কয়েকটি র‍্যানডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago

|| আজ ৭ এপ্রিল, ২০২৪||রোজ: রবিবার ||

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। আশা করছি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার আশির্বাদে ভালো আছি। আজ আপনাদের সাথে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমার করা কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।


আগেই বলে রাখি, আমি ছবি তোলার ক্ষেত্রে তেমন একটা পারদর্শী নই।আমার বাংলা ব্লগের অনেক সদস্যই বেশ দারুণ দারুণ ফটোগ্রাফি শেয়ার করে থাকেন, যা দেখলে ভালোই লাগে। তাদের দেখেই আমিও চেষ্টা করছি। কিছু ফটোগ্রাফি করেছি আপনাদের সাথে শেয়ার করার জন্যই। আশা করছি আপনারা আপনাদের মূল্যবান মতামত শেয়ার করবেন। তো চলুন মূল পোস্টে চলে যাই---


১ম ছবি:
এই ছবিটা আমি কিছুদিন আগে একটি নার্সারি থেকে তুলেছি। আমি অবশ্য এই ফুলের নাম জানি না। তবে সবুজ পাতার মাঝে গোলাপি রঙের গুচ্ছ ফুলগুলো দেখতে বেশ ভালো লাগছিলো। আপনারা এই গাছের নাম জানলে শেয়ার করবেন।



২য় ছবি:
এই ছবি দুইটা জানুয়ারি তে তোলা। আমার বাবার বাসার ছাদ বাগানের আমের গাছের মুকুল। যদিও তখনো খুব বেশি মুকুল আসে নি।




৩য় ছবি:
এই ছবি দুইটা আমাদের গ্রামের বাড়ির গাছের জবা ফুলের । কয়েক ঘন্টার ব্যবধানে তোলা একই ফুলের ছবি। সকালে ঘুম থেকে উঠে কলির ছবি তুলেছিলাম। বিকেলের আগে আগেই দেখি অনেক খানি ফুটে গেছে৷ তাই আবারো ছবি তুলে নিয়েছিলাম।




৪র্থ ছবি:
এই ফুলটি আপনারা অনেকেই চিনে থাকবেন। এটি হলুদ চন্দ্রমল্লিকা ফুলের ছবি। এই ফুলগুলো একসাথে গাছভর্তি হয়ে ফুটে থাকলে দেখতে বেশ চমৎকার লাগে। তবে একাও কিন্ত সৌন্দর্যে কম যায় না! বিশেষত, সকালের হালকা রোদে এই ফুলের দিকে তাকালে তা আপনাকে মুগ্ধ করবেই! আপনারা কি বলেন?



৫ম ছবি:
এটিও চন্দ্রমল্লিকা, তবে গোলাপী রঙের। বলেছিলাম না, গাছ ভর্তি হয়ে ফুটে থাকলে দেখতে দারুণ লাগে। আমি কিন্তু একেবারে র ছবি দিয়েছি। কোন কিছুই এডিট করি নি।



আজকের পোষ্ট এ পর্যন্তই থাকলো। আপনাদের কেমন লেগেছে, জানাবেন কিন্তু। সবাই সাবধানে থাকবেন। সবার সুস্থতা কামনা করি।

পোষ্টের ধরন : ফটোগ্রাফি

ক্যামেরা: Realme 5G SE

এডিট/নন- এডিট : নন- এডিটেড

এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত ফুলের ফটোগ্রাফি দেখতে পাই। ফুলের ফটোগ্রাফি গুলো ভালোই উপভোগ করি। আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। বিশেষ করে আমের মুকুল সেই ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এত সুন্দর লাগছে দেখতে অসাধারণ ছিল। সুন্দর করে ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে আপনি চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন।প্রথম ছবিটা ভালোই লাগলো আমার কাছে। কিছুদিন আগে নার্সারি থেকে তুলেছেন। চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে বেশ দারুন লাগছে। আজকে গোলাপি রং এর এই চন্দ্রমল্লিকাটি অনেক সুন্দর ছিল। সর্বোপরি দারুন ফটোগ্রাফি করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই। আমার ফটোগ্রাফি পোষ্ট টি দেখে এমন মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। চন্দ্রমল্লিকা ফুলের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। আমের গাছের মুকুল দেখে ভালো লাগলো। জবা ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। এত চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আজিম ভাই। আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রেনডম ফটোগ্রাফি হলেও আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। প্রথমের দিকের ফুলের নামটা আমিও জানি না কিন্তু এটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। এছাড়াও আপনার ধারণা করার জবা ফুলের কলির ফটোগ্রাফি দুইটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

প্রথম ওই ফুলগুলো আমি আগে পরে আর কোথাও তেমন দেখিও নি। নাম টা অজানাই থেকে গেলো এখনো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

যাক আপু অবশেষে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন। যদিও আপনি বললেন আপনি ফটোগ্রাফি করতে পারদর্শী নয়। আসলে সবকিছু তৈরি করে নিতে হয় নিজেকে। দক্ষতা গুলো অর্জন করে নিতে হয় নিজের প্রচেষ্টায়। বেশ ভালোই ফটোগ্রাফি করলেন। মনে হয় না যে আপনার অভিজ্ঞতা নেই ফটোগ্রাফি করার ক্ষেত্রে। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে।

 4 months ago 

এখানের বাকিদের দেখে দেখেই অনুপ্রেরণা নিয়ে আমিও চেষ্টা করেছি আপু। আপনার মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ছবি তোলার ক্ষেত্রে খুব একটা বেশি পারদর্শী না হলেও আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। ফটোগ্রাফি করতে বর্তমান সময়ের সকলেই অনেক বেশি পারদর্শী বিশেষ করে আমার বাংলা কমিউনিটি সদস্যরা। আপনারা আজকের এই ফটোগ্রাফিক পোস্টের মাঝে দুই এবং চার নম্বর ফটোগ্রাফিতে আমার কাছে অসাধারণ লেগেছে। ফটোগুলো আপনি দারুন ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যা, বাকিদের দারুণ দারুণ ফটোগ্রাফি দেখে আমি অনুপ্রেরণা পেয়ে আমিও আমার মতন চেষ্টা করলাম আর কি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন। কে বলল যে আপনি ফটোগ্রাফিতে পারদর্শী নয়, আমি তো দেখছি আপনার ফটোগ্রাফি গুলো তো খুবই চমৎকার হয়েছে। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি ফুল গুলো সত্যি খুব সুন্দর দেখাচ্ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনার মূল্যবান মতামত পেয়ে আমি আরও অনুপ্রেরণা পেলাম আপু। দোয়া করবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58430.35
ETH 2623.36
USDT 1.00
SBD 2.42