পাঁকা কলা দিয়ে দারুণ একটি নাস্তার রেসিপি

in আমার বাংলা ব্লগlast month

|| আজ ১৫ ই জুন ,২০২৪ || রোজ: শনিবার ||

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে পরিবারসহ বেশ ভালোই আছি। আজ আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি রেসিপি পোস্ট নিয়ে। আশা করবো আজকের পোষ্ট টি আপনাদের ভালো লাগবে। আসলে সকালের নাস্তা বা বিকেলের নাস্তা হিসেবেও একেক সময়ে একেক আইটেম খেতে বেশ মজাই লাগে। আর কলা এমন একটা জিনিস, কলা বেশি পেঁকে গিয়ে কালো হয়ে গেলে আর সেটা খেতে ইচ্ছে করে না। পাঁকা কলা দিয়ে খুব কম উপকরণ এর সাহায্যে দারুণ একটি হেলদি নাস্তার রেসিপি নিয়েই আজ আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি রেসিপি টি আপনাদের ভালো লাগবে৷ প্রথমেই উপকরণ গুলো দেখে নেই:-




উপকরণ :



উপকরণ সমূহঃপরিমাপ
পাঁকা কলা২ টি
চিনিস্বাদ মতো
ডিম১ টি
লবণসামান্য একটু
আটাপরিমাণ মতো
সয়াবিন তেলঅল্প পরিমাণ




রন্ধনপ্রণালীঃ



ধাপ-১ :

প্রথমে আমি পাঁকা কলা ছিলে নিয়ে ভেঙে ব্লেন্ডার জার এ নিয়ে নিবো। একই সাথে পরিমাণমতো চিনি, সামান্য একটু লবণ, ১ টি ডিম ভেঙে দিয়ে ভালো করে ব্লেন্ড করে একটি প্লেইন মিক্সার বানিয়ে নিবো। এই কাজটি হাতের সাহায্যেও করা যায়। তবে কলা হাতের সাহায্যে মেখে নিলেও কিছুটা দানা দানা ভাব থাকে৷ সেটা এভোয়েড করার জন্যই ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি আমি।




ধাপ-২ :

এবারে একটি বাটিতে পরিমাণ মতো আটা নিয়ে তার সাথে কিছুটা লবণ মেখে নিবো। এবারে সেই মিক্সার টা দিয়ে ভালো ভাবে মিশিয়ে একটা ব্যাটার তৈরি করে নিবো।





ধাপ-৩ :

এবারে একটি প্যানে সামান্য একটু তেল ব্রাশ করে নিবো। তাতে অল্প পরিমাণ ব্যাটার দিয়ে মিডিয়াম আঁচে ঢেকে রান্না হতে দিবো। ৩/৪ মিনিট পর ঢাকনা খুলে উলটে দিয়ে ভালো করে ভেজে নামিয়ে নিবো।




পরিবেশনঃ





এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। শিক্ষাগত যোগ্যতা : একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বাহ পাকা কলা দিয়ে তো খুব মজার রেসিপি বানিয়েছেন। আসলে পাকা কলা দিয়ে নাস্তা বানানো যায় এবং সেটি আমাদের স্বাস্থ্যের জন্য খুব ভালো হয়। তবে মাঝেমধ্যে এ ধরনের নাস্তা রেসিপি হলে খেতে বেশ মজাই লাগে। আপনার পাকা কলা এর নাস্তা রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। খুব সুন্দর করে নাস্তা রেসিপি তৈরি করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

হ্যা আপু। কলা তো বেশজ পেঁকে গেলে খাওয়া হয় না, তখন এভাবে বানিয়ে খাই। ভীষণ মজাও লাগে আবার হেলদিও বটে! আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

পাকা কলা দিয়ে খুব সুন্দর করে আজ আপনি আমাদের মাঝে একটি ইউনিক রেসিপি শেয়ার করেছেন। কলা বেশি পেকে গেলে আমার সেই কলা খেতে একদমই ইচ্ছা করে না। কিন্তু এই কলাগুলো দিয়ে এইভাবে যদি রেসিপি করে খাওয়া যায় তবে মন্দ হয় না। আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতেও বেশ মজা হয়েছে। আমি একদিন বাসায় এই রেসিপিটা অবশ্যই ট্রাই করবো আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ট্রায় করলে জানাবেন আপু কেমন লাগলো। ধন্যবাদ।

 last month 

পাঁকা কলা দিয়ে নাস্তার রেসিপি দেখে খুবই মজাদার মনে হচ্ছে। ইউনিক একটা রেসিপি আপনি আজকে তৈরি করলেন। এই রেসিপিটা আমার কাছে একদম নতুন লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনিও তো প্রতিনিয়ত দারুণ দারুণ কিছু রেসিপি শেয়ার করেন ভাই। কলা অতিরিক্ত পেঁকে গেলে এভাবে বানিয়ে খাবেন, আশা করবো ভালো লাগবে।

 last month 

আমি ইতোমধ্যে জানি যে, পাকা কলা দিয়ে বিভিন্ন ধরনের খাবার তৈরি করা যায়।আমি কাঁচা কলার তৈরি করা কয়েকটি খাবার খেয়েছি ইতোমধ্যে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে পাঁকা কলা দিয়ে দারুণ একটি নাস্তার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা খাবার টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার মাধ্যমে আরেকটি নতুন রেসিপির সন্ধ্যান পেয়ে গেলাম।

 last month 

ধন্যবাদ ভাই।

 last month 

এমন সুন্দর রেসিপি আগে কখনো খাইনি। তাই অনেক ভালো লাগলো আপনার সুন্দর রেসিপি দেখে। বেশি দারুণ হয়েছে আপনার রেসিপি তৈরি করা। অসাধারণ ভাবে রেসিপির কাজ সম্পন্ন করেছেন আপনি। অনেক ভালো লাগলো।

 last month 

আপনার দারুণ মতামত পেয়ে ভীষণ ভালো লাগলো ভাই। আপনাকে ধন্যবাদ এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য সুমন ভাই।

 last month 

আপু আপনি কলা পাকা দিয়ে দারুন রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিগুলো কে আমরা প্যানকেক বলি। আপনার রেসিপিটা সত্যি অসাধারণ হয়েছে আপু। দেখতে তো ভীষণ লোভনীয় লাগছে খেতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last month 

হ্যা, তবে প্যানকেক এ অনেকেই আবার বেকিং সোডা/ পাউডার বা আরও অনেক এসেন্স দিয়ে থাকে মে বি। আর প্যানকেক আরেকটু মোটা হয়ে থাকে৷ তাই আমি প্যানকেক শব্দটি ব্যবহার করি নি আপু। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last month 

পাকা কলা দিয়ে আপনি আজ খুব দারুন একটি রেসিপি করেছেন। আসলে এই ধরনের খাবার নাস্তায় রাখলে খুবই দারুন হয়।খুব সুন্দর উপস্থাপন করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 last month 

ধন্যবাদ ভাই। এধরণের খাবার নাস্তায় রাখলে আসলেই বেশ ভালো হয়! বর্তমান পশ্চিমা খাবারের চেয়ে অনেক গুণ বেশি হেলদি।

 last month 

পাকা কলা দিয়ে আনকমন একটি নাস্তার রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখে খুব ভালো লাগলো। এমন রেসিপি কখনো খাওয়া হলোনা। আশা করছি ভবিষ্যতে তৈরি করার চেষ্টা করবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি রেসিপি শেয়ার কারা জন্য।

 last month 

জলা অতিরিক্ত পেঁকে গেলে তা ফেলে না দিয়ে এভাবে বানিয়ে খাবেন ভাই৷ আশা করি বেশ ভালোই লাগবে আপনারও। মতামতের জন্য ধন্যবাদ ভাই 🙏।

 last month 

কাঁচা কলা দিয়ে আপনি অনেক সুন্দর একটা নাস্তা তৈরি করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো আপু। কাঁচা কলা দিয়ে যে এমন সুন্দর জিনিস তৈরি করা যায় তা আমার জানা ছিল না। আশা করি এটা খেতেও অনেক সুস্বাদু হয়েছিল।

 last month 

কাঁচা কলা না তো ভাই! পাঁকা কলা দিয়ে তৈরি করেছি এই রেসিপিটা। কলা অতিরিক্ত পেঁকে গেলে, সেই কলা দিয়ে এই রেসিপি টা দারুণ হয় খেতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65051.86
ETH 3163.86
USDT 1.00
SBD 2.54