আর্ট পোষ্ট :- বনের মাঝে বৃষ্টির দৃশ্য

in আমার বাংলা ব্লগ5 days ago

|| আজ ২৫ জুলাই ২০২৪। রোজ: বৃহস্পতিবার ||



হ্যাল্লো বন্ধুরা

সকলকে আমার নমষ্কার/ আদাব। আশা করছি আপনারা সকলেই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার কৃপায় ভালো আছি। আজ আবারো আপনাদের সামনে হাজির হলাম একটি নতুন আর্ট পোষ্ট নিয়ে৷ আর্ট করা একটু সময়সাপেক্ষ ব্যাপার বলে আমার খুব একটা করা হয় না। এছাড়া ছোটবেলায় আর্ট করতে বেশ মজাই লাগতো। তবে সময়ের ব্যবধানে, পরিস্থিতির চাপে অনেকদিন কোন রকম আর্ট করা হয়ে উঠে না। তাই অনভ্যাসে হাত ও গেছে! তবুও চেষ্টা করলাম অনেক দিন পর কিছু আর্ট করতে। যেহেতু কয়েকদিন থেকেই প্রতিদিন ই টুকটাক বৃষ্টি হচ্ছে, তাই বৃষ্টি নিয়েই কিছু একটা করতে ইচ্ছে হলো। চেষ্টা করেছি বনের মাঝে বৃষ্টির একটা দৃশ্য আঁকার, যেখানে সবুজ ঘাসে বৃষ্টির জল জমে রয়েছে, আর পেছনে ঘন বন। যাই হোক, আশা করছি আজকের পোষ্ট টি আপনাদের ভালো লাগবে এবং আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করবেন।



IMG20240724115534.jpg



উপকরণ



  • আর্ট পেপার
  • পোষ্টার রঙ
  • তুলি

IMG20240724101707.jpg


প্রস্তুত প্রক্রিয়া :-

প্রথমেই আমি রঙ তুলি দিয়ে একটি অংশ বর্ডার করে নিবো। তার আশেপাশের জায়গা টুকু সবুজ রঙে রাঙিয়ে নিবো।

IMG20240724102528.jpg


IMG20240724103311.jpg


এবারে আমি আস্তে ধীরে রঙ টা শুকানোর পর কয়েক রকমের শেড ব্যবহার করে ঘাসের রঙ করে নিবো।

IMG20240724104431.jpg


এবারে জমে থাকা কিছুটা জলের অংশটুকু করে নিবো। এবং পাশে দুটো পাথর ও এঁকে নিবো। ব্যাকগ্রাউন্ডে ঘন বন বোঝানোর জন্য আমি কয়েক পরত রঙ করে নিয়েছি।

IMG20240724112047.jpg


IMG20240724112732.jpg


এবারে আচ্ছা মতোন বৃষ্টির ফোঁটা এঁকে নিয়েছি৷ বৃষ্টির ফোটা পরায় জলের মাঝেও কিছুটা তরঙ্গ তৈরি হয়, তাই জলেও কিছুটা সেই ইফেক্ট দেয়ার চেষ্টা করেছি। সবশেষ করে সবার নিচে নিজের নাম টি সাইন করে দিলাম।

ফাইনাল লুক


IMG20240724115534.jpg


এই ছিলো আমার আজকের আয়োজন। আশা করি খুব দ্রুত অন্য কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ততক্ষণ পর্যন্ত খুব ভালো থাকবেন সেই শুভকামনা রইলো।

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে 🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

অনেক সুন্দর একটা চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি বনের মাঝে বৃষ্টি পড়ার মুহূর্ত অঙ্কন করার চেষ্টা করেছেন যা দেখে আমার কাছে খুবই ভালো লাগছে। আমি অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 days ago (edited)

আপনার এমন দারুণ উৎসাহ মূলক মন্তব্য পেয়ে ভালো লাগলো ভাই। আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

বেশ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। অনেক সুন্দর হয়েছে আপনার আজকের এই আর্ট। আশা করব এভাবে আবারও আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্ট নিয়ে উপস্থিত হবেন এবং আগের মত সম্পূর্ণ কাজে ফিরে আসবেন সবাই।

 3 days ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই। চেষ্টা করে যাচ্ছি নিজেকে স্বাভাবিক রাখার। দোয়া করবেন।

 5 days ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার আজকের একটা চিত্র তৈরি করা। বেশ দারুণভাবে আপনি চিত্রটা অঙ্কন করেছেন। আমার সুন্দর সুন্দর চিত্রগুলো যেন অন্যরকম অনুভূতি থেকে সৃষ্টি। বেশি প্রাকৃতিক পরিবেশের মনোভাব মনের মধ্যে রেখেই ছবিটা অংকন করেছেন। খুবই ভালো লাগলো আমার।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু। চেষ্টা করেছি প্রকৃতির খুব সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তোলার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66394.28
ETH 3309.98
USDT 1.00
SBD 2.70