কয়টা দিন ভোগান্তি পেরিয়ে আবার নতুন করে শুরু

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_24-07-25_00-08-06-124.png


আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে শেয়ার করব কয়টা দিনের ভোগান্তি পেরিয়ে নতুন করে যেন আবার আনন্দ খুঁজে পেলাম সেই অনুভূতি । আর এই ছয়টা দিন আমাদের মধ্য দিয়ে যে কি গিয়েছে সেটা আর বলার অপেক্ষা রাখে না । আমরা যারা এই পরিবারের সাথে যুক্ত রয়েছি তারা সবাই কমবেশি এই ছয়টা দিন সম্পর্কে অবগত হয়েছি । কোথা দিয়ে যে কালো অন্ধকার নেমে এসেছিল এবং সে অন্ধকার কবে যে পার হবে সেটা আমরা কেউ জানি না । কিন্তু এই কয়টা দিনের ভোগান্তিতে আমাদের মাঝ থেকে কয়েকটা তাজা প্রাণ হারিয়ে গেল । সবকিছু হয়তো একটা সময় ঠিক হয়ে যাবে কিন্তু এই প্রাণগুলো তো আর ফিরে পাওয়া যাবে না যার গিয়েছে সেই শুধু বুঝতে পারবে এর মর্মটা ।


আমরা ইন্টারনেট ব্যবহার করে ইন্টারনেটের সাথে এতটাই অভ্যস্ত হয়ে পড়েছি যে সেটা ছাড়া যেন আমাদের একটা মুহূর্তের কথায আমরা কল্পনা করতে পারি না । আর আমার বাংলা ব্লগ পরিবাকে ছেড়ে থাকতে যে কতটা কষ্ট তা এই কয়টা দিনে আমরা বুঝতে পেরেছি । দিন রাত ২৪ ঘন্টায় আমরা বাংলা ব্লগের সাথে সংযুক্ত থাকি । মাঝরাতে ঘুম ভেঙে এ ব্লগের পরিবারের সাথে যুক্ত না হলে যেন আমাদের ঘুমটাই পূর্ণতা পায় না । সেটা আমার সেই প্রথম কাল থেকে হয়ে আসছে । আর এই ছয়টা দিন আমরা এ ব্লগ থেকে একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়েছিলাম । মনে হয়েছিল জীবন থেকে যেন কি যা হারিয়ে গিয়েছে । আর ফোনটা যেন অকেজো হয়ে পড়ে থাকতো ২৪ ঘন্টা ।


এই কয়টা দিন ফোনের সাথে সম্পর্কটা আমাদের বিছিন্ন হয়ে গিয়েছিল । ভাগ্যিস ছেলেটা আমার ফোনে দু একটা গেম ডাউনলোড করেছিল সেটা নিয়ে আমি আর আমার ছেলে একটু সময় পার করেছি । আর যখনই রাত বারোটা পার হয়েছে তখনই মনের ভিতর খারাপ লাগা কাজ করেছে । ইশ আমার পোস্ট দেওয়ার টাইমটা চলে গেল অথচ পোস্টটা দিতে পারলাম না । এভাবে করে সময় গুলো পার করতে সত্যিই অনেকটা খারাপ লেগেছে । সারাদিনে সবার সাথে ডিস্কোর্ড এ একটু হলেও হাই-হ্যালো করা হতো সেটাও আমরা করতে পারিনি । আর দূর দেশে পড়ে থাকা আপু ওর খোঁজটাও আমরা তেমন একটা নিতে পারিনি । ও যদি একটা ফোন দিয়েছে তখন তার সাথে হয়তোবা কিছুটা সময় কথা হয়েছে । তারপরও কথা ভেঙ্গে ভেঙ্গে আসতো বোঝার কোন উপায় ছিল না ।


নেটের বিপত্তিটা টের পেয়েছি বৃহস্পতিবার রাত থেকে । যখন হ্যাংআউটে চেষ্টা করেও ঢুকতে পারছিলাম না তখনই বুঝতে পারলাম যে নেট নেই । আর তখনই সবার সাথে যোগাযোগ করলাম এবং সবারই একই অবস্থা তখনই বুঝতে পারলাম যে ইন্টারনেট কারোরই নাই । মঙ্গলবার যখন স্কুল করে ছেলেকে নিয়ে বাসায় আসছিলাম তখনই রাস্তার অবস্থা দেখলাম একেবারে খারাপ । রিক্সা কিছুতেই আমাদের বাসায় এদিকে আসছিল না ছেলেকে নিয়ে হাঁটতে হাঁটতে বাসায় আসলাম এবং হাঁটার পথেই দেখলাম যে আমাদের বাসার মোড়েই জটলাটা বেঁধেছে । এখানে বিশাল বড় সমাবেশ হচ্ছে সেটা দেখেও কিছুতেই বুঝতে পারেন পারিনি যে ওরকম কিছু ঘটবে । যাই হোক ইন্টারনেট ছাড়া থাকাটা সত্যিই অনেক দুর্বিসহ ব্যাপার । জীবনে প্রথম এরকম একটা কালো অধ্যায়ের সাক্ষী হলাম । করোনা টাইমে লকডাউন জীবন যাপন করেছি তখন তো ইন্টারনেটে সময় পার করেছি কিন্তু এখন কারফিউ এর মধ্যে আমরা সত্যিই অনেক দুর্বিসহ সময় পার করলাম । আজকে হঠাৎ করে যখন ফোনে গেম খেলছিলাম ঠিক তখনই দেখলাম যে ইমোতে কল আসলো । আর তখনই আমি লাফ দিয়ে চিৎকার দিয়ে করে উঠি যে নেট এসেছে । যদিও সকালের দিকে নাকি নেট একটু সময়ের জন্য এসেছিল সবাই পোস্ট করতে পেরেছে কিন্তু আমাদের আসেনি । যাইহোক আবার আমার পরিবারের সাথে যুক্ত হতে পারছি এটাই বড় কথা ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

নেট না থাকার কারণে আমার বাংলা ব্লগ কে অনেক বেশি মিস করেছি। এই ব্লগে জয়েন হওয়ার পর থেকে নিয়মিত এই ব্লগের কাজ করে গিয়েছি এতদিন। কাজ না করার কারণে খুবই খারাপ লেগেছিল। তাছাড়া নেট ছাড়া আমাদের মনে হচ্ছিল যেন ১০-১৫ বছর আগে চলে গিয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক হলেই হয়।

 yesterday 

নেটওয়ার্কের সমস্যার কারণে আমরা অনেকদিন কাজ করতে পারিনি এবং আমার বাংলা ব্লগের সাথে আমাদের যে সম্পর্ক রয়েছে প্রতিদিন কাজ করতে করতে আমাদের মনের মধ্যেও একটি আলাদা ভালোলাগা চলে এসেছে৷ যখন হঠাৎ করে কাজ বন্ধ হয়ে গিয়েছে তখন সকলের কাছে অনেকটাই খারাপ লেগেছে৷ তবে এখন শেষ পর্যন্ত সবকিছু আবার ঠিক হয়ে যাওয়াতে সকলেই আবার ফিরে আসছে৷ এটাই আমাদের সকলের জন্য অনেক খুশির খবর৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68147.96
ETH 3273.79
USDT 1.00
SBD 2.66