জেনারেল রাইটিং:- জীবনকে সহজ করে ভাবতে শিখুন।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

IMG-20230430-WA0006-02.jpeg

প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন। সদা-সর্বদায় সবার সুস্বাস্থ্য কামনা করি। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। যাইহোক আমি আজকে আপনাদের মাঝে একটা বাস্তবিক পোস্ট শেয়ার করবো। আমি নিয়মিত লেখালেখি করতে চেষ্টা করি। যখনই সময় সুযোগ হয়ে ওঠে ঠিক তখনই বই পড়া কিংবা লেখালেখিতে ব্যস্ত হয়ে পড়ি। তবে আমি বাস্তবসম্মত লেখা লিখতে চেষ্টা করি । তো বন্ধুরা আজকে আপনাদের সাথে তেমনি বাস্তবসম্মত একটি পোস্ট নিয়ে হাজির হলাম।

আমাদের জীবন বৈচিত্র্যময়। চলমান গাড়ির চাকার মত অনবরত ঘুরতেই থাকে আর সামনে এগিয়ে যায়। এই চলমান জীবনে প্রতিনিয়ত সম্মুখীন হতে হচ্ছে হাজারো প্রতিকূল পরিস্থিতির। নিরবে নির্বিঘ্নে সহ্য করতে হয় অব্যক্ত অনেক কিছু। যান্ত্রিক শহরের ব্যস্ততম জীবনে নিজেদেরকে করে ফেললাম রোবট মানব। যেন চেতনাহীন রোবট কন্ট্রোল এক যন্ত্র। এখন আর নিজের কন্ট্রোল নিজের কাছেই নেই। মনের অজান্তেই যেন হারিয়ে ফেললাম নিজেকে। এক নীরব ঘাতক আমাদেরকে প্রতিনিয়তই আঘাত করে যায়।

এমন সময় আমাদের জীবন, পথ চলা অনেক কঠিন মনে হয়। হারিয়ে ফেলি নিজেদের চেতনা, দিশেহারা হয়ে পড়ি আমরা। তখন মনে হয় কোন কিছুই সমাধানযোগ্য নয়। তখনই জীবনের ভুল সিদ্ধান্ত গুলোর দিকে ঝুঁকে পড়ি আমরা। কেউ দিশেহারা কেউ ছন্নছায়া হয়ে পড়ে। নেমে আসে একটা কালো ছায়ার অধ্যায়। এমতাবস্থায় ভুল সিদ্ধান্ত নয়, ভাবতে হবে সরল ভাবে। জীবনের শুরু থেকে আমরা হাজারো সমস্যার সম্মুখীন হয়ে এগিয়ে যাই। আমাদের জন্মলগ্ন থেকেই আমরা প্রতিযোগিতা দিয়ে এগিয়ে যাচ্ছি এবং দিনশেষে টিকে রয়েছে।

জীবনের শুরুতেই আমরা কোটি শুক্রাণুর সাথে প্রতিযোগিতা দিয়ে আমি একাই টিকেছি এবং দুনিয়াতে একাই এসেছি। তাই হতাশ নয় জীবনকে বুঝতে হবে এবং এগিয়ে নিতে হবে। জীবনে যে যত বেশি বিশ্বাসী সে তত বেশি এগিয়ে যাবেই। শুধু এই বিশ্বাসই থাকতে হবে যে, না আমি পারবো, আমার জীবন উজ্জ্বল, আমি সফল হবোই । শুধু প্রয়োজন একটু সাহসিকতা আর মনোবল। জীবনে অনেক কিছু ঘটবে তা আগেই বললাম।

চলমান গাড়ির মত যেহেতু জীবন তাই চলমান গাড়ি অনেক সময় দুর্ঘটনার সম্মুখীন হয়। তাই আমাদের জীবনেও অনেক সময় অনেকেই দুর্ঘটনার সম্মুখীন হতে হয়। আমরা তা সহজ ভাবে মেনে নিয়ে সহজ সমাধান করে জীবনকে এগিয়ে নিতে হবে। আমরা আমাদের এই ক্ষুদ্র জীবনকে যত বেশি সহজ করে নিব জীবন ঠিক ততই সহজ হবে। তাই কঠিন নয় জীবনকে সহজ করে নিতে শিখুন, যে জীবনকে যত বেশি সহজ করে নিয়েছে সে জীবনে তত বেশি সুখী হলো।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। বর্তমানে আমি একটি কোম্পানিতে অডিট ম্যানেজার হিসেবে আছি। পাশাপাশি গল্প, কবিতা ও নাটক লিখি। আমার পরিবারে সাতজন সদস্য রয়েছে। বাবা-মা, ৪ ভাই ও এক বোন। বাবা প্রবাসী ছিলেন বর্তমান দেশে অবস্থান করছেন, মা গৃহিণী, বড় ভাই ব্যাংকার, আমি মেঝো, বোন বিবাহিত, ছোট দুই ভাই লেখাপড়া করছে। আমাদের পরিবারের সবাই সবার প্রতি খুবই আন্তরিক এবং ভালোবাসাপূর্ণ। তারা একে অপরকে বিভিন্ন কাজে সাহায্য করে। সব মিলিয়ে আমাদের পরিবার খুবই সুখী পরিবার। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।(ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনার পোস্ট পড়ে দারুন লাগলো দারুন কিছু বাস্তব জীবনের উদাহরণও দিয়েছেন। জীবনে দুর্ঘটনা ঘটতেই পারে তবে সেটা নিয়ে থেমে না থেকে পর্যায়ক্রমে জীবনটাকে পরিচালনা করাই উত্তম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে, আমার পোস্টি পড়ার জন্য এবং পোস্টের ভিত্তিতে আপনার মূল্যবান মন্তব্য ব্যক্ত করার জন্য।

 5 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন৷ আসলে জীবনকে যদি আমরা কঠিন ভাবে পার করতে চাই তাহলে জীবন কঠিন৷ যদি আমরা সহজ ভাবে জীবনকে অতিবাহিত করতে পারি তাহলে আমাদের জীবন সুন্দর ও সহজ৷ যদি আমরা আমাদের জীবনকে সুন্দর ও সহজভাবে পরিচালনা করতে পারি তাহলে আমাদের জীবন আমরা সহজ ভাবে পার করে দিতে পারবো৷ তবে জীবনে অনেক কিছু হবে৷ তা নিয়ে ব্যথা অনুভব করা কখনোই উচিত নয়। এটি পার করে সামনের দিকে জীবনের পথকে এগিয়ে নেওয়ার মাধ্যমে জীবন সুন্দর৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44