স্পোর্টস :-রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু বনাম রাজস্থান রয়েল।

in আমার বাংলা ব্লগ2 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি খেলাধুলা বিষয় সম্পর্কে আপনাদের সামনে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।


ম্যাচের কিছু খেলার কভার ফটো


রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু লাইন আপ।


রাজস্থান রয়েলস লাইন আপ।


প্রথম ইনিংস।

রয়েল চ্যালেঞ্জার এর প্রথম ওপেনিং ব্যাট করতে আসেন বিরাট কোহেলি এবং ফাউডু প্লেসেস। দুর্ভাগ্য যেন রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু সহযোগী। সব সময় যেন তারা ভালো খেলে হেরে যায়। আজকে তাদের প্রথমে শুরুটা হয়েছে অনেক ভালো। আপনারা স্কোরবোর্ড দেখে বুঝতে পারছেন ৩ ওভার চলতেছে রান হয়ে গেছে স্কোরবোর্ডে ২৮। আজকে খেলার ভাজ দেখে মনে হচ্ছে দুই ব্যাটসম্যান বেশ আগ্রাসী মনোভাব নিয়েই মাঠে নেমেছে। যেহেতু পেশ সব ব্যাটিং পেশে তো রাম ২০০ রান প্লাস না করলে জেতা অসম্ভব। তাই তারা প্রথম থেকেই আগ্রাসে মনোভাব নিয়ে খেলতেছে।


প্রথম ইনিংসের প্রথম অর্ধাংশ খেলার শেষ। এমত অবস্থায় তাদের কোন উইকেট না হারিয়ে ৯০ রান করতে সক্ষম হয়েছে। যেহেতু খেলার অর্ধেক শেষ উইকেট পড়ে নাই তাহলে আশা করা যায় আজকের রাত 200 অভারকাম করবে। আর যেভাবে বিরাট কোহেলি এবং ডুপ্লেসিস খেলতেছে তাতেই র মনে হচ্ছে রান ২০০ থেকে ২০০ প্লাস হবে। আর এভাবে রানের চাকা যদি বজায় রাখতে পারে তাহলে তারা বেশ একটা ফাইটিং স্কোর হতে পারে আজকের এই ম্যাচে। যখন বিশ্বের সেরা ব্যাটসম্যান মাঠে থাকে তখন রান হবে এটাই স্বাভাবিক। বিরাট কোহলি বেশ আগ্রাসী মনোভাব নিয়ে দেশে প্রত্যেকটা শট খেলছে।


ব্যাঙ্গালোর ও তাদের প্রথম উইকেট হারায় ১২৫ রানে। এই দুইজন ১০০ রানের উপরে একটা চমৎকার পার্টনারশিপ খেলেছে। এর মধ্যে ডুপ্লেসিস রান করেছে ৩৩ বলে ৪৪ রান। যদিও রান আরো বেশি করা দরকার ছিল তারপরও বেশ ভালো একটা পার্টনারশিপ করে দিয়েছে। টি-টোয়েন্টিতে উপরে পার্টনারশিপ খেললে তখন ব্যাটিং সেট হয়ে যায় আর তখন তারা বেশ ভালো খেলা সম্ভাবনাই বেশি থাকে। তবে এ সময় তাদের রান আরো একটু বেশি হওয়ার দরকার ছিল তারপরও অনেক বেশ ভালো একটা রানের করেছে তারা।


আমি যখন খেলা দেখেছিলাম তখন আর তিন ওভার বাকি ছিল সেই সময় বিরাট কোহলি রান ছিল ৯০ রান। সেই দিক থেকে বিবেচনা করলে বোঝা যাচ্ছে সে আজকে হান্ড্রেড মারবে। শেষ পর্যন্ত সে ঠিকই ১০০ মেরেছে এটা ছিল তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে নয় তম হান্ড্রেড। কলির মতো ব্যাটিং থাকতে ২০ ওভার খেলা পর্যন্ত টিকে থাকার পরেও যারা রান-২০০ করতে পারে না এতে বোঝা যায় এই ম্যাচটা তারা হারবে। শেষ পর্যন্ত ২০ ওভার খেলে তারা মাত্র ১৮৩ রান করতে সক্ষম হয়।


দ্বিতীয় ইনিংস।

রাজস্থান রয়েল ওপেনিং ব্যাটিং এসেই প্রথম ওভারে আউট হয়ে যায়। প্রথম ওভারে আউট হওয়াতে বড় ধাক্কা খায় রাজস্থান রয়েল। এরপরে আসে সামজু এবং অন্য সাইডে থাকেন জ রস বাটলার। তারা বেশ দেখে শুনে খেলা করছি খেলছিল। জজ বাটলার একটু আগ্রেসি মনোভাব নিয়ে খেলার চেষ্টা করছিল শেষ পর্যন্ত তারা বেশ আগ্রাসী মনোভাব নিয়ে খেলা শুরু করে দেয়। আসলে টি-টোয়েন্টির খেলায় যে কোন একজন ব্যাটিং ভালো হবে খেলে দিলেই অনেক বড় রান চেঞ্জ করা যায়।


প্রথম ওভারে তারা উইকেট হারালেও শামজু স্যামসাং এবং জজ বাটলার একটা পার্টনার করেন। তাদের এই পার্টনারশিপের রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর হার নিশ্চিত। যখন স্কোরবোর্ড 142 রান তখন সামাজু আউট হয়। ৪২ বলে চমৎকার ৬৯ রানীর একটা ইনিংস খেলেন। সে আউট হলেও জর্জ বাটলার ঠিকই এক প্রান্ত থেকে দাঁড়িয়ে থাকে। অবশ্য খেলার কি অবস্থা হবে সেটা অনেকটা আগেই নির্ণয় করা হয়ে গেছে। খেলা দেখে বোঝা যাচ্ছে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু সহজে জয়টা ছিনিয়ে নেবে।


প্রথম ওভারের দিকে এক প্লেট পড়ার পরে বড় একটা পার্টনারশিপ খেলে এর পর পরে আবারো হুট করে আরেকটু উইকেট পড়ে যায় অর্থাৎ কমরানের মধ্যে এই দুইটা উইকেট পড়ে যায়। কমরানের মধ্যে ২ উইকেট পড়ে গেলেও রাজস্থান রয়ালে তেমন কোন প্রভাব পড়ে নাই। কারণ একদিকে ঠিকই দাঁড়িয়ে আছে জজ বাটলার। অনেক আগেই তিনি ফিফটি প্লাস রান করে ফেলেছেন। এরপরে ব্যাটিংয়ে আসেন ওয়েস্ট ইন্ডিজের হার্ট হিটার হেট মায়ার। অবশ্য তখন বলে থেকো রান কম ছিল।


একদিকে জজ বাটলারের সেঞ্চুরি হওয়ার পথে। অন্যদিকে হিট মায়ের যেভাবে বল খেলছিল তাতে মনে হয়েছিল জজ বাটলার সেঞ্চুরি হবে না। কিন্তু এর নাম তো বাটলার থেকে শেষ বলে ছয় মেরে দলকে জিতিয়েছে আর একদিকে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছে। এই জয়ের ফলে রাজস্থান তাদেরকে সাত উইকেটে পরাজয় করে এবং শেষ পর্যন্ত ম্যাচ সেরা হয় জজ বাটলার। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এত ভালো বোলিং ব্যাটিং থাকা সত্ত্বেও তারা যেকোনো দলের কাছে খুব সহজে হেরে যায় এটা কি দুর্ভাগ্য নাকি বোঝা যায় না। তবে খেলাটা দেখে বেশ মজা পেয়েছিলাম। কারণ ২ ইনিংসে দুইটা সেঞ্চুরি।


পোস্ট বিবরণ

শ্রেণীস্পোর্টস
ডিভাইসpoco M2
স্ক্রিনশট সোর্সWLLOW hd LIVE,, pv
লোকেশনমেহেরপুর
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


Posted using SteemPro Mobile


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এবার আইপিএলে ডুপ্লেসিসের ফর্ম কেমন একটা ভালো না। তবে বিরাট কোহলি অনেক ভালো খেলছে। যদিও তারই স্ট্রাইকরেট নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। তোমার কাছে বিরাট কোহলির খেলা অনেক ভালো লাগে। বিরাট কোহলি সেঞ্চুরি করলেও সেটা আড়ালে পড়ে গেছে বাটলারের সেঞ্চুরিতে। তাছাড়া সানঝু স্যামসান অনেক ভালো খেলেছে। খেলাটি দেখে বেশ ভালো লাগলো কালকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা ঠিক বিরাট কোহলির স্ট্রাইক রেট খুবই কম। সে যতগুলো বল খেলেছে তাতে আরো বিশটা রান বেশি করা উচিত ছিল। তবে বাটলারের সেঞ্চুরির কাছে সত্যি তার হার মানতে হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ব‍্যাঙ্গালুরু এর ওপেনিং জুটি ভালো খেললেও পরে সেরকম ভালো খেলতে পারেনি। না হলে রান অনেক বেশি হতো। ঐ রানটা দেখে শুনে খেলে বেশ ভালোভাবে চেজ করে ফেলে রাজস্থান। বেশ দারুণ একটা ম‍্যাচ ছিল। আরসিবি এর ভাগ‍্যটাই খারাপ বলতে হয়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এটা ঠিক বলেছেন আইপিএলে আরসিবির ভাগ্যটা খুবই খারাপ। তারা এত ভালো প্লেয়ার নেয়, কিন্তু কখন ট্রফি জিততে পারলো না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ব‍্যাঙ্গালুরু এর ওপেনিং জুটি ভালো খেললেও পরে সেরকম ভালো খেলতে পারেনি। না হলে রান অনেক বেশি হতো। ঐ রানটা দেখে শুনে খেলে বেশ ভালোভাবে চেজ করে ফেলে রাজস্থান। বেশ দারুণ একটা ম‍্যাচ ছিল। আরসিবি এর ভাগ‍্যটাই খারাপ বলতে হয়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রথমে ধন্যবাদ জানাই ভাই অনেক সুন্দর একটি ম্যাচের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য। এই ম্যাচটির হাইলাইটস আমি দেখেছি। এই ম্যাচে ভিরাট খুবই সুন্দর খেলা উপহার দিয়েছিল। এবারের আইপিএলের এটাই মনে হয় প্রথম ১০০ রান। এরপরে বিপরীত টিমের প্লেয়ার জস বাটলার ১০০ রান করেন যেটা ছিল রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য দুঃখের কারণ। যদিও প্রথম থেকে রাজস্থান রয়েল উইকেট হারিয়ে ফেলেছিল কিন্তু জস বাটলারের ব্যাটের উপর ভর করে তারা জয় তুলে নেয়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকে আবারও অনুরোধ করছি পোষ্ট করার পর একবারের জন্য হলেও নিজের পোষ্টটি পড়ে দেখবেন, কোন বানান নিয়ে সন্দেহ হলে গুগল করে নিবেন। কারন আপনার পোষ্টে অনেক সাধারণ বানানের ভুল লক্ষ্য করা যায়, আজকেও ছিলো। ধন্যবাদ

 2 months ago 

আচ্ছা ঠিক আছে ভাই পরবর্তীতে আমি চেষ্টা করবো এই সমস্ত সাধারণ ভুল গুলো না করার। তবে একটা কথা না বললেই নয় ভাই, পোস্ট করে আমি ওগুলো পুনরায় একবার করে পড়ি। তারপরও কেন যেন ভুল হয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে পুনরায় আমার ভুল গুলো ধরে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.031
BTC 68636.49
ETH 3719.81
USDT 1.00
SBD 3.75