ডাই : ক্লে দিয়ে পিকাচু ডাইনিং টেবিল তৈরি।

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG-20240703-WA0032.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ক্লে দিয়ে পিকাচু ডাইনিং টেবিল তৈরি।

আসলে বর্তমানে ক্লে সবাই বিভিন্ন ডিজাইনের জিনিসপত্র তৈরি করছে। আবার কিছুদিন আগে আমরা একটা কনটেস্ট জয়েন করে ফেললাম ক্লে দিয়ে। এইজন্য ঘরে কিছু ক্লে ছিল। তাই জন্য ভাবলাম আমিও নতুন কিছু তৈরি করি। তবে হঠাৎ করে আসলো ক্লে দিয়ে ডাইনিং টেবিল তৈরি করার আইডিয়া। কিন্তু এই ডাইনিং টেবিলটাকে একটু বেশি ইউনিক করার জন্য ভাবলাম পিকাচু এর রুপে ডাইনিং টেবিল তৈরি করি। সত্যি সত্যিই যখন চেয়ারগুলো পিকাচু এর মত তৈরি করলাম দেখতে কিন্তু বেশ কিউট লাগছিল। আসলে ক্লে দিয়ে বেশি বড় কিছু তৈরি করা যায় না। কারণ ছোট ছোট জিনিস গুলো ক্লে দিয়ে তৈরি করলেই বেশি ভালো লাগে। আর এই ছোট্ট কিউট ডাইনিং টেবিলটি তৈরি করতে পেরে ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240703-WA0031.jpg

প্রয়োজনীয় উপকরণ

• ক্লে
• কাঁচি
• গাম

IMG20240705114109.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি হলুদ রঙের ক্লে নিয়ে চারপাশে সমান করে তৈরি করে নিলাম। এরপর আমি সাদা রঙের ক্লে দিয়ে চিকন করে টেবিলের নিচের দুইটা অংশ তৈরি করে নিলাম।

IMG-20240703-WA0052.jpg

ধাপ - ২ :

এরপর আমি সাদা রঙের ক্লে দিয়ে চিকন করে টেবিলের নিচের দুইটা অংশ তৈরি করে নিলাম।

IMG-20240703-WA0053.jpg

ধাপ - ৩ :

এরপর আমি এই দুইটা অংশ টেবিলের নিচের অংশে লাগিয়ে নিলাম।

IMG-20240703-WA0051.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি হলুদ এবং সাদা রঙের ক্লে দিয়ে চেয়ারের নিচের অংশটা তৈরি করে নিলাম।

IMG-20240703-WA0054.jpg

ধাপ - ৫ :

এরপর চেয়ারের উপরের অংশটা তৈরি করে এর মধ্যে পিকাচুয়ের মুখের অংশ এবং দুই টাকা লাগিয়ে নিলাম। এভাবে আমি একটা চেয়ার তৈরি করে নিলাম।

IMG-20240703-WA0050.jpg

ধাপ - ৬ :

একই রকম ভাবে আমি আরো তিনটা চেয়ার তৈরি করে মোট চারটা চেয়ার তৈরি করে নিলাম।

IMG-20240703-WA0049.jpg

ধাপ - ৭ :

এরপর টেবিলের উপরে রাখার জন্য আমি লাল রঙের ক্লে দিয়ে একটা কেটলি এবং চায়ের কাপ বানিয়ে টেবিলের উপরে রেখে দিলাম।

IMG-20240703-WA0048.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240703-WA0034.jpg

IMG-20240703-WA0032.jpg

IMG-20240703-WA0029.jpg

IMG-20240703-WA0033.jpg

IMG-20240703-WA0031.jpg

IMG-20240703-WA0030.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 3 months ago 

দারুন আইডিয়া আপু। খুবই ভালো লাগলো আপনার পিকাচু শেপে তৈরি করা ডাইনিং টেবিল দেখে। বেশ কিউট লাগছে পুরো জিনিসটা। সত্যিই অসাধারণ তৈরি করেছেন জিনিসটা। খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। পিকাচু ক্যারেক্টার টা এমনিতেও আমার কাছে বেশ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে তৈরি করেছেন পুরো ডাইনিং টেবিলটা।

 3 months ago 

পিকাচু ডাইনিং টেবিল সুন্দর ভাবে ফুটে উঠেছে শুনে ভালো লাগলো।

 3 months ago 

ভাইরে ভাই মাশাল্লাহ কি বুদ্ধি রে। ক্লে দিয়ে সুন্দর একটি চোখ ধাঁধালো ডাইনিং টেবিল দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। হ্যাঁ আপু ক্লে দিয়ে যদি বড় কিছু বানানো যেত তাহলে আমি আপনাকে বলতাম এই ডাইনিং টেবিলটা আমাকে বানিয়ে দিন। অসাধারণ হয়েছে আপু জাস্ট বিউটিফুল।

 3 months ago 

চোখ ধাঁধানো ডাইনিং টেবিল দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 3 months ago 

ঠিক বলেছেন আপু বর্তমানে সবাই ক্লে দিয়ে চমৎকার জিনিস তৈরি করে। তাছাড়া কনটেস্টেও খুব সুন্দর সুন্দর ডাই দেখা গিয়েছে। আপনার আজকের পিকাচু শেপের ডাইনিং টেবিলটা কিন্তু খুবই সুন্দর হয়েছে। ক্লে দিয়ে এই টেবিল বানাতে যে অনেক সময় লেগেছে দেখেই বোঝা যাচ্ছে। খুবই কিউট লাগছে দেখতে।

 3 months ago 

আমিও চেষ্টা করি ক্লে দিয়ে সুন্দর কিছু তৈরি করার জন্য। ডাইনিং টেবিলটা সুন্দর লাগছে শুনে ভালো লাগলো।।

 3 months ago 

ক্লে দিয়ে পিকাচুর ডাইনিং টেবিল বানিয়েছেন অনেক সুন্দর হয়েছে আপনার বানানো অরিগামি টা। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 months ago 

ডাইনিং টেবিল তৈরি করে সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করলাম।

 3 months ago 

এটা দেখেই একদম চোখ ধাঁধিয়ে গেল আপু। খুব সুন্দর হয়েছে এই প্রজেক্টটা। আসলেই ক্লে দিয়ে ছোট ছোট জিনিস গুলো তৈরি করতে খুব ভালো লাগে। তবে একদম ছোট জিনিস গুলো তৈরি করতে একটু ঝামেলা হয়। আর আপনি যে থিম নিয়ে এটা তৈরি করেছেন সেটা দেখে আরো ভালো লাগছে। পিকাচু কার্টুনটা দেখতে এমনিতেই অনেক বেশি সুন্দর। আপনি তো আপনার ক্রিয়েটিভিটি দিয়ে এটা আরও সুন্দরভাবে তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

ঠিক বলেছেন পিকাচু কার্টুনটা অনেক বেশী সুন্দর। ডাইনিং টেবিল তৈরি করার পর তো আমার কাছে অনেক ভালো লেগেছিল।

 3 months ago 

ক্লে দিয়ে পিকাচু ডাইনিং টেবিল তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আসলে আপনার ডাই পোস্টগুলো আমার খুবই ভালো লাগে। এই পোস্টটি আমার কাছে অনেক বেশি ভালো হয়ে গেছে।

 3 months ago 

আমার নিজের কাছেও ভালো লেগেছে এত সুন্দর একটা ডাই তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

চমৎকার সুন্দর বানিয়েছেন আপু ক্লে দিয়ে পিকাচু ডাইনিং টেবিল। ঠিক বলেছেন ক্লে দিয়ে ছোট ছোট জিনিসপত্র চমৎকার সুন্দর করে বানানো যায়।আপনি দারুণ বানিয়েছেন ক্লে দিয়ে পিকাচু ডাইনিং টেবিল টি।ধাপে ধাপে তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ক্লে দিয়ে এরকম অনেক কিছুই তৈরি করা যায়। আমি আজকে চেষ্টা করেছি পিকাচু ডাইনিং টেবিল তৈরি করার জন্য।

 3 months ago 

ক্লে ব্যবহার করে কোনো কিছু তৈরি করলে দেখতে অনেক সুন্দর লাগে। তুমি আজকে অনেক সুন্দর করে পিকাচু ডাইনিং টেবিল তৈরি করেছ। আমার কাছে এই সুন্দর ডাই প্রজেক্টটা দেখতে অনেক বেশি ভালো লেগেছে। পুরোটা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। এটা তৈরি করতে অনেক বেশি সময় লেগেছিল দেখেই বুঝতে পারতেছি। কারণ ক্লে দিয়ে যে কোনো কিছু তৈরি করতে অনেক সময় লেগে যায়। তোমার এরকম দক্ষতা মূলক কাজগুলো দেখলে অনেক মুগ্ধ হয়ে থাকি।

 3 months ago 

হ্যাঁ এটা তুমি ঠিকই বলেছ, ক্লে দিয়ে ডাইনিং টেবিলটা তৈরি করতে অনেক সময় লেগে গিয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61938.24
ETH 2404.86
USDT 1.00
SBD 2.53