রেসিপি :- ফুলকপি রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ফুলকপি রান্নার রেসিপি।। রেসিপিটা খেতে অনেক মজার।

শীতকালীন সবজির মধ্যে ফুলকপি টা আমার একটু বেশি পছন্দের। ফুলকপি রান্না কিংবা ভর্তা করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই জন্য এবার আমি খুব সুন্দরভাবেই ফুলকপি রান্না করে খেয়েছি। আর এই রেসিপিটা যখন তৈরি করেছিলাম তখন কিন্তু খুবই মজা হয়েছিল। তাছাড়া শীতকালে সবজি খেতেই সবথেকে বেশি ভালো লাগে। আমি নিজেও বিভিন্ন ধরনের সবজিগুলো পছন্দ করি। তবে ফুলকপি আলাদা একটা পছন্দের তালিকায়। তাই ভাবলাম রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি রেসিপিটা আপনাদের ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG-20240112-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
ফুলকপি১ টা
মাছের মাথার অংশ১ টা
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
কাঁচামরিচ কুচি২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240111_195313.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি ফুলকপিটাকে টুকরো করে কেটে নিয়েছি। এরপরে এটাকে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিলাম।

IMG_20240111_195345.jpg

ধাপ - ২ :

এরপর আমি মাছের মাথার অংশটাকে কেটে একটা পাতিল এর মধ্যে নিয়ে নিলাম। এরপরে আমি এটাকে চুলায় বসিয়ে দিলাম। এরপরে এরমধ্যে পরিমাণ মতো তেল পেঁয়াজকুচি, কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

IMG_20240111_195406.jpg

ধাপ - ৩ :

এরপরের মধ্যে সবগুলো মসলা দিয়ে দিলাম। এগুলো নেড়েচেড়ে কিছুক্ষণ কষিয়ে নিব।

IMG_20240111_195425.jpg

ধাপ - ৪ :

এরপরে এর মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে দিলাম । এরপরে একটু নেটে ছেড়ে কিছুক্ষণ কষিয়ে নিব।

IMG_20240111_195445.jpg

ধাপ - ৫ :

এরপরের মধ্যে ফুলকপির টুকরো গুলো দিয়ে দিলাম। এগুলো দিয়ে একটু নেড়েচেড়ে নিলাম।

IMG_20240111_195457.jpg

ধাপ - ৬ :

এভাবে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ রান্না করব।

IMG_20240111_195508.jpg

ধাপ - ৭ :

কিছুক্ষণ রান্না করার পর রান্না হয়ে গেলে এরপর চুলা থেকে নামিয়ে নেব।

IMG_20240111_195521.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240112-WA0003.jpg

IMG-20240112-WA0004.jpg

IMG-20240112-WA0001.jpg

IMG-20240112-WA0000.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 6 months ago 

সত্যি আপু শীতের সবজি ফুলকপির তুলনা হয় না। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আসলে আপু এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে শিখে নিলাম একদিন অবশ্যই তৈরি করব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

অবশ্যই একদিন তৈরি করবেন এই রেসিপিটা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

সত্যি বলেছেন আপু শীতকালে যে কোন সবজি খেতেই বেশ দারুণ লাগে। ফুলকপি দিয়ে বেশ সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে আপু। খুবই সুন্দর ভাবে রেসিপি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ শীতকালীন যে কোন সবজি খুবই ভালো লাগে খেতে।

 6 months ago 

শীতকালীন সবজির মধ্যে ফুলকপি একটি অন্যতম সবজি। ফুলকপি খেতে খুব মজাদার। ফুলকপি সবজি এমনিতেই অনেক সুস্বাদু তারপরে আপনি মাছের মাথা দিয়ে সবজিটাকে আরো সুস্বাদু করে তুলেছেন। আপনার ফুলকপির সবজি রেসিপি ধাপ গুলো অনেক সুন্দর হয়েছে। যে কেউ অতি সহজে ফুলকপি রান্না করতে পারবে। মজাদার ফুলকপি সবজি রেসিপি রান্না আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 6 months ago 

যে কেউ যেন চাইলে এটা রান্না করতে পারে, তাই তো সুন্দর করে উপস্থাপনা তুলে ধরার চেষ্টা করেছি।

 6 months ago 

ফুলকপি যদিও শীতকালীন সবজি তবে এর কদর থাকে শীতের প্রথমে। যদিও আমি ফুলকপি পছন্দ করি তবে তারপরেও খুব একটা বেশি না। ফুলকপি রান্না করলে আমি শুধু ফুল টুকু খেতে পছন্দ করি।

ফুলকপি যে ভর্তা খাওয়া যায় তা আমি জানতাম না তবে অবশ্যই আপনার ফুলকপির ভর্তার রেসিপি এর আশায় থাকলাম।

ধন্যবাদ চমৎকার একটা রেসিপি আমাদের মাঝে নিয়ে আসার জন্য।

 6 months ago 

ফুলকপির ভর্তা রেসিপি আমি গত সপ্তাহে শেয়ার করেছিলাম। হয়তো আপনি তখন দেখেননি। যদি দেখার ইচ্ছা থাকে তাহলে আমার পোস্টগুলোর মধ্য থেকে খুঁজে দেখতে পারেন।

 6 months ago 

ফুলকপি আমার খুবই পছন্দের। ফুলকপি রান্না খেতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে শীতকালের সবজি গুলো খেতে খুবই মজার হয়। ফুলকপি সিম আলু একসাথে রান্না করলেও খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

হ্যাঁ আমার রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

সবজি হিসেবে ফুলকপি আমার খুবই প্রিয় ।যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে অনেক ভালো লাগে।
বিশেষ করে ইলিশ মাছের সাথে হলে সবথেকে বেশি মজা হয়।
ফুলকপি দিয়ে আপনি লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।

 6 months ago 

হ্যাঁ ইলিশ মাছের সাথে হলে মজা লাগে ঠিক। তবে ইলিশ মাছ না থাকায় এটা করতে পারিনি।

 6 months ago 

শীতকালীন সবজি হিসেবে ফুলকপি আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আমি ফুলকপি মাংস দিয়ে রান্না করে খেতে বেশি পছন্দ করি। আপনা হাতে রান্না করা ফুলকপি দেখতে খুবই অসাধারণ লাগছে আশা করি খেতেও অনেক ভালো লাগবে। ধন্যবাদ ধন্যবাদ আপু খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার কাছেও খুব ভালো লাগে শীতকালীন সবজি হিসেবে ফুলকপি খেতে। এটা খেতে অনেক বেশি ভালো লেগেছিল।

 6 months ago 

লাগারই কথা শীত কালে সবজি খেতে সেই মজা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43