুব সুন্দর একটি পোস্ট করেছেন। সময় কখনো কখনো ভয়ঙ্কর নিষ্ঠুর হয়ে ওঠে। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সময় একরকম যায় না। এক সময় মুখে হাসি থাকে আবার একসময় কোন দুর্ঘটনা বা পরিস্থিতির কারণে মানুষের মুখের কান্না থাকে। হয়তো বা এক সময় পরিবারের কারণে অনেক সময় মানুষ অশান্তিতে থাকে। সময় মানুষকে অনেক কিছু শিখে যায় এবং অনেক কিছু বুঝিয়ে যায়। সুন্দর একটি পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

সময় নিয়তিতে যেটা লেখা থাকবে সেটা আমাদেরকে মেনে নিতেই হবে এটা আমাদের কিছু করার নাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
SBD 2.34