জেনারেল রাইটিং:- জীবনের এক টুকরো স্বপ্ন।

in আমার বাংলা ব্লগyesterday
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমার আলোচনার বিষয়টি হলো জীবনের এক টুকরো স্বপ্ন। আশা করি আজকের বিষয়বস্তু নিয়ে আলোচনাটি আপনাদের ভালো লাগবে। তাই শুরু করছি আমার আজকের ব্লগ...


dream-4827288_1280.jpg

Source


পৃথিবীর জন্ম লগ্ন থেকে এবং মানুষ সৃষ্টির পর থেকে প্রত্যেকটা মানুষের জীবনে স্বপ্ন থাকে। আপনি বলতেই পারেন মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে। থেকে যায় কিছু স্বপ্ন থাকে যেগুলো বাস্তবে পরিণত করা যায় আবার কিছু স্বপ্ন থাকে সেগুলো স্বপ্নেয় থেকে যায় । একজন মানুষ জন্ম হওয়ার পর থেকে তা ঠিক বুদ্ধি না হওয়ার আগ পর্যন্ত তার মনের মধ্যে কোন স্বপ্ন থাকে না। স্বপ্ন না থাকলে তার মধ্যে ইচ্ছা থাকে দেখবেন ছোট বাচ্চারা এটা একটা কাজ করেও একটা কাজ করে বিভিন্ন ধরনের তালবাহানা করে। এটা তাদের ইচ্ছা আর যখন একজন পরিপূর্ণ বয়স হয়ে যায় তখন তার মধ্যে অনেকগুলো একটু একটু করে স্বপ্ন যাবে। আর এই স্বপ্ন পূরণ করার জন্য সে সবকিছুই করতে রাজি থাকে। অনেকে আছে স্বপ্ন দেখে কিন্তু স্বপ্ন বাস্তবায়ন করার জন্য সেই স্বপ্নের পথে হাঁটেনা। এর ফলশ্রুত তার স্বপ্ন বাস্তবায়ন করতে পারে না।


জীবন যুদ্ধে চলার পথে মানুষ সব সময় স্বপ্ন দেখে। মানুষের যুদ্ধ টাই যেন স্বপ্ন পূরণ করার জন্য। লেখাপড়া শিখে একটা চাকরি করবে এটা তার স্বপ্ন। এখানেও তাকে কঠোর করতে হয়। চাকরি হওয়ার পরে সে একটা ভালো ঘর দেখে বিয়ে করবে এটাও একটা তার স্বপ্ন। হয়তোবা কথাটা শুনে হাসি পাবে কিন্তু একটা ভালো মেয়ে সুন্দর মেয়ে দেখে বিয়ে করবে এটাও কিন্তু একটা মানুষের স্বপ্ন। সংসার জীবনে আসবে বাচ্চাকাচ্চা হবে তাদেরকে বড় করবে এটাও একটা মানুষের স্বপ্ন। এছাড়াও মানুষের বিভিন্ন সাইডে বিভিন্ন রকমের স্বপ্ন থাকে। আর এই স্বপ্নগুলোকে পূরণ করার জন্য প্রতিনিয়ত মানুষ কঠোর পরিশ্রম করে যাচ্ছে। আবার এই স্বপ্নগুলোকে পূরণ করার জন্য প্রথম সিঁড়িতে এসে ফেল হয়ে যাচ্ছে। অকালে ঝড়ে পড়ছে তার জীবন। স্বপ্ন শব্দটা ছোট হলেও এর আক্ষরিক অর্থে বাস্তবতা অনেক কঠিন। স্বপ্নকে বাস্তবে পরিণত করতে হলে নিজের জীবনের অনেক কিছু ত্যাগ করতে হয়।


আর প্রতিটা মানুষ জীবনে এক টুকরো স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য জীবনের সবকিছু করতে রাজি থাকে। স্বপ্ন ছোট হলেও তা পরিশ্রমটা অনেক কঠিন হয়ে যায়। কারণ যে কোন স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে তার পরিপূর্ণভাবে কাজ করতে হবে। আপনার স্বপ্ন নিয়ে যদি বেঁচে থাকেন যদি তার সেই মর্যাদা নিয়ে যদি আপনি সামনের দিকে না এগুন তাহলে আপনি কখনোই সফল হতে পারবেন না। সফলতার একধাপ আগাতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। স্বপ্ন শুধু স্বপ্নই না স্বপ্নকে বাস্তবায়নে রূপ দিতে হবে। এইতো চলমান অবস্থায় স্বপ্ন পূরণ করার জন্য নিজের জীবন বিসর্গ দিয়ে দিয়েছে। সত্যিকার অর্থে এই স্বপ্ন পূরণ টা অনেক জনার। ক্ষণস্থায়ী জীবনে মানুষ অনেক কিছু রং বদলায়। আরে বদলানোর মাঝে সে স্বপ্ন দেখে আমার স্বপ্নকে বাস্তবায়ন করে।


আপনি আপনার স্বপ্নটাকে কিভাবে মনের মধ্যে লালন করেন যেভাবে লালন করেন না কেন স্বপ্ন পূরণ করার জন্য আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। কেউ ঘুমের ঘরের স্বপ্ন দেখে কেউ জেগে জেগে স্বপ্ন দেখে কেউ যদি জেগে স্বপ্ন দেখে তাহলে তার স্বপ্ন পূরণ করা সম্ভব আর কেউ যদি ঘুমের ঘরে স্বপ্ন দেখে তাহলে সে ঘুমিয়ে থাকবে স্বপ্ন কখনো সত্যি হবে না। স্বপ্নটা নিজের বুকের মধ্যে লালন করতে হবে এবং সে অনুযায়ী আপনাকে কাজ করতে হবে তাহলে অবশ্যই আপনি স্বপ্নকে পূরণ করতে পারবেন। প্রত্যেকটা মানুষের এক টুকরো স্বপ্ন পালন করার জন্য সব সময় নিজেকে অনেক ত্যাগ তিতিক্ষা প্রতিক্ষা করে। তবে কল্পনা রাজ্যটাকে বাস্তবে রাজ্যে কখনোই মিলাবেন না তাহলে আপনি হেরে যাবেন। স্বপ্নকে কখনো দুঃস্বপ্নে পরিণত করতে দিবেন না। স্বপ্নটাকে আপনি অবশ্যই স্বপ্নের মধ্য দিয়ে নিজের বাস্তবে রূপান্তরিত করবেন।


আমার বা আপনার জীবনের স্বপ্ন গুলোকে বাস্তবায়ন করতে হলে শুধু স্বপ্নকে বুকে ধরে রাখলে হবে না আপনার এই স্বপ্নটাকে পূরণ করতে হবে। প্রত্যেকটা মানুষের জীবনের চলার পথটা এত সহজ নয় আর স্বপ্নগুলো পূরণ করাটাও এত সহজ না। স্বপ্নের সাথে সাথে আপনাকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। হয়তোবা ওই পথে অনেক কাটা থাকতে পারে সেই কাটা গুলোকে আপনাকে উপেক্ষা করতে হবে। এরপরে আপনি একটা ঠিকঠাক জায়গায় পৌঁছাতে পারবেন। তাই আমরা যেমন স্বপ্ন দেখবো তেমন স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা সামনের দিকে এগিয়ে যাব কখনো পিছনের দিকে তাকে দেখবো না। তাহলে দেখবেন একটা সময় আপনি আপনার স্বপ্নগুলোকে পূর্ণ করতে পেরেছেন ।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

জন্ম লগ্ন থেকে মৃত্যু পর্যন্ত মানুষ স্বপ্ন নিয়ে বাঁচে।কেউ হয়তো শুধু ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখে। আবার কেউ বা জেগে থেকে স্বপ্ন পূরন করার আশায় স্বপ্ন দেখে যায়।আমাদের মনে রাখতে হবে স্বপ্ন পূরনে বাঁধা আসতে পারে।সব বাঁধা কে পেড়িয়ে আমাদের স্বপ্ন পূরন করার পথে হাঁটতে হবে।নিজের এক টুকরো স্বপ্ন নিজেকেই পূরন করতে হবে।তবেই জীবনের স্বপ্ন পূরন সফল হবে।

 yesterday 

আগে স্বপ্ন দেখতে হবে আর এই স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে আমাদেরকে সেই ভাবে সামনে দিকে এগিয়ে যেতে হবে তাহলে পূর্ণ হবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63570.02
ETH 3400.95
USDT 1.00
SBD 2.56