গান কভার:- ভুলে যাই..

in আমার বাংলা ব্লগ19 days ago

|| আজ ৩০ জুলাই , ২০২৪ || রোজ: মঙ্গলবার ||

হ্যাল্লো বন্ধুরা

প্রিয় আমার বাংলা ব্লগবাসী, সবাইকে আমার নমষ্কার /আদাব। জানি না আসলে আপনারা সকলে কেমন আছেন । আমার কথা যদি বলি, শারিরীক ভাবে সুস্থ আছি ঈশ্বরের অশেষ কৃপায়, তবে মানসিক ভাবে ভালো থাকা তো বহু দূরের কথা, ভীষণ ই অস্থিরতার মাঝে আছি। যা যা দেখছি, না পারছি ভুলে যেতে, না পারছি মেনে নিতে, না পারছি কিছু করতে! মানসিক ভাবে ভীষণ ই বিপর্যস্ত লাগছে। ঠিকঠাক ভাবে ঘুমাতেও পারছি না! সোশ্যাল মিডিয়ায় যেতেও পারছি না, গেলে চোখের জল সামলাতে পারছি না!! অনেকের ই হয়তো এমন দশা! তবে এই পরিস্থিতি তে কিছুতেই যেন কিছুই হয় নি ভেবে আগের সমস্ত কাজকর্মও করে যেতে পারছি না!!


আমার বাংলা ব্লগ কমিউনিটি তো আরেকটা পরিবার, তাই কিছুটা মন খুলে মনের কথা শেয়ার করলাম। নিজেকে যথেষ্ট শক্ত মানুষ ভাবতাম আমি। তবে এই পরিস্থিতি সেই মানাটাকে টলিয়ে দিয়েছে। কেমন জানি অস্বাভাবিক ভাবেই দিন গুলো, রাত গুলো পার করছি। যাই হোক, আমি বরাবরই কবিতাপ্রিয় মানুষ। গান কখনো চেষ্টা করি নি। তবে রিসেন্ট একটা গান শুনে সেটা মাথায় গেঁথে গিয়েছে। ওটা থেকেও বের হতে পারছি না! তাই একবার চেষ্টা করলাম। আপনারা যেহেতু পরিবার ই, তাই শেয়ার করার দুঃসাহস ও করলাম! গানটা শোনার পর থেকেই মনে হচ্ছিলো, আসলেই সবকিছু ভুলে যেতে পারলেই ভালো হতো! তবে যা দেখেছি, যা দেখছি, তা কি এত সহজেই ভুলে যাওয়া সম্ভব?? তবে আর মানুষ হলাম কই!

নাম:- ভুলে যাই
মূল লেখা, সুর, গায়কী:- পারসা
কন্ঠে :- তিথী রানী
ইউটিউব চ্যানেল :- https://youtube.com/@Ranishaheba?feature=shared



গানের লাইন


ভুলে যাই আমি, ভুলে যাও তুমি, ভুলে যাক পুরো জাতি
কিভাবে মানুষ মরেছে অকালে, কিভাবে কেটেছে রাতি
আমি ভুলে যাই কিভাবে বুলেট ছিদ্র করেছে মুগ্ধকে
তুমি ভুলে যাও আবু সাইদের বিশ্বাসে ভরা বুকটাকে।
জাতি ভুলে যাক কালোরাত আর স্মরণ করুক রেলটাকে
চলে যাক নেট, নিভে যাক জাতি, হায়নাতে খাক দেশটাকে
চলো ভুলে যাই চোখে দেখা খুন
ধরে নেই ওটা নাটক ছিলো
ধরে নেই সব ঠিকঠাক এমন
কত রাজাকার আসলো গেলো।
কত ফাইয়াজ প্রিয় জাফর আহাদ
পলকেই যায় হারিয়ে
বেঁচে থাকো তুমি বেঁচে থাকি আমি
লাশের উপরে দাঁড়িয়ে
চলো দেখে নেই বাতাবী লেবু লটকনে দেশ ছাড়িয়ে
চলো কেঁদে ফেলি ফ্লাইওভার আর মেট্রোরেলটা জড়িয়ে
মূল্যবোধের রক্তক্ষরণ আকাশ থেকেই ঝরুক
মায়োপিক জাজে মুখ চেপে ধরে উপস্থাপিকা মারুক
আমার শ্মশান বাংলা ভালো নেই আজ
তবু তাকে আমি ভালোবাসি
দুনিয়াতে পাই নরকের স্বাদ
বাংলা মা আজ বানভাসি
গোঁ ধরে থাকুক আরোশের মানুষ আঁকড়ে থাকুক গদি
পরে কোনো গানে ফিরবো আবার এই প্রাণটা থাকে যদি!


এতক্ষণ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য আপনাকে
🌼 ধন্যবাদ 🌼

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
@rme as your proxy
witness_vote.png

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20211205_182705.jpg

আমি- তিথী রানী বকসী, স্টিমিট আইডি @tithyrani। জাতীয়তাঃ বাংলাদেশী। পেশায় একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার। বিবাহিতা এবং বর্তমানে রাজধানী ঢাকায় বসবাস করছি।২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখে স্টিমিটে জয়েন করেছি।
ভ্রমণ করা, বাগান করা, গান শোনা, বই পড়া, কবিতাবৃত্তি করা আমার শখ। পাশাপাশি প্রতিদিন চেষ্টা করি নতুন নতুন কিছু না কিছু শিখতে, ভাবতে। যেখানেই কোন কিছু শেখার সুযোগ পাই, আমি সে সুযোগ লুফে নিতে চাই৷ সর্বদা চেষ্টা থাকে নিজেকে ধাপে ধাপে উন্নত করার।



Posted using SteemPro Mobile

Sort:  
 18 days ago 

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে চোখ রাখতেই ভয় লাগছে সত্যি। দিদি এই গানটা আপনি প্রথমবারের মতো চেষ্টা করেছেন জেনে ভালো লাগলো। প্রতিটি মানুষ চেষ্টাতেই সফলতা যাওয়ার জন্য করে। আজকের করা কভার গানটি শুনে অনেক ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দিদি।

 17 days ago 

আমি এখন সোশ্যাল মিডিয়াতে যাওয়াই বন্ধ করে দিয়েছি ভাই। আমি নিতে পারতিসি না। বা স্বাভাবিক হতেও পারতিসি না।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

এই গানটা ইউটিউবে গতকাল সকালেই শুনেছিলাম। গানের লিরিকটা অসম্ভব ভালো ছিলো। আজকে আপনার কন্ঠে এই গানটা শুনে সত্যি খুব ভালো লাগলো আপু। আসলেই দেশের এই পরিস্থিতি সবার উপরে মানসিক প্রভাব ফেলেছে। সব ঠিকঠাক হলেও হারিয়ে যাওয়া প্রাণ গুলো আমরা কখনোই ফিরে পাবোনা। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গানটি কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

লিরিক গুলোর জন্যই গানটা শোনার পর থেকে মাথায় গেঁথে গেছে আপু। আর সে কারণেই গাইলাম। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 18 days ago 

আপু আপনি তো অনেক সুন্দর গান গাইতে পারেন। যদিও কবিতা আবৃত্তি ছাড়া আপনার কন্ঠে কেমন গান শুনিনি। তবে গানটা শুনে বেশ ভালো লাগলো। সত্যি বলতে গেলে আমাদের চারপাশে যা কিছু ঘটছে শুধু চোখেই দেখে যাচ্ছি কিছু করার নেই। ধন্যবাদ আপু গানটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 17 days ago 

গান কখনো ওভাবে ট্রায় করা হয় নি আপু। আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 18 days ago 

এই গানটি প্রথম শুনলাম সেটা আবার আপনার কন্ঠে। গানের কথা গুলো খুবই সুন্দর। আপনি খুব চমৎকার ভাবে গানটি গেয়েছেন। আপনার কন্ঠ এত সুন্দর লেগেছে বলে বোঝাতে পারবো না। এত সুন্দর ভাবে গানটি গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 17 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ তুহিন ভাই।

 18 days ago 

আসলে আপু শরীর ভালো না থাকলে কিছুই ভালো লাগে না। আপনার গানটা শোনে অনেক ভালো লাগলো। সত্যি বাস্তবতা নিয়ে অসাধারণ একটা গান করেছেন। আপনার গান শোনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

আপনাদের ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু এভাবে পাশে থাকার জন্য।

 18 days ago 

বাহ সুন্দর একটি গান। দারুন কন্ঠ দিয়েছেন গানে। তবে দেশের এই হত্যাকাণ্ড টা আমাদের কারো জন্য কাম্য নয়। খুবই খারাপ একটা মুহূর্ত পার করতে হচ্ছে দেশের অনেক মানুষের। দোয়া করি দ্রুত এই সমস্যার সমাধান আসুক আবারো আগের মত মানুষ প্রাণ খুলে চলাচল করুক মুক্তমনা।

 17 days ago 

সেই দোয়াই করি মনে প্রাণে ভাই। সবকিছু যেন খুব দ্রুতই ঠিক হয়ে যায়! দেশবাসী সেই অপেক্ষাতেই আছে!

 18 days ago 

দিদি আপনার কণ্ঠে এত সুন্দর একটা গান শুনতে তো আমার অনেক বেশি ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে গান কভার করেছেন। আসলে কিছু কিছু বিষয় রয়েছে যেগুলো মনে রাখতে নেই। আপনি যে গানের কভার টা করেছেন এটা আমি শুনিনি। তবে আমার অনেক ভালো লেগেছে আপনার কন্ঠে শুনতে। আসলে চোখের সামনে দেখা এরকম দৃশ্য কখনো ভোলার নয় তবুও ভুলে গেলেই ভালো। অনেক ভালো লাগলো আপনার কন্ঠের সম্পূর্ণ গানটা শুনতে পেরে।

 17 days ago 

গানটা তিন দিন আগেই বের হয়েছে আপু। আসলেই তাই, ভুলে যেতে পারলেই ভালো!! তবে আমি পারতিসি না আপু। হয়তো সময় লাগবে, চেষ্টা করতিসি। দোয়া করবেন আপু।

 18 days ago 

গান হচ্ছে মনের খোরাক। গান শুনলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আমার যখন মন খারাপ থাকে তখন আমি গান শোনার চেষ্টা করি। মন খারাপের সময় গান শুনলে মন অনেক ভালো হয়। আপনার গাওয়া গানগুলো প্রতিনিয়তই আমি শোনার চেষ্টা করি। এত সুন্দর সুন্দর গানের কভার করে আমাদের মাঝে শেয়ার করেন দেখে খুব ভালো লাগে। আপনার গাওয়া গানটা আমি আগে শুনেছি অনেকবার। তবে আমার কাছে আপনার খালি গলায় গানটা বেশি ভালো লেগেছে। অপেক্ষায় থাকলাম আপনার গাওয়া আরেকটা গান শোনার জন্য।

 17 days ago 

আমি এই গানটাই প্রথম গেয়ে শেয়ার করলাম ভাই। আগে কখনো কোন গান শেয়ার করি নি আমি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41