ঘুরে আসুন কুমিল্লা রূপসাগর থেকে উৎফুল্ল করুন মন।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করছি। আমি নতুনত্ব ব্লগ লিখতে পছন্দ করে। ট্রাবেলিং হচ্ছে আমার প্রিয় শখ। আজকে আপনাদের সাথে নতুন একটি অভিজ্ঞতা শেয়ার করতে চাচ্ছি। আশা করি আপনাদের ভাল লাগবে।

1679497292895.jpg

দীর্ঘ সময় বাসা বসে থাকতে থাকতে যখনই ক্লান্ত হয়ে পড়ি ঠিক তখনই বের হয়ে যাই নতুনত্বের সন্ধানে। নিজেকে আবিষ্কার করি ভিন্ন এঙ্গেলে। ঘুরে বেড়াই বিভিন্ন নতুন জায়গা। ঠিক সে ধারাবাহিকতায় ঘুরতে গেলাম কুমিল্লা ক্যান্টনমেন্টের ভিতর রূপসাগরে। হঠাৎ করে সিদ্ধান্ত নিলাম আজ কোথাও ঘুরতে যাওয়া যায় কিনা? মনটাও ভীষন খারাপ ছিল। তাৎক্ষণিক সিদ্ধান্ত নিলাম, বাংলাদেশের শত স্মৃতি বিজড়িত এরিয়া কুমিল্লা যাবো।

IMG_20230321_200907_107.jpg

কুমিল্লা গিয়ে সেখানে চারপাশ বিচরণ করব। তখন আমি আমার এক বন্ধুসহ কুমিল্লার উদ্দেশ্যে ঘর থেকে বের হলাম। বন্ধুর সাথে ফেনীতে সাক্ষাৎ হলো। এরপর বাসের টিকিট কেটে কুমিল্লা ক্যান্টনমেন্টে নামলাম। কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে যোগ হল আরেকজন বন্ধু। তার বাবার সাবেক সেনাবাহিনীর উচ্চপ্রদস্থ কর্মকর্তা ছিলেন। ক্যান্টনমেন্টে প্রবেশের পূর্বেই গেটে আমাদেরকে সার্চ করেন দুজন সেনাকর্মকর্তা। প্রথমে আমার ক্যান্টনমেন্টের বন্ধুটি তার আইডি কার্ড এবং তার বাবার আইডি কার্ডটি শো করেন। এরপর আমরা আমাদের এনআইডি কার্ড দেখালাম।

IMG_20230321_200906_999.jpg

প্রবেশ করলাম ভিতরে। ভেতরে প্রবেশ করে ভাবলাম এক দুইটা সেলফি তুলবো কিন্তু সেখানকার আইন হলো সেখানে ছবি তোলা নিষেধ। যেহেতু সেখানে সেনাবাহিনীর তত্ত্বাবধানে সবকিছু পরিচালিত হয়, তাই সেখানকার সিকিউরিটি বিনষ্ট হবে বলেই ছবি তুলতে পারে না কেউ। যাই হোক রূপ সাগরে প্রবেশের টিকিট নিলাম।

IMG_20230321_200907_708.jpg

কুমিল্লা ক্যান্টনমেন্ট এরিয়া নাজিরা বাজার এলাকা এ রূপসাগর অবস্থিত। ছোট পাহাড়ের মত এক জায়গা, মাঝখানে রয়েছে একটি বড় দিঘী। দিঘির পাড়ে রয়েছে অসংখ্য ফুলের গাছ এবং বিভিন্ন প্রজাতির গাছ-গাছালি, পাড়ে রয়েছে পর্যটকদের বসার জায়গা। গাছের ছায়া আর ফুলের সুঘ্রাণ পরিবেশটা সত্যিই মনমুগ্ধকর। পুরো জায়গাটাই সেনাবাহিনীর তত্ত্বাবধায়ন দ্বারা নিয়ন্ত্রিত। যার কারণে সেখানে সবাই নিরাপদ থাকে। পাশে রয়েছে কয়েকটা হরিণকে আবদ্ধ করে একটি চিড়িয়াখানা। যা এটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে।

IMG_20230328_233220_676.jpg

রুপসাগরের মাঝখানে বিভিন্ন ভঙ্গির ২৫টি ঘোড়ার ভাস্কার্য রয়েছে। মিউজিকাল ফাউন্টেইন, বোট ক্লাব, আরো রয়েছে শিশু পার্ক, বিভিন্ন ধরনের রাইড, ওয়াটার পার্ক, কটেজ, পিকনিক স্পট ইত্যাদি।
এ রুপ সাগরে চারপাশ আরো মনোমুগ্ধকর করে রেখেছে পাখির কিচমিচির শব্দ। যা সত্যিকার অর্থেই আপনাকে চমকে দিবে। রুপসাগরে ঘুরতে পেরেই নিজেকে ধন্য মনে করি।

IMG_20230328_233202_418.HEIC

লোকেশন-
https://w3w.co/promenade.habitat.implore

আপনারা যারা এখনো রূপসাগরে ঘুরতে যাননি তারা অবশ্যই ঘুরে আসার অনুরোধ রইলো। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।(ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

চমৎকার ভাবে উপস্থাপন করছে, তবে W3W লোকেশন টা শেয়ার করলে আরো ভালো লাগতো...

 2 months ago 

আসসালামু আলাইকুম ভাইয়া, বলার জন্য অসংখ্য ধন্যবাদ।
এখন আমি লোকেশন ব্যবহার করেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61358.50
ETH 3378.70
USDT 1.00
SBD 2.52