নিজের সাথে ঘটে যাওয়া ছোট্ট ঘটনা

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_24-07-15_00-14-24-542.png


আজ আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আমার সাথে ঘটে যাওয়া ছোট্ট একটি দুর্ঘটনা শেয়ার করতে চলে এসেছি । ছোটখাটো দুর্ঘটনা মানুষের জীবনে কখন যে ঘটে যায় তার কোন ঠিক নেই । অনেক সময় শুনেছি অনেকের সাথে এ ধরনের ঘটনা ঘটে থাকে । এবার আমি নিজেই সেই ঘটনার সম্মুখীন হয়েছিলাম ।আল্লাহর অশেষ রহমতে অল্পের জন্য বেঁচে গিয়েছি খুব একটা ক্ষতি হয়নি । বেশ কিছুদিন আগে আমরা ফরিদপুরে গিয়েছিলাম । সেখানে গিয়ে অনেক ঘোরাফেরা করেছি । বিশেষ করে ফরিদপুরে আমরা বেশিরভাগ সময়ই রিকশায় করে এখান থেকে ওখানে যাওয়া আসা করি । আর রিকশায় ঘুরতে আমার কাছে সবসময়ই অনেক বেশি ভালো লাগে যার কারণে অটো থাকা সত্ত্বেও আমি সবসময় রিক্সায় ওঠার চেষ্টা করি ।


ফরিদপুরে আমার বাবার বাসা আর আমার শশুর বাড়ি পাশাপাশি এলাকায় । এজন্য ফরিদপুর গেলে দুই জায়গাতে আমাকে বেড়াতে হয় । যদিও শশুর শাশুড়ি নেই দেবর তার ফ্যামিলি নিয়ে থাকে । তারপরও সেখানে গিয়ে তাদের সাথে একটু সময় থাকতে হয় । আমি যদিও সেখানে গিয়ে রাতে থাকি না দিনের বেলা গিয়ে ছেলেকে সঙ্গে করে নিয়ে বেশ খানিকটা সময় ওদের সাথে কাটিয়ে আসি । আর ওখানে গেলে তো দাওয়াত থাকেই । সেদিন আমাদের ওই বাসায় যাওয়ার কথা ছিল । দুপুর বেলায় খাওয়ার কথা ছিল তাই আমরা যথারীতি দুপুরবেলায় বাসা থেকে বের হয়ে গেলাম । আমার ছেলে ও সাথে বোনের ছেলেকেউ নিয়ে গিয়েছিলাম । যাতে বাচ্চারা ওখানে গিয়ে আরো দুটো বাচ্চা রয়েছে ওদের সাথে খেলাধুলা করতে পারে । কিন্তু সেই বাসায় সেদিন একটা অনুষ্ঠান থাকার কারণে বাচ্চারা ওখানে গিয়ে তেমন একটা মজা পাচ্ছিল না ।কারণ অনুষ্ঠানে বড়দের উপস্থিতি ছিল যার কারণে ওরা খেলার তেমন একটা সুযোগ পাইনি ।


ওখানে গিয়ে ছেলেটা অনেক বেশি বিরক্ত করছিল এবং কিছুতেই ওখানে থাকতে চাচ্ছিল না । আর অনেক বেশি লোকজন থাকার কারণে আমারও মনে হচ্ছিল ওরা বরঞ্চ আমাদের বাসায় গিয়ে নিরিবিলি থাকতে পারবে । এজন্য ভাইকে ফোন দিলাম এসে ওদেরকে নিয়ে যেতে এবং আমি আরো কিছু সময় থেকে তারপর আসবো । এরপর ওরা চলে গেল । অনুষ্ঠান শেষ হয়ে গেলে আমি নিচে নেমে বাসার জন্য কিছু নাস্তা পানি কিনে নিলাম এবং সাথে আরো টুকিটাকি অনেক কিছু কেনার ছিল সেগুলো কিনে নিয়েছি । আমার যেতে যেতে রাত হয়ে গিয়েছিল এবং একটা রিকশায় করে উঠে বসলাম ।


আমার দুই হাতে আটকা ছিল তারপরও রিকশায় যখন বসেছি সব কিছু ঠিকঠাক করে নিয়েই বসে ছিলাম । কিন্তু কিছুদূর যাওয়ার পরে হঠাৎ করে আমার গলায় কেমন যেন একটা টান লাগছিল । আমি হুট করে হাতের জিনিস ফেলে দিয়ে ওড়নাটা শক্ত করে গলা থেকে টেনে ধরলাম । সেই মুহূর্তে টের পেলাম যে রিক্সার চাকার ভিতরে আমার ওড়নাটা প্রায় অর্ধেকের বেশি অংশ পেঁচিয়ে গিয়েছে । তখন আমি কোন রকমে গলার সাইডটা ফাঁকা রেখে রিকশাওয়ালাকে বললাম তাড়াতাড়ি রিক্সা থামান আমার ওড়না রিকশা চাকার ভিতরে গিয়েছে । ভাগ্য ভালো যে রিক্সাওয়ালা সাথে সাথেই রিক্সাটা থামিয়ে ফেলেছিল । যার কারনে ওড়না আর পেঁচাতে পারেনি এবং আমি পড়তে গিয়েও অল্পের জন্য টের পেয়ে রক্ষা পেয়েছি । রিক্সাওয়ালা রিকশা থেকে নেমে চাকাটা পেছনের দিকে ঘুরিয়ে ঘুরিয়ে তারপর ওড়নাটা ছাড়িয়ে দিয়েছে । সেদিন মনে হয় আল্লাহ আমাকে বাঁচিয়ে দিয়েছে । কারণ এমন অনেক ঘটনা ঘটেছে রিক্সায় পেঁচিয়ে মানুষজনের মৃত্যু হয়েছে এবং রিকশা থেকে পড়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা হয়েছে । ভাগ্যিস টের পেয়ে হাত দিয়ে ধরে ফেলেছিলাম এবং রিক্সাওয়ালা থামিয়ে দিয়েছিল । এজন্য আমাদের সবারই উচিত রিকশাতে উঠলে জামা কাপড় এবং ওড়না ঠিকঠাক আছে কিনা সেটা খেয়াল রাখা । একটু অসাবধানতার কারণে এ ধরনের বড় বিপদ হতে পারে ।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png *** VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আমি যখন আপনার পোস্টটি পড়ছিলাম। তখন আপনার রিকশায় ওঠার সময় আমার মনে কি আতঙ্ক লেগেছিল। আর তখন মনে মনে যা ভাবছিলাম পরে অংশটুকু তাই পড়তে পেলাম। আসলে আপু এ ধরনের ঘটনা গুলোকে আমি অনেক ভয় পাই। আল্লাহ আপনার উপর রহম ছিল বলেই কোন সমস্যা হয়নি। এ ধরনের ঘটনা গুলোতে অনেক ধরনের বড় ক্ষতি হয়ে যেতে পারত। আমাদের এখানে একটি মেয়ে এভাবে ওড়না পেচিয়ে মারা গেছে। আমারও একবার এরকম ঘটনা ঘটেছিল। তখন আমিও খুব ভয় পেয়েছিলাম।

 29 days ago 

আমি এরকম ঘটনা অনেক শুনেছি তবে আমার সাথে যে হঠাৎ করে ঘটে যাবে সেটা আসলেই বুঝতে পারিনি । ভাগ্যিস টের পেয়ে গিয়েছিলাম তা না হলে যে কি হতো আল্লাহই জানে ।

 last month 

বলেন কি?? কি একটা বিপদজনক অবস্থা, এরকম ওড়না পেঁচিয়ে গিয়ে তো বড় দুর্ঘটনা ঘটে। আল্লাহতালা সহায় ছিলেন এজন্য আগে থেকেই বুঝতে পেরেছিলেন আবার রিকশাওয়ালাও সঙ্গে সঙ্গে থেমে পড়েছিল না হলে বড় ধরনের ক্ষতি হতে পারতো যাইহোক আল্লাহতালার শুকরিয়া আদায় করুন।

 29 days ago 

আসলেই অনেক বিপদজনক অবস্থা হতে পারতো আল্লাহই বাঁচিয়ে দিয়েছে মনে হয় ।

 last month 

সত্যি ই আপু এ ধরনের ঘটনা অনেক ই ঘটে শুনেছি।আপনার সাথেও হলো শুনে অবাক লাগলো। অনেক বেশী সতর্কতার প্রয়োজন আমাদের রিকশায় উঠলে।আপনার অনুভূতি গুলো পড়ে খারাপ লাগলো আপু।অবশ্যই সামনের দিনগুলোতে আরও বেশী সাবধানতা অবলম্বন করবেন।ধন্যবাদ জানাচ্ছি অনুভুতি গুলো শেয়ার করার জন্য।

 29 days ago 

আমিও তো অনেক শুনেছি আপু তবে আমার সাথেই যে ঘটে গেল ভাগ্য ভালো অল্পর মধ্যে বেঁচে গিয়েছি ।

 last month 

সত্যি ই আপু এ ধরনের ঘটনা অনেক ই ঘটে শুনেছি।আপনার সাথেও হলো শুনে অবাক লাগলো। অনেক বেশী সতর্কতার প্রয়োজন আমাদের রিকশায় উঠলে।আপনার অনুভূতি গুলো পড়ে খারাপ লাগলো আপু।অবশ্যই সামনের দিনগুলোতে আরও বেশী সাবধানতা অবলম্বন করবেন।ধন্যবাদ জানাচ্ছি অনুভুতি গুলো শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার ভাগ্য ভালো বলতে হবে। এরকম অনেক ঘটনা শুনেছি। রিক্সার মধ্যে কাপড় লেগে অনেকেই অনেক বড় ধরনের এক্সিডেন্ট হয়েছে। যদিও আপনি প্রথম অবস্থায় টের পেয়েছেন। তবে রিক্সার মধ্যে উঠলে একটু সচেতন থাকা দরকার সবাই। কারণ বিপদ কোন সময় আসে বলে আসে না। আপু আপনার জন্য দোয়া রইল যেন আপদ বিপদ থেকে রক্ষা করে আল্লাহ।

 29 days ago 

আসলেই ভাগ্যটা ভালো তা না হলে যে কি হতো । ধন্যবাদ আপু ।

 last month 

ঠিক তাই রিক্সায় ওড়না প্যাচিয়ে ও জামা কাপড় প্যাচিয়ে অনেক বড় দূর্ঘটনা ঘটতে পারে।তাই আমাদের সকলের রিক্সায় উঠার সময় সাবধানতা অবলম্বন করা দরকার।আপনি টের পাওয়াতে বড় একটা দূর্ঘটনা থেকে রক্ষা পেলেন। তা নাহলে বড় কিছু ঘটতে পারতো। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 29 days ago 

সব সময় তো সাবধানেই বসি কিন্তু ওই দিন হাতে জিনিসপত্র থাকায় বুঝতেই পারিনি ভাগ্য ভালো আল্লাহ বাঁচিয়ে দিয়েছে ।

 last month 

আপনার সাথে ঘটে যাওয়া ঘটনাটি পড়ে খুবই ভয় লাগলো আপু।প্রাণে বেঁচে গেছেন আপু।আমাদের গ্রামে একটি মেয়ে মেয়ে অটোর সাথে ওড়না পেঁচিয়ে মারা গিয়েছিল।মেয়েটি খুবই অল্প বয়সী ছিল।তার মা মেয়ের শোকে পাগল প্রায়। রিকশা ঠিক সময় থামাতে বলেছিলেন না হলে বড় ধরনের ক্ষতি হয়ে যেতে পারতো।

 29 days ago 

আসলে ওদিন প্রাণে বেঁচে গিয়েছিলাম আল্লাহ নিজ হাতে বাঁচিয়ে দিয়ে গিয়েছে ।

 last month (edited)

এই ছোট্ট ঘটনাগুলোই বিপদজনক হলে একটি বড় ঘটনায় মোড় নেয় ।ভাগ্য ভালো আপনি দ্রুত টের পেয়েছিলেন এবং রিক্সাওয়ালা সঙ্গে সঙ্গে রিকশা থামিয়ে নিয়েছিল না হলে বড় ধরনের বিপদ হতে পারতো ।এ ধরনের একই ঘটনা আমার সঙ্গেও ঘটেছিল। তবে আমার ওড়নাটি একদম ছিঁড়ে গিয়েছিল। পরবর্তীতে সাবধান হবেন ধন্যবাদ।

 29 days ago 

আসলেই খুবই বিপদজনক আমার ওড়না ছিড়ে নি ভালোই ছিল ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58974.49
ETH 2666.08
USDT 1.00
SBD 2.45