জল রং দিয়ে আঁকা রাতের সুন্দর একটি আর্ট

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



IMG_20240728_195843.jpg


আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদেরকে রাতের আকাশের সুন্দর একটি আর্ট করে দেখাবো । জল রং দিয়ে আঁকা রাতের আকাশ গুলো আর্ট দেখতে এমনিতেই অনেক বেশি সুন্দর হয় আর এগুলো যদি নিজের হাতে আঁকা যায় তাহলে সেটাকে ইচ্ছামত ফুটিয়ে তোলা সম্ভব হয় । জলরঙের আর্টগুলো এমনিতেও অন্যান্য আর্টের তুলনায় খুব বেশি ফুটে এবং দেখতে খুব ভালো লাগে । আমার কাছে সব সময় ভালো লাগে এজন্য আমি যখনই সময় সুযোগ পাই জল রঙ দিয়ে আর্ট করতে বসে যাই । আজকে আমি রাতের আকাশ গাছ শহরের দু একটা বিল্ডিং ও ওপরে লাইটের কিছু আর্ট করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

মোটা কাগজ
রং
তুলি

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240728_195742.jpg20240728_195731.jpg

প্রথমে একটি মোটা কাগজ নিয়ে উপরের দিকে নীল কালারের রং দিয়ে রং করতে শুরু করেছি । তারপর একই সাথে আরও বেশ খানিকটা জায়গা নিয়ে নীল কালারের রং দিয়ে রং করে দিয়েছি ।

20240728_195720.jpg20240728_195709.jpg

এরপর ডিপ কালারের রঙের নিচের দিকে হালকা কালার নীল রং দিয়ে রং করে দিয়েছি । তার নিচে গোলাপী কালারের রং দিয়ে রং করেছি এবং তার নিচে সাদা ও নীল মিলে আবার কিছু অংশ রং করেছি । এভাবে সম্পূর্ণটা রং করা হয়ে গেলে উপরের দিকে হালকা হালকা গোলাপি কালার দিয়ে কিছুটা শেড আনার চেষ্টা করেছি । এরপর এক সাইডে একটা গাছ আঁকার জন্য গাছের ডালপালা এঁকে নিয়েছি ।

20240728_195658.jpg20240728_195642.jpg

এরপর গাছের ডাল পালাগুলো এঁকে নিয়েছি ও নিচের দিকে কিছু ছোট গাছ এঁকে নিয়েছি । তারপর এক সাইডে বিল্ডিং আঁকার জন্য কিছু কালো রং দিয়ে দিয়েছি ।

20240728_195630.jpg20240728_195615.jpg

এরপর বিল্ডিং এর ভিতরে হলুদ ও কমলা কালারের রং দিয়ে ফোঁটা ফোঁটা করে রং করে দিয়েছি । এরপর ওপরের দিকে লাইট আঁকার জন্য কালো কালারের দুটো দাগ দিয়ে তারের মতো এঁকে নিয়েছি ।

20240728_195604.jpg20240728_195428.jpg

এরপর ওই তারের সাথে হলুদ ও কমলা কালারের ফোঁটা ফোঁটা দিয়ে লাইটগুলো এঁকে নিয়েছি । তারপর আঁকাটা সম্পূর্ণ হয়ে গেলে সুন্দরভাবে ছবি তুলে নিয়েছি ।

20240728_195410.jpg

20240728_195353.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last month 

জল রং দিয়ে সুন্দর কিছু অঙ্কন করলে সত্যি অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। আর এত সুন্দর করে আপনি এই চিত্রটি আর্ট করেছেন দেখে ভালো লাগলো। চমৎকার একটি চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন আপু।

 last month 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঠিক বলেছেন আপনি জল রং দিয়ে যে কোন জিনিস খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায়। তবে আমার জল রং দিয়ে খুব কম সময় আর্ট করা হয়। আপনার আজকের জল রঙের পেইন্টিং টা দেখে খুবই ভালো লাগলো। চমৎকার পেইন্টিং করেছেন আপনি। আকাশের কালার কম্বিনেশন টা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last month 

আমার জল রঙের পেইন্টিংটা আপনার কাছে খুব ভালো লাগলো জেনে খুশি হলাম আপু ।

 last month 

জল রং ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি রাতের দৃশ্য আর্ট করছেন।আসলে জল রং দিয়ে কিছু জিনিস আর্ট করলে সেটা খুবই সুন্দর ফুটে উঠে।আপনি দারুণ ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

একদম তাই জলরঙের আর্ট গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠে দেখতে ভালো লাগে ।

 last month 

একটা শব্দই মাথায় আসলো। মনোরম। আমার খুবই ভালো লেগেছে।

 last month 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 last month 

এরকম পেইন্টিং গুলো করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর পেইন্টিং গুলো দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। আজ আপনি অনেক সুন্দর একটা পেইন্টিং করেছেন রাতের দৃশ্যের। যেটা দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। পুরো পেইন্টিংটা অনেক বেশি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। কালারটা অনেক বেশি সুন্দর হয়েছে। দেখে তো প্রথমে মনে করেছিলাম হয়তো ফটোগ্রাফি হবে। ঘর, গাছ, লাইট এগুলো আঁকার কারণে দারুন লাগছে এক কথায় বলতে গেলে। আপনি কিন্তু সত্যি খুব সুন্দর পেইন্টিং করতে পারেন।

 last month 

আপনার এরকম পেইন্টিং গুলো আমার কাছে সবসময় খুব ভালো লাগে । ধন্যবাদ আপু আপনাকে ।

 last month 

ভাইরে ভাই কি অসাধারণ একটি জল রং দিয়ে আঁকা রাতের আকাশের আর্ট দেখতে পেলাম। আমারও অনেক ভালো লাগে জল রং দিয়ে আঁকা রাতের আকাশের আর্ট দেখতে। আজ আপনার আঁকা রাতের সুন্দর আর্টের মধ্যে প্রতিটি দৃশ্যই অসম্ভবভাবে ফুটিয়ে তুলেছেন। আর্টের সাথে মিল রেখে কম্বিনেশনগুলোও সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last month 

আমার আর্টটি আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে সত্যি খুব খুশি হলাম আপু । ধন্যবাদ ।

 last month 

এই ধরনের আর্ট গুলো নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে তারপর সুন্দর করে আস্তে আস্তে অংকন করা লাগে। এরকম ভাবে আর্টগুলো অঙ্কন করলে দেখতে বেশি ভালো লাগে। রাতের বেলার সম্পূর্ণ দৃশ্যটা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। যেটা দেখতে মনোমুগ্ধকর লাগতেছে। আর আপনি যেমন আর্টিটি সুন্দরভাবে অংকন করেছেন, তেমনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন, এটা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে।

 last month 

ঠিকই বলেছেন রাতের দৃশ্যগুলো আর্ট করলে সুন্দরভাবে ফুটে উঠে দেখতে ভালো লাগে ।

 last month 

বাহ আপনি তো জল রং দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন। জল রং দিয়ে রাতের সুন্দর আর্ট দেখে বেশ ভালো লাগলো। তবে আর্ট এর মধ্যে লাইট গুলো আর্ট করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। ধৈর্য ধরে আর্ট করলে আর্ট গুলো বেশ চমৎকার হয়। সুন্দর একটি আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

ঠিক বলেছেন ধৈর্য ধরে কোন কিছু করলে সেটা সুন্দর ভাবে ফুটিয়ে তোলা সম্ভব সম্ভব হয় । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.029
BTC 56651.60
ETH 2364.32
USDT 1.00
SBD 2.27