রেসিপি:- আম মাখানোর রেসিপি

in আমার বাংলা ব্লগ26 days ago

20240615_133135-01.jpeg

20240615_133900-01.jpeg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

কেমন আছেন? নিশ্চয়ই সবাই ভালো আছেন। সব সময় সবার সুস্বাস্থ্য কামনা করি। আলহামদুলিল্লাহ আমি নিজেও ভালো আছি। আজকে আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজকে একটি রেসিপি তৈরি করার চেষ্টা করেছি। আমি সর্বদা চেষ্টা করি নতুন কিছু শিখতে। নিত্য নতুন কিছু শিখার মধ্যে অনেক বেশি মজা রয়েছে। আমি যে কোন কিছু থেকেই শিক্ষা গ্রহন করতে প্রস্তুত থাকি সর্বদায়। আজকে একটি ভিন্ন ধর্মীয় রেসিপি শেয়ার করতে চাচ্ছি। আমার খুব প্রিয় আম মাখা রেসিপি। তাই আজকে চেষ্টা করেছি আপনাদের সাথে রেসিপিটি শেয়ার করার জন্য।

প্রথমে নিজেদের গাছ থেকে কাঁচা আম পেড়ে নিলাম। আমের মৌসুমে অসংখ্য আম ধরে আমাদের গাছগুলোতে। আমাদের প্রায় ১০ থেকে ১৫ টা আম গাছে রয়েছে। সবগুলোতেই অসংখ্য পরিমাণের আম ধরে। একেক আমের একেকটা ফ্লেভার থাকে। এই মৌসুমে অনেকবার আম মেখে খাওয়া হয়। আমের আচার দেওয়া হয়। নিজেদের দেওয়া আমের আচার দিয়ে কাঁচা আম মাখলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে আমার রেসিপিটি । তো বন্ধুরা চলুন শুরু করা যাক, আমি কিভাবে আম মাখালাম তার রেসিপি :-

প্রয়োজনীয় উপকরণ :

•কাঁচা আম
• লবণ
• মরিচের গুঁড়ো
• চিনি
• আমের আচার
• কাঁচা মরিচ

IMG-20240620-WA0008.jpg

20240615_133324.jpg

20240615_133337-01.jpeg

20240615_132416-01.jpeg

মাখার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি কিছু কাঁচা আম নিলাম এবং তা ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG-20240620-WA0008.jpg

ধাপ - ২ :

তারপর লবণ, মরিচ, আচার, চিনি নিলাম।

20240615_133314.jpg

20240615_133310.jpg

20240615_133337-01.jpeg

ধাপ - ৩ :

এরপর কাঁচা আম গুলোকে সালাত মেশিন দিয়ে কেটে নিলাম।

20240615_132501-01.jpeg

ধাপ - ৪ :

আমাদের কাঁচা আম মাখার জন্য প্রস্তুত হয়ে গেল ।

20240615_133129-01.jpeg

ধাপ - ৫ :

কাঁচা আমের সাথে লবণ, মরিচ, চিনি এবং আচার মিক্স করলাম।

20240615_133426-01.jpeg

ধাপ - ৬ :

এরপর এগুলোকে ভালোভাবে মাখলাম।

20240615_133909.jpg

ধাপ - ৭ :


সব পর্ব শেষ করার পর, ফাইনাল আউটপুট দাঁড়িয়েছে।

20240615_133900-01.jpeg

আজ আর নয়, সবার নিকট দোয়া চেয়ে এখানেই বিদায় নিলাম।

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি হল - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। আমি একজন ভ্রমণপ্রিয় মানুষ, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকাও বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  
 26 days ago 

রেসিপিটি দেখতে দেখতেই জিভে জল চলে আসছে৷ প্রশংসনীয় পরিবেশনা আপনার। গাছ পাড়া আমের স্বাদ নিশ্চই ভীষণ মজার৷ ছবিগুলিও খুব ভাল তুলেছেন। খেতে আশাকরি চমৎকার হয়েছিল।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার আম মাখা রেসিপিতে মন্তব্য করার জন্য। আমার রেসিপি দেখে আপনার জিভে জল আসলো, মানে এটাই আমার রেসিপির সার্থকতা। আমার রেসিপিটি দেখে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 26 days ago 

আপনার আমের রেসিপি টি দেখেই জিভে জল এসেছে। দারুণ বানিয়েছেন ভাইয়া আম মাখা।আপনার মজাদার আম মাখা দেখে যেকারোই জিভে জল এসে যাবে।ধাপে ধাপে আম মাখা তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর লোভনীয় রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার আম মাখা রেসিপিতে আপনার মতামত উপস্থাপন করার জন্য। আমার আম মাখা রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 26 days ago 

আম মাখানোর খুব চমৎকার একটা রেসিপি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন অনেক সুন্দর হয়েছে রেসিপিটা। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 26 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার আম মাখানো রেসিপিতে আপনার মন্তব্য দেওয়ার জন্য। আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 26 days ago 

আম মাখানোর রেসিপি দেখে তো মুখে পানি চলে আসছে ভাইয়া। সত্যি আমের আচার দিয়ে আম মাখানো বিষয়টা বেশ ভালো লাগলো। অত্যন্ত লোভনীয় লাগছে আম মাখানো।ধন্যবাদ ভাইয়া আম মাখানোর মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি পোস্টে মন্তব্য করার জন্য। আমার পোস্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। আচার দিয়ে আম মাখানো খেতে ভারি মজা পেলাম।

 26 days ago 

আমের আচার দিয়ে আম মাখানো আজকে প্রথম দেখলাম। মরিচের গুড়ো ও আমের আচার দেওয়ার কারণে কাঁচা আমগুলো দেখে মনে হচ্ছে একদম পাকা আমের মতো। আপনার রেসিপিটা কিন্তু ভীষণ লোভনীয় হয়েছে ভাইয়া। খেতে হয়তো বা অনেক সুস্বাদু হয়েছিল।

 26 days ago 

আম মাখানো রেসিপিটি খুবই ভালো হয়েছে। খেতে ভারি মজা ছিল। আমের আচার দিয়ে কাঁচা আম মাখা অনেক সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্য উপস্থাপন করার জন্য।

 26 days ago 

এই সময় এটা কেন যে দেখালেন?? আম মাখা খেতে আমি নিজেও অনেক বেশি পছন্দ করি। আর যদি আমের আচার দিয়ে আম মাখা রেসিপি তৈরি করা হয়, তাহলে তো আরো বেশি ভালো লাগে খেতে। আপনাদের এতগুলো আম গাছ রয়েছে শুধু খুব ভালো লেগেছে। প্রত্যেক বছরে নিশ্চয়ই অনেক মজা করে আমগুলো খেয়ে থাকেন। আসলে কাঁচা আম আচার দিলে অথবা এরকম ভাবে মেখে খেয়ে খাওয়া হলে খুব ভালো লাগে। অনেক লোভ লেগে গিয়েছে আপনার আম মাখা রেসিপি টা দেখে।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার আম মাখার রেসিপি নিয়ে খুব সুন্দর কিছু মন্তব্য করার জন্য। আমাদের অনেকগুলো আম গাছ রয়েছে যেগুলো থেকে আম পেড়ে প্রায় সময় আম মাখা খেয়ে থাকে। নিজের হাতে আম মেখে খাওয়ার মজাটাই আমার কাছে আলাদা লাগে। আমার আম মাখা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 26 days ago 

আম মাখা খেতে পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। তবে আমার মনে হয় ছেলেদের চেয়ে মেয়েরা একটু টক জাতীয় খাবার বেশি পছন্দ করে। আজ আপনার আম মাখা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আমি আম মাখা অনেক খেয়েছি তবে আচার দিয়ে আম মাখা কখনো খাওয়া হয়নি। আজ আপনার কাছ থেকে একটি নতুন পদ্ধতি শিখে নিলাম। পরবর্তীতে আমিও এভাবে আম মাখা খাওয়ার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দরভাবে আম মাখা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 26 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার আম মাখা রেসিপিতে আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য। আচার দিয়ে আম মাখা খেতে অসম্ভব ভালো লাগে। আমি নিজের হাতের আম মাখা খেতে ভালোবাসি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 26 days ago 

আম মাখানোটা দেখে খেতে ইচ্ছে করছে। দেখে অনেক লোভনীয় লাগছে। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন প্রত্যেকটা ধাপ। বিশেষ করে আচার দেওয়াতে আরো সুস্বাদু হয়েছে নিশ্চয়ই। সত্যিই অনেক লোভ লেগে গেল আপনার আজকের রেসিপিটা দেখে।

 26 days ago 

আম মাখার মূল আকর্ষণ হচ্ছে আচার। আচারগুলোর জন্য আম মাখার স্বাদ দ্বিগুণ হয়েছে। এভাবে আম মাখা অনেক মজার হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিতে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50