ফুলের সুন্দর কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 hours ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে ফুলের অপরূপ কিছু ফটোগ্রাফি শেয়ার করব । ফুল ভালোবাসে না এমন মানুষ মনে হয় পৃথিবীতে নেই বললেই চলে । আর ফুল দেখলেই অন্যরকম একটা ভালো লাগা কাজ করে । কাছে যেতে ইচ্ছা করে দেখতে ইচ্ছা করে । আর ফুল সব সময় গাছেই ভালো লাগে । আবার এমন অনেক ফুল রয়েছে সেই ফুলগুলো দিয়ে যদি সুন্দর করে ঘরবাড়ি সাজানো হয় তাহলে দেখতে খুবই ভালো লাগে । বিশেষ করে ঈদের সময় এবং অন্য যেকোনো সময় আপনি ফুলদানিতে একগুচ্ছ রজনীগন্ধা কিংবা গোলাপ দিয়ে সাজিয়ে রাখেন তাহলে ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায় । যতই ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাকনা না কেন ফুল গাছেই বেশি মানায় । আর এই ফুল গুলো দেখলে ছবি তুলতে মন চায় । আগে তো ফুল দেখলে ছবি তোলার কথা মাথাতেই আসতো না । ইদানিং ফুল যেখানেই দেখা হোক না দূরদূরান্ত থেকেও যদি দেখি আর ভাবতে থাকি যদি ফুলের ছবিগুলো তুলে নিতে পারতাম । তেমনি আমিও সবসময় চেষ্টা করি বিভিন্ন জায়গা থেকে ফুলের ফটোগ্রাফি করার । আর বিশেষ করে ফুলের ছবি তুলতে হলে নার্সারিতে যেতে হবে শীতের সময় । কারণ শীতের সময় নার্সারি ভর্তি বিভিন্ন শীতকালীন ফুল এবং গোলাপ ফুল থাকে যেটা দেখতেই মন কেড়ে নেয় এবং ইচ্ছে মতো ছবি তুলে নিয়ে আসা যায় ।আজকে আমি অনেকদিন আগের তোলা কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করছি ।

20240731_220448.jpg

20240731_220421.jpg

20240731_220405.jpg


প্রথমে গোলাপ ফুলের ছবি দিয়ে শুরু করলাম । গোলাপ ফুল এমন একটি ফুল যেটা দেখলে সত্যি অনেক বেশি ভালো লাগে ।আর গোলাপ ফুলের সৌন্দর্যের সাথে অন্য কোন ফুলের সৌন্দর্যের তুলনা করাই যায় না । পৃথিবীতে অনেক রকমের গোলাপ ফুল আছে যেটা সম্বন্ধে এখনো পর্যন্ত আমরা জানি না । ইদানিং বেশ কিছু কালারের গোলাপ দেখা যায় । আগে তো শুধুমাত্র লাল আর সাদা ছাড়া গোলাপ ফুল দেখাই যেত না ।আর এরকম হাজারী গোলাপফুল গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে । দেখলেই নিতে ইচ্ছা করে । গত শীতে অনেকগুলো হাজারী গোলাপ গাছ কিনেছিলাম আবার কষ্ট করে ফরিদপুর থেকে টেনে এনেছিলাম কিন্তু দুঃখের বিষয় একটা গোলাপ গাছ আমি বাঁচাতে পারিনি । ওদের কাছে গাছগুলো কত সুন্দর ভাবে বেড়ে ওঠে এবং গাছ ভর্তি ফুল ফুটে থাকে । আর এই গাছগুলো যদি নিজেরা বাসায় এনে লাগানো হয় ছাদেই হোক কিংবা বারান্দায় হোক কোথাও তেমন একটা ফুল ফোটে না । কলিগুলো আস্তে আস্তে শুকিয়ে ঝরে পড়ে যায় আর ফুল যদি ফুটেও খুব বেশি ফোটে না দু একটা ফুটে । তখন নিজের কাছেই খারাপ লাগে । আমার গাছগুলো আস্তে আস্তে চোখের সামনে মরে গেল । এরকম গোলাপ ফুলের বাগান যদি আমার একটা থাকতো তাহলে মনে হয় সারাদিন বাগানে বসে থাকতে ইচ্ছা করত । যাক না থেকে ভালই হয়েছে কাজকাম ফেলে রেখে বাগানে বসে থাকার থেকে ঘরে থাকাই ভালো ।

20240731_220353.jpg

20240731_220338.jpg

20240731_220324.jpg


এখানে নাম না জানা আরো বেশ কিছু ফুলের ছবি রয়েছে যেগুলো দেখতে অনেক বেশি সুন্দর ছিল । তবে এগুলোর নাম আমি জানিনা সুন্দর দেখে ছবিগুলো তুলে নিয়েছি । পিংক কালারের ফুল গুলো দেখে মনে করেছিলাম এগুলো হয়তো গোলাপ ফুল কিন্তু পাতাগুলো দেখে বুঝতে পারলাম এগুলো গোলাপ না । এখানে যদিও কিছু কসমস ফুল রয়েছে তবে অন্য আরও যেগুলো রয়েছে সেগুলোর নাম আমি জানিনা তবে ফুল গুলো দেখতে আসলেই অনেক সুন্দর । ফুল বলতেই সুন্দর সেটা জংলি ফুল হোক কিংবা নিজের বাগানে লাগানো ফুল হোক প্রত্যেকটা ফুলই অনেক বেশি সুন্দর । আসলেই ফুল সৌন্দর্যের প্রতীক সেটা সবসময়ই সৌন্দর্য বৃদ্ধি করবেই যেখানেই থাকুক না কেন ।

20240731_220309.jpg

20240731_220253.jpg

20240731_220240.jpg


এখানে জবা ফুলের ছবি দেখতে পাচ্ছেন । লাল কালারের জবা ফুল দেখতে খুব ভালো লাগছে । তবে আমার কাছে সাদা কালারের জবা ফুলই বেশি ভালো লাগে । নিজের বাগানে যদি একটি জবা ফুল গাছ থাকে তাহলে তো দেখতে অনেক বেশি ভালো লাগবে । কারণ জবা ফুল ও একসাথে অনেকগুলো ফুটে দেখতেই পাচ্ছেন গাছে কতগুলো কলি এসেছে । এরকম একটা জবা ফুল গাছের অনেক দিনের শখ তবে জায়গা নাই দেখে লাগাতে পারিনা ।

20240731_220223.jpg

20240731_220210.jpg


এখানে দেখতে পাচ্ছেন বাগান বিলাস ফুলের ছবি । গোলাপি ও হলুদ কালারের বাগান বিলাস ফুল দেখা যাচ্ছে । হলুদ কালারের বাগান বিলাস এর আগে আমার দেখা হয়নি । ইদানিং মানুষের বাসা বাড়ির বারান্দায় দেখতে পাওয়া যায় দেখতে খুব ভালো লাগে । এই বাগান বিলাস ফুলের গাছের একটা সখ আমার কিন্তু আমার বারান্দায় আমি কোন গাছই বাঁচাতে পারে না বিশেষ করে ফুলের গাছ । অন্যান্য গাছ যেমন তেমন দুই একটা হয় কিন্তু ফুল গাছ তেমন একটা হয় না । বাগান বিলাস ফুল গুলো আমার কাছে খুবই ভালো লাগে । আগে তো আমরা এই ফুলগুলোকে কাগজ ফুল বলতাম এগুলো সব সময় কাগজের মতই লাগে দেখতে খুব ভালো লাগে এই ফুল গুলো দেখতে ।

20240731_220154.jpg

20240731_220141.jpg


এখানে মিক্সড কিছু ফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করলাম । কাটা মুকুট ফুল রয়েছে সন্ধ্যামালতী ফুল রয়েছে গোলাপ নয়ন তারা বাগান বিলাস আরো বিভিন্ন ধরনের ফুল দেখতে পাচ্ছেন । সবগুলো ফুলের নাম আমি জানিনা এই ফুলের ছবিগুলো নার্সারি থেকে তুলেছিলাম । শীতের সময় ফুলের এই ছবিগুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে । ওরা ফুলগুলোকে এত সুন্দর ভাবে তরতাজা করে সাজিয়ে রাখে দেখলেই মনটা ভরে যায় । তখন অনেকগুলো ছবি তুলে নিয়েছিলাম তার ভিতরে এই ছবিগুলো অনেকদিন হলো ফোনেই রয়ে গিয়েছিল । একসাথে এত ধরনের ফুল পাওয়া শুধু মাত্র নার্সারিতেই সম্ভব ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 hours ago 

বেশ অনেক গুলো ফুলের ছবি দিয়ে আজকের ব্লগটি সাজিয়েছেন আপু। আসলেই ফুল পছন্দ করে না, এমন মানুষ খুব কম ই পাওয়া যাবে। আর সে জংলী ফুল ই হোক কিংবা বিদেশি ফুল ই হোক, প্রতিটি ফুলেরই আলাদা আলাদা সৌন্দর্য আছে, যা মুগ্ধ করার জন্য যথেষ্ট। বেশ কিছু নাম না জানা ফুলের ছবি দেখে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 minutes ago 

বাহ চমৎকার খুবই সুন্দর লাগছে আপু ফুলগুলো। শুরুতেই গোলাপ ব‍্যাপার টা ভালো ছিল। পাশাপাশি অন্য ফুলগুলোর ফটোগ্রাফি বেশ চমৎকার করেছেন। সবমিলিয়ে বেশ ছিল ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63