দেখতে দেখতে ৩০ জুন...

in আমার বাংলা ব্লগ3 days ago

হ্যাল্লো বন্ধুরা

|| ৩০ জুন,২০২৪ || রোজ- রবিবার ||

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমি এবং আমার পরিবারের আসলে বেশ টাফ টাইম যাচ্ছে বেশ কিছুদিন থেকেই। গতকাল সে বিষয় নিয়েই আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আজ আমার দেবরের অপারেশন হওয়ার কথা ছিলো। কিন্তু অপারেশন এর আগে ব্লাড টেস্টের রিপোর্টে আবার তার জন্ডিস ধরা পরে। তাই আগে জন্ডিস এর চিকিৎসা করা হবে। পুরোপুরি সুস্থ হওয়ার পর তারপর অপারেশন করার সিদ্ধান্ত নেয়া হবে। গত পোস্টেই বলেছিলাম যে দুঃসময় যেন পিছুই ছাড়ছে না! যাই হোক, আবারো দোয়ার দরখাস্ত রইলো। এ নিয়ে আর কথা না বাড়াই। আজকের নতুন পোস্টে চলে যাই।


Image source: pixabay.com

আজ ৩০ জুন, ২০২৪! দেখতে দেখতেই ২০২৪ সালের অর্ধেক চলে গিয়েছে ইতিমধ্যে! হুট করেই যেন মনে পড়লো সেই একটি কাচের গ্লাসের অর্ধেক জল দিয়ে ভরা, অর্ধেক ফাঁকার সেই গল্পটা। সকলেরই জানা আছে নিশ্চয়ই, তাই টেনে বড় করছি না! আমাদের ২০২৪ সালেরও কিন্তু একই অবস্থা! কিভাবে? বলছি....


২০২৪ সালের প্রথম দিনটার কথা, প্রথম মুহুর্তের কথা মনে আছে আপনার? অনেক অনেক নতুন স্বপ্ন, অনেক নতুন আশা নিয়েই শুরু হয়েছিলো, নিশ্চিয়ই! গত বছর যেমন গেছে, গেছে! কিন্তু নতুন বছর আমার হবে- খুব কমন একটা আশা! সাথে লিস্টি করা এক গাদা নিউ ইয়ার রিজল্যুশন!! কি অবস্থা সেই নিউ ইয়ার রিজল্যুশন এর লিস্টের? সেই নতুন বছর ২০২৪ কিন্তু অর্ধেক নাই! কতদূর এগোলেন সেই রিজল্যুশন এর? আমার তো বেশ মনে আছে, আমি যত রিজল্যুশন পোস্ট পড়েছি, কেউ তাদের রিলেশনশিপ নিয়ে কাজ করতে চেয়েছেন, কেউ বা বই পড়ার নতুন অভ্যাস গড়তে, কেউ প্রতিজ্ঞা করেছেন স্ক্রিন টাইম কমাবেন, রিয়েল লাইফে বেশি ফোকাসড হবেন! কারো গোল ছিলো " এবছর পড়াশুনায় আর ফাঁকি দিবো না"! বেশির ভাগ ই বলেছিলেন, নিজেকে আরোও বেশি ভালোবাসবো, নিজের পছন্দের কাজগুলো আরও বেশি বেশি করবো, নিজেকে প্রায়োরিটি দিবো, হেলদি লাইফস্টাইলেই অভ্যস্ত হবো-- এমন আরো কত কিছু!


নিউ ইয়ার এর রেশ কাটতে কাটতেই বেশির ভাগ রিজল্যুশন এর রেশ ও কেটে গিয়েছে। লিস্ট সেই লিস্টের জায়গাতেই পরে রয়েছে, আমার নিজেরও! কেউ কেউ বা আরেকটু এগিয়ে কোন কোন রিজল্যুশন এ কাজও করেছেন। তবে বেশির ভাগই হয়তো অধোরা পরে রয়েছে লিস্টের জায়গাতেই! যেটা বছরের শুরু থেকেই সমান তালে কাজ করলে হয়তো অনেক খানি এগিয়ে যেতো! বছরের অর্ধেক চলে গিয়েছে তো কি হয়েছে?? ২০২৪ এর এখনো অর্ধেক বছর পরেই রয়েছে। নিজের সেই রিজল্যুশন লিস্ট নিয়ে বসে পড়ার এটাও কিন্তু মন্দ সময় নয়! কি বলেন?? আমি তো আজ থেকে আবারো নতুন করে বসলাম! তাই আপনাদেরকেও একটা টোকা দিলাম! বাকি মাস ক'টা নিজের রিজল্যুশন নিয়ে কাজ করে দেখি কি হয়! বছরের শুরুতে যেমন আশা করেছিলাম, ২০২৪ টা আমার সাল হবে, নিজেকে নিজের বেস্ট ভার্সন করবো-- দেখাই যাক না, কতটুকু এগিয়ে নিতে পারি! বছর শেষে নিজেকে বলতে পারি কি না, হ্যা, ২০২৪ আমার মতোই কেটেছে! বেটার লেট দ্যান নেভার!

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

যখন বিপদ আসে তখন চারপাশ থেকে বিপদ আঁকড়ে ধরে। আপনার দেবর দ্রুত সুস্থ হয়ে উঠুক এই কামনা করছি। ঠিক বলেছেন আপু নতুন বছরকে ঘিরে অনেক কিছুর প্ল্যান করে থাকি কিন্তু আসলে আমরা কি সেই প্লান গুলো আদৌ পূরণ করতে পারি। দেখতে দেখতে বছরের অর্ধেক কেটে গেল। হয়তো এভাবেই পুরো বছরটা কেটে যাবে। আবারো পরের বছরের জন্য প্রিপারেশন নেব। আর যেতে যেতে এভাবেই জীবন থেকে অনেকগুলো বছর চলে যাবে। বেশ ভালো লাগলো আপু আপনার পোস্ট টি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 days ago 

কিভাবে ২০২৪ সালের ছয় মাস কেটে গেল তা বুঝতেই পারলাম না। তবে আমার এই ছয় মাসে অনেক কিছু অপরিপূর্ণ জিনিস পরিপূর্ণতা পেয়েছে, এই দিক থেকে আমার কাছে এই মাস হচ্ছে সোনালী মাস।আমি আমার টার্গেট পূরণ করতে পেরেছি এই ছয় মাসের মধ্যে। আশা করছি সামনের ছয় মাসে আরো ভালো কিছু হবে।

 yesterday 

দেখতে দেখতে বছরের অর্ধেক টা শেষ। সত্যি বছরের শুরুর দিনটা খুব মনে পড়ছে। ঐদিন টা আমার দারুণ ভাবে শুরু হয়েছিল। ঐদিনও কতকিছু ভেবেছিলাম কতকিছু করব কিন্তু এখনও কিছুই করা হয়নি বছরের অর্ধেক কিন্তু শেষ।

 yesterday 

আরেক ভাবে ভাবলে বছরের বাকি অর্ধেক এখনো বাকি। যা যা করা হয় নি, এখন থেকে শুরু করলেও অনেকখানিই এগুবে। ধন্যবাদ ভাই আপনার দারুণ মন্তব্যের জন্য।

 yesterday 

খুব সুন্দর একটি ব্লগ লিখেছেন। আসলেই এমন ভাবে হয়তো চিন্তা করা হয় না কোন সময়। দেখতে দেখতে ছয়টা মাস চলে গেলো। তারমানে ২০২৪ যাই যাই অবস্থা। আর কিছুদিন পরেই ২৫ হাতছানি দিয়ে ডাকবে। অথচ কত প্লান প্রোগ্রাম ছিল। কিছুই করা হয়নি ছয়টা মাস চলে গেলো। মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।

 yesterday 

আমারো কিছু কিছু ক্ষেত্রে একই অবস্থা ভাই! তাই ই নিজের চিন্তাভাবনা নিজের মতো করে শেয়ার করলাম আপনাদের সাথেও। আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60191.28
ETH 3302.01
USDT 1.00
SBD 2.36