ডিমের খোসার উপর করা আমার সুন্দর আর্ট

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Polish_20240511_132000264.jpg


আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম । আজকে আপনাদের সাথে আবার ডিমের উপরে একটি আর্ট শেয়ার করতে চলে এসেছি । ডিমের ওপরে আর্ট করতে ভালোই লাগে । যখন থেকে জেনেছি কোন কিছুই ফেলে না দিয়ে কাজে লাগানো যায় তখন থেকে কিছু না কিছু একটা করার চেষ্টা করছি । আর কিছু দেখলে মনে হয় যে এটির উপরে হয়তোবা আর্ট করলে আর্টটা সুন্দরভাবে ফুটে উঠবে । আর ডিমের খোসা আমি বাসায় সবসময় জমিয়ে রাখি এগুলো গাছের কাজে ব্যবহার করা হয় । গাছের গোড়ায় ডিমের খোসা দিলে গাছের খুব উপকার হয় সেজন্য আমি সবসময় জমিয়ে রাখি । তারপরে আবার শুনেছি যে ডিমের খোসা নাকি টিকটিকি তাড়াতেও অনেক কাজে লাগে । ঢাকা শহরে অনেক বড় বড় টিকটিকি দেখা যায় । যখন বাসায় থাকতাম তখন আমাদের ফরিদপুরের টিকটিকি গুলা অনেক ছোট ছিল ঢাকা আসার পরে এত বড় বড় টিকটিকি দেখে প্রথম প্রথম একটু ভয়ই পেয়ে যেতাম । সে টিকটিকি গুলো তাড়াতে আমি ডিমের খোসা অনেক সময় ব্যবহার করে থাকি । যায় কিনা জানিনা তবে মাঝে মাঝে ডিমের খোসা এদিক ওদিক ছিটিয়ে রাখি যাতে টিকটিকি চলে যায় । আর মাঝে মাঝে ডিমের খোসাটাকে খুব সাবধানে ভাঙি যাতে কিছু একটা করা যায় । আজকে সেই ডিমের খোসার উপরে সুন্দর একটি আর্ট করেছি সেটি আপনাদের সাথে শেয়ার করছি ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

প্রয়োজনীয় উপকরণ

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

ডিমের খোসা
রং
তুলি
টিস্যু

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

কার্যপ্রণালী

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

20240511_131631.jpg20240511_131619.jpg
20240511_131606.jpg20240511_131553.jpg

প্রথমে একটি ডিমের খোসা নিয়েছি । ডিমের খোসাটি দেখতে পাচ্ছেন আমি নিচের দিক থেকে সুন্দরভাবে ভেঙেছি যাতে নষ্ট না হয়ে যায় । এরপর ব্লু কালার রং দিয়ে ডিমের খোসার উপরে রং করতে শুরু করেছি । রংটা খুব সাবধানে করতে হয় কারণ ডিমের খোসাটা খুব ছোট একটা জিনিস এবং খুব সাবধানে ধরতে হয় একটু জোরে চাপ লাগলে ভেঙে যাওয়া সম্ভাবনা থাকে । এজন্য আস্তে আস্তে পুরো খোসাটাকে রং করে নিয়ে একটা টিস্যুর উপর রেখে শুকাতে দিয়েছি । তারপর শুকিয়ে গেলে কালো রং দিয়ে আমি হালকা হাতে একটি গাছের শেপ দিয়ে নিয়েছি ।

20240511_131539.jpg20240511_131520.jpg
20240511_131508.jpg20240511_131424.jpg

এখন সুন্দরভাবে গাছের পাতা ও ফুলগুলো দেওয়ার পালা ।প্রথমে সবুজ কালারের রঙ দিয়ে পাতাগুলোকে দিয়ে নিয়েছি ।তারপর সবুজের উপর দিয়ে হলুদ কালার দিয়ে দিয়েছি এবং হলুদের ওপর দিয়ে তারপরে ওরেঞ্জ কালার রং দিয়ে সুন্দরভাবে ফুল এঁকে নিচ্ছি ।

20240511_131355.jpg20240511_131341.jpg
20240511_131309.jpg20240511_131253.jpg

এরপর অরেঞ্জ কালারের রং দেওয়া হয়ে গেলে তার উপরে আবার কিছু সবুজ কালারের রং দিয়ে ফুল গুলোকে সুন্দরভাবে ফোটানোর চেষ্টা করেছি । এরপর নিচের দিকে কিছু ফুল যাতে পরে থাকে বোঝা যায় সেই ভাবে নিচের দিকে হালকা হালকা একটু রং ছিটিয়ে দিয়েছি । তারপর নিচের দিকে কিছু ঘাস এঁকে নিয়েছি কালো রং দিয়ে । এরপর এক সাইডে কিছু পাখি এঁকে নিয়েছি কালো রং দিয়ে ।

20240511_131221.jpg20240511_131205.jpg

এরপর গাছের ফাঁকা দিয়ে দু একটা পাখি উড়ে যেতে দেখা যাচ্ছে এরকম দৃশ্য এঁকে নিয়েছি । তারপর সুন্দরভাবে এদিক ওদিক থেকে বেশ কয়েকটি ছবি তুলে নিয়েছি । দেখতেই পাচ্ছেন কতটা সুন্দর কালারফুল লাগছে দেখতে । আমার কাছে তো অনেক ভালো লেগেছে ।

20240511_131146.jpg

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

Sort:  
 last month 

আপুর টিকটিকি দেখলে অনেকে ভয় করে। আজকে আপনি ডিমের খোসার মধ্যে খুব সুন্দর একটি আর্ট করেছেন। ছোট ডিমের খোসার মধ্যে মনে হচ্ছে একটি আর্ট এর রাজ্য আর্ট করে ফেলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডিমের খোসার উপর আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

বড় বড় টিকটিকি দেখলে সত্যিই অনেক ভয় লাগে ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

ফেলে দেওয়া ডিমের খোশাকে কাজে লাগিয়ে সুন্দর একটি আর্ট করেছেন আপনি। ডিমের খোসা গাছের জন্য আসলেই অনেক বেশি উপকারী তাছাড়াও এটি আরো অনেক কাজে ব্যবহার করা হয়। সেই ডিমের খোশার উপর খুবই চমৎকার একটি আর্ট করে ধাপ ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করছি আগামীতে আপনি আরো সুন্দর সুন্দর সব আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন।

 29 days ago 

আজকাল কোন কিছুই ফেলানো যায় না সবকিছু চেষ্টা করলে কাজে লাগানো যায় তাই আমিও করে ফেললাম ।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে ডিমের খোসার উপরে সুন্দর একটি আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি আর্ট পোস্ট দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। ডিমের খোসার উপরে আর্ট পোস্ট সত্যি একদম ইউনিক ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে প্রত্যেকটি স্টেপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

আমার তৈরি করা আর্ট পোস্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন শুনে ভালো লাগলো ।

 last month 

পরিত্যক্ত ডিমের খোশার উপর আপনি খুবই চমৎকার একটি আর্ট করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 29 days ago 

ডিমের খোসার উপর তৈরি করা আর্ট আপনার পছন্দ হয়েছে শুনে খুশি হলাম ।

 last month 

ডিমের খোসা গাছের জন্য উপকারি তা তো জানা ছিল না। এখন থেকে আমিও জমিয়ে রেখে গাছে দিব। তাছাড়া বড় বড় টিকটিকি দেখলে তো কিছুটা ভয় পাওয়ারই কথা। যাই হোক আপু আপনার আজকের ডিমের খোসার উপরে আর্টটি কিন্তু সুন্দর হয়েছে। এরকম ছোট জিনিসের উপর আর্ট করা বেশ কষ্টকর। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে আর্টটি করেছেন। তার জন্য এত ভালো লাগছে দেখতে।

 29 days ago 

আমি শুনেছি এগুলো টিকটিকি তাড়াতে ব্যবহার করা যায় আমি ব্যবহার করি তবে টিকটিকি যায় কিনা জানিনা ।

 last month 

অবশেষে আপনি ও ডিমের খোসার উপর একটি সুন্দর আর্ট করেছেন। আপনার আর্ট করা ডিমের উপর গাছের একটি দৃশ্যের পেইন্টিং টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আর্ট টি সম্পন্ন করেছেন।ব্যক্তিগত ভাবে আমার কাছে আপনার আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 29 days ago 

ফেলে দিয়ে কি লাভ কোন একটা কাজে লাগালাম এটাই ভালো হলো ।

 last month 

আপনার মত আমিও ফেলে দেওয়া জিনিস কে নতুন ভাবে নতুন কিছু তৈরি করতে পছন্দ করি। আপনি দেখছি ডিমের খোসা গুলোকে জমিয়ে রাখেন। এর আগেও আপনার একটা পেইন্টিং দেখেছিলাম ডিমের খোসার মধ্যে। আজকের পেইন্টিংটাও কিন্তু ডিমের খোসাটাকে খুব সুন্দর একটা নতুন লুক দিয়েছে। সব মিলিয়ে ভীষণ ভালো লেগেছে। কালার কম্বিনেশন ও ভীষণ ভালো লেগেছে।

 29 days ago 

আসলেই আপু এখানে আসার পর আমাদের সবকিছু দিয়েই কাজ করার অভিজ্ঞতা হয়ে যাচ্ছে ।

 last month 

ডিমের খোসার উপরে অসাধারণ পেইন্টিং করেছেন। এটি আপনি খুবই দক্ষতার সাথে করলেন। আসলে আপনার দক্ষতা এবং আইডিয়াটি দারুন ছিল। দেখতে পেয়ে ভালো লাগলো।

 29 days ago 

ডিমের খোসার উপর তৈরি করা পেইন্টিংটা আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে ভালো লাগলো ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63633.54
ETH 3477.74
USDT 1.00
SBD 2.54