আর্ট :- নৃত্য পরিবেশন করার একটি মেয়ের আর্ট।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি নিত্য পরিবেশন করার একটি মেয়ের আর্ট। করলাম।

আজকের একটি মেয়ের আর্ট আমার কাছে ভীষণ দারুন লেগেছিল করতে। কারণ এই আর্টের মধ্যে আমি প্রথমে মেয়েটার ড্রেস থেকে মাথার উপরের অংশ এঁকেছিলাম। তারপরে পায়ের অংশগুলো এসেছিলাম। এরপরে আমি পেয়ারা গাছের পাতা দিয়ে মূলত মেয়েটার একটা খুব সুন্দর ড্রেস এঁকেছি। এটা আপনারা আমার পুরো পোস্ট দেখলেই বুঝতে পারবেন। কিন্তু পাতা দিয়ে এত অসাধারণ ড্রেস তৈরি করা যাবে আমি নিজেই অবাক হয়ে গেলাম। পুরো আর্ট শেষ করার পর আমার নিজের কাছেই খুবই দারুণ লেগেছিল। তাছাড়া পাতার ড্রেসটা দেখতেও অসাধারণ হয়েছে। আমার মনে হয় এই আর্ট আপনাদেরও খুবই ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি ব্রাশপেন ব্যবহার করেছি। ব্রাশপেন ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

1700807421166.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• ব্রাশপেন
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20231116_110254.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি একটা মেয়ের মাথার অংশ এবং দুইটা হাত এঁকে নিলাম।

CollageMaker_2023112412277758.jpg

ধাপ - ২ :

এরপর আমি পেন্সিল দিয়ে দুইটা পায়ের অংশগুলো সুন্দরভাবে এঁকে নিলাম।

CollageMaker_20231124122736311.jpg

ধাপ - ৩ :

এরপর আমি স্কিন কালারের পেন্সিল দিয়ে মুখ এবং হাত পায়ের অংশগুলো স্কিন কালার করে নিলাম।

CollageMaker_2023112412284582.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি মেয়েটার অ্যাড্রেসের অংশ এবং জুতার অংশগুলো গোলাপী কালার দিয়ে রং করে নিলাম।

CollageMaker_20231124122816858.jpg

ধাপ - ৫ :

এরপর আমি একটা পেয়ারা গাছের পাতা নিয়ে নিলাম। পাতাটির ওপর পিঠে আমি ব্রাশ কলম দিয়ে রং করে নিলাম। এরপর জামাটার নিচের অংশে বসিয়ে দিলাম। দেখলাম খুব সুন্দর ভাবে বসে গেছে।

CollageMaker_2023112412296656.jpg

ধাপ - ৬ :

এরপর আমি আবারো পাতাটার উপরে রং করে জামাটা আর অংশে বসিয়ে দিলাম ‌।

CollageMaker_20231124122919459.jpg

ধাপ - ৭ :

এভাবে আমি প্রত্যেকটা পাতা বসিয়ে একটা খুব সুন্দর ড্রেস তৈরি করে নিলাম।

CollageMaker_20231124122929298.jpg

ধাপ - ৮ :

পাতাগুলোর চারপাশে আবারো কলম দিয়ে দাগ দিয়ে একটু সুন্দরভাবে করে নিলাম।

CollageMaker_20231124122947181.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1700807421150.jpg

1700807421166.jpg

1700807421180.jpg

1700807421195.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 9 months ago 

পাতা ব্যবহার করে নৃত্য পরিবেশন করার সুন্দর একটি মেয়ের আর্ট তৈরি করেছেন আপু। বরাবরের মতো আপনার প্রতিটি পোস্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা প্রতিটি পোষ্টের মধ্যে কেমন জানি একটি নতুন নতুন ভাব। আজকের আর্ট দেখে আমি তো রীতিমত মুগ্ধ। অনেক ভালো লাগলো আপু আপনার পোস্ট পড়ে ধন্যবাদ আপু।

 9 months ago 

আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

নৃত্য পরিবেশন করা মেয়েটি দেখতে আসলেই খুব ভালো লাগছে । আপনি খুব সুন্দর করে মেয়েটিকে এঁকেছেন । আমি তো প্রথমে ভেবেছিলাম যে মেয়েটি ড্রেস্ট কত সুন্দর পাতা পাতা হয়েছে । পড়ে দেখলাম যে আপনি সত্যিই পাতা দিয়ে এঁকেছেন । বুঝলাম না এরকম একটি বুদ্ধি আপনার মাথায় কোথা থেকে আসলো ।পাতার ড্রেস দেওয়ার কারনে অন্যরকম সুন্দর লাগছে ।

 9 months ago 

জি আপু পাতা দিয়ে আঁকার কারণে দেখতে ভালোই লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

নিত্য পরিবেশন করার একটি মেয়ের আর্ট দেখে এত বেশি ভালো লাগলো যে আপনাকে বলে বোঝাতে পারবো না। আপু পাতার সাহায্যে অনেক সুন্দর ড্রেস তৈরি করেছেন। জাস্ট অসাধারন লাগতেছে দেখতে। আপনার নতুন নতুন আইডিয়া গুলো দেখতে সব সময়ই ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

আমার নিজের কাছেও ড্রেস্টাই সবথেকে বেশি ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

নিত্য অবস্থায় দাঁড়িয়ে থাকা একটি মেয়ে মানুষের দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই সুন্দর দৃশ্য অংকটা কিন্তু আমার কাছে ভালো লেগেছে। মেয়ে মানুষের সুন্দর দৃশ্য ফুটে উঠেছে আপনার হাতের দক্ষতার মধ্য দিয়ে।

 9 months ago 

আপনার কাছে আর্টি ভালো লেগেছে এটা দেখেই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি আজকে খুবই চমৎকার একটি নিত্য পরিবেশন করার একটি মেয়ের আর্ট তৈরি করেছেন। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো পেয়ারা পাতা দিয়ে জামা তৈরি করা। এই আইডিয়াটা বেশ চমৎকার ছিল। আর্ট তৈরির প্রতিটা ধাপ চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

পেয়ারা পাতা দিয়ে আঁকার ব্যাপারটা আসলে ইউনিক ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

বাহ!! আপু আপনার ক্রিয়েটিভিটির প্রশংসা করতে হয়।এত সুন্দর ভাবে আপনি নিত্য পরিবেশন করার একটি মেয়ের আর্ট করেছেন যেটা সত্যিই প্রশংসার যোগ্য। পাতার সাহায্যে আপনি ড্রেসের নিচের অংশ আর্ট করেছেন দেখে সত্যিই অবাক হলাম। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 9 months ago 

চেষ্টা করি আর নতুন কিছু আপনাদের মাঝে শেয়ার করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপু শুরুর ছবিটা দেখে আমার কাছে মেয়েটার ড্রেসটাই বেশি ভালো লেগেছে। পরে দেখলাম যে মেয়েটার ড্রেস আপনি পেয়ারা পাতা দিয়ে করেছেন। পেয়ারা পাতা দিয়ে এত সুন্দর ড্রেস তৈরি করা যায় আমারও জানা ছিল না। খুব সুন্দর লাগছে মেয়েটির আর্টটি। বিশেষ করে ড্রেস এর কারণে মেয়েটিকে আরো বেশি সুন্দর লাগছে।

 9 months ago 

জ্বী আপু এই আটের মধ্যে ড্রেস টাই বেশি আকর্ষণীয়। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

আপু নিত্য পরিবেশন করা মেয়ের আর্টটি দেখে খুবই ভালো লাগলো। সব থেকে আনকমন হলো মেয়েটির ড্রেসের নিচের অংশটা দিলেন পাতা দিয়ে। ড্রেসের ডিজাইনটাও অনেক সুন্দর হয়েছে। নাক,চোখ এগুলো দিলে মনে হয় আরেকটু ভালো লাগতো। নিজের সৃজনশীলতা আমাদের মাঝে প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

ঠিক বলেছেন নাক চোখ দিলে হয়তোবা আরো ভালো লাগতো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59032.15
ETH 2518.27
USDT 1.00
SBD 2.46