(এসো নিজে করি) আর্ট :- পতেঙ্গা সমুদ্র সৈকতে বসে পাথরের উপরে করা সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং ।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240331-WA0000.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি পতেঙ্গা সমুদ্র সৈকতে বসে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করলাম।

কিছুদিন আগে আপনাদের মাঝে একটি আর্ট শেয়ার করেছিলাম যেটা পতেঙ্গা সমুদ্র সৈকতে বসে করেছিলাম। সেখানে মূলত আমি দুইটা আর্ট করেছিলাম। তার মধ্যে একটা পেন্টিং আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজকে আসলাম আরও একটা পেইন্টিং শেয়ার করতে। আসলে পতেঙ্গাতে অনেকগুলো বড় বড় পাথর রয়েছে। আপনারা যারা সেখানে গিয়েছেন নিশ্চয়ই জানেন। আমার পাথরের উপরে পেইন্টিং করতে ভীষণ ভালো লাগে। তাই জন্য আমি ঘুরতে গিয়ে আর্টের সরঞ্জাম গুলো নিয়ে গিয়েছিলাম। আর সেখানে বসেই পেইন্টিং করলাম। আশাকরি আজকের পেইন্টিংটা আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG-20240331-WA0000.jpg

আঁকার উপকরণ

• পাথর
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG-20240201-WA0001.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি পাথর নিলাম। এরপর পাথরের উপরের অংশে আকাশী কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20240331-WA0013.jpg

ধাপ - ২ :

এরপর আমি উপরের অংশ নিয়ে এবং মাঝখানের অংশ দিয়ে রং করে নিলাম।

IMG-20240331-WA0014.jpg

ধাপ - ৩ :

এরপর আমি নিচের অংশটায় নীল রং করে নিলাম। মাঝখানের অংশটাই সমুদ্রের পানির মত সূর্যের লাল আভা দিয়ে দিলাম। এরপরে মাঝখানের অংশ একটা সাদা সূর্য দিয়ে দিলাম।

IMG-20240331-WA0012.jpg

ধাপ - ৪ :

এরপর আমি কালো রং দিয়ে মাঝখানের অংশে একটা পাড় এঁকে নিলাম।

IMG-20240331-WA0015.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি একটু একটু করে নিচের অংশে কিছু গাছের মতো ছোট ছোট করে এঁকে দিলাম।

IMG-20240331-WA0016.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240331-WA0001.jpg

IMG-20240331-WA0000.jpg

IMG-20240331-WA0002.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

সূর্যের শেষ আলোকরশ্মী নদীতে পড়ছে একটা পাল তোলা নৌকা চলছে। আহ সত্যি বেশ দারুণ একটা দৃশ্য। এবং এটার পেইন্টিং টা চমৎকার করেছেন। তবে সবচাইতে ভালো ব‍্যাপার ছিল পেইন্টিং টা করেছেন আপনি সমুদ্রের পাড়ে বসে পাথরের উপর। এটার অনূভুতি আলাদা সেটা বোঝাই যাচ্ছে। বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সাথে পেইন্টিং টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ ভাইয়া এটার অনুভূতি আসলেই সব থেকে আলাদা ছিল। আমার পেইন্টিং দেখে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

পতেঙ্গা সমুদ্র সৈকতে ভ্রমণ করতে গিয়ে আপনি পাথরের উপরে সূর্য অস্ত যাওয়ার সুন্দর এই পেইন্টিং করেছেন। আসলে পেইন্টিং করতে আপনার খুবই ভালো লাগে। যার কারণে কোথাও গেলে পেইন্টিং করার উপকরণগুলো নিয়ে যান। আর এই পাথরের উপরে অসাধারণ একটি পেইন্টিং করেছেন, দেখতে পেয়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি সূর্যাস্তের পেইন্টিংটা সুন্দর করে করার জন্য।

 5 months ago 

পতেঙ্গা সমুদ্র সৈকতে বসে অসাধারণ একটি অংকন করেছেন আপু। এধরনের অংকন গুলো নিঃসন্দেহে চোখ ধাঁধানো সুন্দর।
আর আপনার ক্রিয়েটিভিটির প্রশংসা আমরা সবসময়ই করি। আসলে এধরনের চমৎকার পরিবেশে বসে এই অংকন করা সত্যিই দারুন একটা ব্যাপার। অনেক ধন্যবাদ আপু চমৎকার অংকন আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এরকম পেইন্টিং আসলেই চোখ ধাঁধানো এবং অনেক সুন্দর হয়ে থাকে।

 5 months ago 

সমুদ্র সৈকতে বসেও আর্ট। এতো দেখছি ক্রেয়েটিভিটি আর ক্রেয়েটিভিটি। বেশ ভালো হয়েছে আপনার আজকের আর্ট। আমি তো মুগ্ধ নয়নে চেয়ে রইলাম কিছুক্ষন। আপনি বেশ সুন্দর করে ধাপে ধাপে পাথরের উপরে আর্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি আর্ট করে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি আমার এই পেইন্টিং দেখেই মুগ্ধ নয়নে চেয়ে ছিলেন শুনে ভালো লাগলো।

 5 months ago 

পাথরের উপরে সূর্যাস্তের চমৎকার একটি দৃশ্যের পেইন্টিং করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে সমুদ্রের পানির উপর সূর্যের লাল আভা এর দৃশ্যের পেইন্টিং করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সমুদ্রের পানির উপর সূর্যের লাল আভা দেওয়ার কারণে আমার কাছেও অনেক সুন্দর লেগেছে।

 5 months ago 

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে যাওয়ার বেশ ইচ্ছা রয়েছে আমার। কয়েকদিন আগে পতেঙ্গা সমুদ্র সৈকতে গিয়ে পাথরের উপরে সূর্যাস্তের দৃশ্য পেইন্টিং করেছিলেন এবং আজকে সেটা আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করলেন দেখে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি পুরো পেইন্টিংটা করার পদ্ধতি বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলেই আপু আপনার চিত্র অংকন দক্ষতা অসাধারণ। আর আপনার এই চিত্র অংকন করতে খুবই ভালো লাগে, যার কারণে কোথাও ভ্রমণ করতে গেলেই আপনি চিত্রের উপকরণগুলো নিয়ে যান। সমুদ্রের পাড়ে অপরূপ সৌন্দর্যময় পাথরের উপরে এই সূর্য অস্তর দৃশ্যটি আপনি ফুটিয়ে তুলেছেন। চিত্রটি দেখতে পেয়ে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দৃশ্যটা সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

এ যেন শিল্পীর হাতে গড়া এক আর্ট! আপনি বরাবরই সেরা আপু। পতেঙ্গাতে আগে যেট আর্টটা করেছিলেন সেটাও দেখেছিলাম। আজকের পাথরের উপরের পেইন্টিংটাও সুন্দর হয়েছে খুব। পোস্টার কালার দেয়াতে দেখতেও চমৎকার লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

পোস্টার কালার দেওয়ার কারণে আসলেই অনেক চমৎকার লাগছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43