পেইন্টিং :- একটি কালারফুল দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ9 months ago

1696913551341.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একটি কালারফুল দৃশ্যের পেইন্টিং করলাম।

কালারফুল দৃশ্যগুলো দেখতে কার না ভালো লাগে। আমি যখন ছবি আঁকতে বসি তখন আমার কাছে বিভিন্ন কালার দিয়ে কালারফুল ছবিগুলো আঁকতেই ভালো লাগে। তাই জন্য ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য একটা সুন্দর ছবি আঁকবো। আর এই জন্য আমি ব্যাকগ্রাউন্ড টাকে কয়েকটা কালার দিয়ে কালারফুল ভাবে প্রথমে এরকম করে নিয়েছিলাম। আর বিভিন্ন কালারের মাঝে খুব সুন্দর একটা গাছ এঁকেছি। গাছে আবার ফুল দেওয়ার চেষ্টা করেছি। আমাদের চোখের সামনে যখন গাছে ফুল দেখতে পাই, আর সেগুলো ঝরে পড়ে, তখন কিন্তু আমাদের ভালই লাগে। এইরকম একটা দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আশা করি দৃশ্যটা আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1696913551271.jpg

আঁকার উপকরণ

• ক্যানভাস বোর্ড
• ডোমস ব্রাশ পেন
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20231008_214812.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস বোর্ড নিলাম। এরপর এর চারপাশে মাস্কিং কিন্তু লাগিয়ে নিলাম। এরপর উপরের অংশে হালকা গোলাপি কালার দিয়ে রং করে নিলাম।

IMG_20231008_223039.jpg

ধাপ - ২ :

এরপরে নিচের অংশে আরো তিনটা কালার দিয়ে একটার পর একটা রং করে নিলাম।

IMG_20231008_223251.jpg

ধাপ - ৩ :

এরপরে নিচের অংশ কালো রং দিয়ে একটা পাড় এঁকে নিলাম।

IMG_20231008_223629.jpg

ধাপ - ৪ :

এরপরে কালো রং দিয়ে একটু একটু করে একটা গাছ আঁকা শুরু করি।

IMG_20231008_223837.jpg

ধাপ - ৫ :

গাছের মধ্যে কতগুলো ডালপালা দিয়ে পুরো গাছটা এঁকে নিলাম।

IMG_20231008_224158.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি সাদা রং দিয়ে গাছের মধ্যে কতগুলো ফুল আঁকা শুরু করি।

IMG_20231008_224343.jpg

ধাপ - ৭ :

এরপরে গাছের থেকে জ্বরে পড়া আরো কতগুলো ফুল এঁকে নিলাম।

IMG_20231008_224752.jpg

ধাপ - ৮ :

এরপরে হলুদ কালার দিয়ে ফুলের মাঝখানে ফোঁটা দিয়ে দিলাম।

IMG_20231008_225208.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1696913551271.jpg

1696913551317.jpg

1696913551341.jpg

1696913551295.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 9 months ago 

খুব সুন্দর কালারফুল একটি দৃশ্যের আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে আমার কাছে খুব সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সময়ও নিখুঁতভাবে আটটি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশনও খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

আপনার কাছে ভীষণ ভালো লাগলো জেনে ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

ঠিক বলেছেন আপু আর্ট এর ক্ষেত্রে যত বেশি কালার দেওয়া যায় সে আর্টটি তত বেশি ফুটে ওঠে। তাছাড়া জল রং মানেই তো কালারের খেলা। আপনার আজকের আর্টটি খুব সুন্দর হয়েছে। অনেক বেশি কালারফুল হওয়ার কারণে দেখতে আরো ভালো লাগছে। আমার কাছে সামনের গাছটি বেশি ভালো লেগেছে।

 9 months ago 

ঠিক বলেছেন জল রং মানেই হচ্ছে কালারের খেলা।

 9 months ago 

কালারফুল ছবিগুলো আঁকতে তোমার কাছে অনেক ভালো লাগে, তাই আজকে অনেক সুন্দর করে একটা কালারফুল দৃশ্যের পেইন্টিং অঙ্কন করেছ তুমি, যেটা দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। ফুলগুলো অনেক সুন্দর ভাবে অঙ্কন করা হয়েছে। আর ফুল গুলো ঝড়ে পড়ার দৃশ্যটা অনেক সুন্দর ভাবে দেওয়ার কারণে আরো বেশি ভালো লেগেছে এটা। বেশ আকর্ষণীয় লাগছে এটা দেখতে।

 9 months ago 

পছন্দের জিনিসগুলো করতে ভালো লাগে তাই চেষ্টা করলাম সুন্দর একটা পেইন্টিং করার। তোমার মন্তব্যটা পেয়ে সত্যি অনেক খুশি হলাম।

 9 months ago 

অনেক সুন্দর একটি কালারফুল পেইন্টিং আমাদের উপহার দিয়েছেন আপু। দৃশ্যটি কালারফুল হওয়ার জন্য দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। পেইন্টিং করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আসলেই এটা অনেক আকর্ষণীয় লাগছে।

 9 months ago 

আপু আপনার কালারফুল আর্টটি চমৎকার হয়েছে।আপনি সময় নিয়ে খুব সুন্দরভাবে আর্টটি শেষ করলেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আপনি ফুলগুলো নীচে ঝরে পরার দৃশ্যটি ও খুব চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। কালার কম্বিনেশন ও দারুন ছিল।

 8 months ago 

ফুল গুলো নিচে ঝরে পরার দৃশ্য সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 9 months ago 

পোস্টার কালারের আর্টগুলো দেখতে সুন্দর হয় আপু। আজকের আর্টটিও সুন্দর হয়েছে। ফুলগুলো দেখে মনে হচ্ছে গাছ থেকে পরছে। দারুনভাবে মুহূর্তটা ফুটিয়ে তুলেছেন আর্টের মাধ্যমে ☘️

 8 months ago 

ঠিক বলেছেন আপনি, পোস্টার কালারের পেইন্টিং গুলো আসলেই অনেক সুন্দর হয়।

 9 months ago 

কালারফুল দৃশ্যের পেইন্টিং গুলো আমার কাছে বেশি ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে কালারফুল দৃশ্যের পেইন্টিং আর্ট করেছেন। তবে পেইন্টিং এর মধ্যে গাছটির মধ্যে ছোট ছোট ফুলগুলো আর্ট করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। এবং পেইন্টিংটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার কাছেও খুব ভালো লাগে এরকম পেইন্টিং গুলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60796.54
ETH 3365.01
USDT 1.00
SBD 2.50