জেনারেল রাইটিং :- “ধৈর্য আর পরিশ্রম জাদুর মত। এরা বাধা আর বিপদকে অদৃশ্য করে দেয়। “

in আমার বাংলা ব্লগlast year

20230908_133818_0000.jpg
ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। তবে আজকের লেখাটা একটু অন্যরকম মনে হবে আপনাদের। তবে আশাকরি লেখাটা পড়লে আপনাদের ভালই লাগবে। আমরা অনেকেই দেখে থাকি জাদু বলে কিছু একটা রয়েছে। কিন্তু এটা কি আসলেই সত্যি। জাদু কিংবা ম্যাজিক এটা দিয়ে কি কিছু হয় ‌ তবে আমি বলব, আমরা যদি চাই কিছু কিছু ক্ষেত্রে জাদু কার্যকরী হতে পারে।

আমরা সবাই কিন্তু প্রতিনিয়ত বিভিন্ন বাধা-বিপত্তির মধ্য দিয়ে জীবন কাটাই। কিন্তু প্রতিনিয়ত আমাদের জীবনে বাধাবিপত্তি থেকেই থাকে। আর এইসব বাধা-বিপত্তি সামনে আসলে আমরা কিন্তু নিজেদের অনেক সময় কন্ট্রোলে রাখতে পারি না। আর এটাই কিন্তু সবচেয়ে বড় খারাপ। আমি বলব আমরা যদি ধৈর্য ধরে যেকোনো কাজ করি কিংবা পরিশ্রম করে কোন কাজ করি, তাহলে আমাদের সামনের বাধা আর বিপদ সবকিছুই কিন্তু জাদুর মতো হারিয়ে যাবে। আর এই কথাটা আমি একদম বিশ্বাস করি। আর আমি বলবো এই কথাটা আমাদের সবারই বিশ্বাস করা উচিত।

কারণ আমি নিজেও অনেক ক্ষেত্রে এই প্রমাণ পেয়েছি। আসলে ধৈর্য ধরাটা কিন্তু অনেক কঠিন একটা কাজ, আবার পরিশ্রম করাটাও কিন্তু অনেক কঠিন একটা কাজ। আমরা সবাই সহজে কিন্তু এই দুইটা জিনিস করতে পারিনা। কিন্তু যারা এই দুইটা জিনিস বজায় রাখতে পারে, তারাই সফলতা অর্জন করে। একজন মানুষের জীবনে বহু বাধা নিষেধ করে আসে খুব সহজেই। কিন্তু সেগুলোকে কোন খারাপ কাজ করে থামানো যাবে না। কারন আমরা যদি কোন অন্যায় করি কিংবা অন্যায়ের পথে চলে সেই বাধা নিষেধকে বাধা দেওয়ার চেষ্টা করি, তাহলে দেখা যাবে হিতে বিপরীত হতে পারে।

আর এই বিষয়টা আমি একদম বিশ্বাস থেকে বলতে পারি। তাই জন্য আমি বলব কোন রকম খারাপ কাজে লিপ্ত না হয়ে, নিজের সকল কাজের কিংবা বাধা-বিপদকে, ধৈর্যের সাথে পরিশ্রম করে অদৃশ্য করতে হবে। আর আমরা ধৈর্য ধরতে পারলে দেখা যাবে সেটা জাদুর মতো উবে গেছে। আমরা কোন বিপদকে তাড়ানোর প্রয়োজন পড়বে না, বিপদ নিজে থেকেই পালিয়ে যাবে। আমি পরিশ্রম করাকে বিশ্বাস করি, যেটা সফলতা অর্জন করতে সাহায্য করে। কোন কাজে ধৈর্য না থাকলে কিংবা পরিশ্রম না থাকলে, সেটা কখনোই পরিপূর্ণ হয় না।

আমার জীবন কিংবা পরিবার চালাতে প্রতিনিয়ত নিজের সামনে অনেক বাধা বিপদ খুঁজে পেয়েছি। কিন্তু কখনোই আমি দুর্বল হয় নাই, কিংবা আমার পরিবারের লোকজন কেউ দুর্বল হতে দেইনি। সব সময় চেষ্টা করে গেছে ধৈর্য ধরে মোকাবেলা করার জন্য। আর যতগুলো কাজ ধৈর্য ধরে পরিশ্রম করে মোকাবেলা করেছি, প্রত্যেকটা কাজের সফলতা অর্জন করেছি। এটা আসলে বললে অনেকেই বিশ্বাস করবে না। কিন্তু এটা সত্যি যে আমাদের প্রত্যেকটা মানুষের জীবনেই কোন না কোন বাধা-বিপদ থেকেই থাকে। কারো হয়তো বা সহজ কারো হয়তো বা কঠিন।

কোন কিছুতেই ভেঙে না পড়ে, ধৈর্য ধরে মোকাবেলা করা উচিত। ধৈর্য সত্যি কঠিন একটা কাজ। কিন্তু একটু কষ্ট করলেই দেখা যাবে জাদুর মত সব বিলীন হয়ে গেছে। এই বিষয়টা অন্তত আমি বিশ্বাস করি। জানিনা আপনারা কতটা বিশ্বাস করবেন। তবে আমি আমার বিশ্বাস থেকে আজকে পুরো বিষয়টা লিখলাম। এমনকি আমি এটাই বিশ্বাস করি যে, ধৈর্য আর পরিশ্রম জাদুর মত। এরা বাধা আর বিপদকে অদৃশ্য করে দেয়। আশা করি বিষয়টা আপনারা বুঝতে পেরেছেন। পরবর্তীতে আবার আসবো ভিন্ন কোন বিষয় নিয়ে। এ পর্যন্ত সবাই ভাল থাকবেন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

IMG-20220501-WA0005.jpg

Posted using SteemPro Mobile

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি
Sort:  
 last year 

আপু আপনি আজকে খুব দারুন একটি শিক্ষামূলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ধৈর্যশীল ব্যক্তিকে আল্লাহতালা খুবই পছন্দ করেন। আরে ধৈর্যের সফলতা বয়ে আনে জীবনের আনন্দ এবং সুখ। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপনি একেবারে। মন্তব্যটা সত্যি অনেক সুন্দর ছিল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

পবিত্র কোরআনে বর্নিত আছে- ইন্নাললাহা মা আস সবেরীন। অথার্ৎ মহান আল্লাহ তার নির্দেশনায় আমাদের কে বিপদে ধৈর্য্য ধারন করার জন্য ইরশাদ করেছেন। আমরা যদি বিপদে হতাশ না হয়ে ধৈর্য্য ধরে নিজেদের কাজ গুলো করে যেতে পারি তাহলে আমাদের সাফল্য নিশ্চিত। সুন্দর এবং শিক্ষনীয় একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

সুন্দর এবং শিক্ষনীয় বিষয় নিয়ে পোস্ট লেখার চেষ্টা করেছি আজকে। আপনার মন্তব্যটা পেয়ে সত্যি ভালো লেগেছে।

 last year 

যে ধৈর্য ধরলো,সে যেন সব পেল, আর পরিশ্রম সেতো সাফল্যের চাবিকাঠি। জীবনে চলার পথে অনেক ধৈর্য এবং পরিশ্রম করতে হবে। পারিবারিক সামাজিক এবং অর্থনৈতিক চাহিদা পূরণের জন্য মানুষের অনেক ধৈর্য ধরতে হয়। আর ধৈর্য ধরে যদি সামনে দিকে অগ্রসর হওয়া যায় তাহলে কোন বাধাই বাধা নয়।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে সুন্দর কিছু পেতে হলে অবশ্যই ধৈর্য ধরে থাকতে হবে। আর ধৈর্যের ফল অনেক সুন্দর হয়।

 last year 

একাধারে যখন ধৈর্য এবং কঠোর পরিশ্রম করা হয় তখন সফলতা অবশ্যই আসবে। সফলতা এমন এক জিনিস কারো ধৈর্য এবং পরিশ্রমকে কখনো বিফলে যেতে দেয় না। কারো ধৈর্যের বিফল হতে পারেনা। আপনি অনেক ভালই লিখছেন ধৈর্যের সাথে সফলতা অবশ্যই জড়িত। যেখানে ধৈর্য এবং পরিশ্রম থাকবে সেখানে সফলতা আসতে বাধ্য।

 last year 

আপনার কথার সাথে আমি পুরোপুরি একমত, যেখানে ধৈর্য এবং পরিশ্রম থাকবে সেখানেই সফলতা আসতে বাধ্য।

 last year 

ধৈর্যশীলকে আল্লাহ পছন্দ করেন। আসলে আমাদের সকলেরই সব ক্ষেত্রে ধৈর্য ধারণ করা উচিত। বিপদে পড়ে ধৈর্য ধারণ করলে দেখা যায় সেখান থেকে পরিত্রাণ পাওয়া যায়। ধৈর্যধারণের পাশাপাশি যদি একজন মানুষ পরিশ্রমী হয় তাহলে তার সফলতা নিশ্চিত। বিষয়টি নিয়ে খুব সুন্দর ভাবে লিখেছেন আপু। ভালো লাগলো পড়ে।

 last year 

ঠিক বলেছেন ধৈর্যশীলকে আল্লাহ তা'আলা পছন্দ করেন অনেক বেশি।

 last year 

ধৈর্য এবং পরিশ্রম যাদুর মত এরা বাধা আর বিপত্তি অদৃশ্য করে দেয়। এটা আপনার মত আমিও বিশ্বাস করি। কারণ মানুষের জীবনে অনেক ধরনের বাধা বিভক্তি ঘটে। আর এসব বাঁধাগুলোর ধৈর্য এবং পরিশ্রম করে মানুষ প্রতিহত করে। আর আপনি যদি ভেঙে পড়ে যান তাহলে আপনি হেরে যাবেন। তাই এগুলো করতে হলে আপনাকে মনোবল রেখে এই কাজগুলো মোকাবেলা করতে হবে। সবচেয়ে বড় কথা ধৈর্য এবং পরিশ্রম থাকতে হবে আপনার কাছে। ধন্যবাদ আপনার খুব সুন্দর শিক্ষনীয় পোস্ট করার জন্য।

 last year 

আপনি আমার সম্পূর্ণ পোস্টটা পড়ে অনেক সুন্দর একটা মন্তব্য করেছেন, যা দেখে এবং পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

আপনার সাথে আমিও একমত। ধৈর্য আর পরিশ্রম যাদুর মত। আপনি কোন কাজ ধৈর্য এবং পরিশ্রম করলে ওই কাজগুলো খুব সহজে আপনি সফল হতে পারবেন। সফল হওয়ার জন্য আপনাকে ধৈর্য পরিশ্রম দুটি করতে হবে। ধৈর্য এবং পরিশ্রম যে কোনো বড় বিপদকে অদৃশ্য করে দেয়। আপনার জীবনে চলার পথে অনেক ধরনের বাধা আসতে পারে। এই বাঁধাগুলো আপনাকে অতিক্রম করতে হবে ধৈর্য এবং পরিশ্রম দিয়ে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি পোস্টটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আসলে জীবনে চলার পথে বাধা অবশ্যই আসবে তবে এসব কিছু পরিশ্রম এবং ধৈর্য ধরে অতিক্রম করতে হবে।

 last year 

ধৈর্যধারণ যেন সবাই করতে পারে না, তবে যারা করতে পারে তারাই জীবনে সাফল্য লাভ করতে পারে। আমাদের জীবনে বাধাবিপত্তি থাকবেই সেগুলোকে উপেক্ষা করে সামনে এগিয়ে যেতে পারলেই জীবন সুন্দর! তবে ধৈর্যধারণের পাশাপাশি পরিশ্রম করতে পারলে সব সমস্যা আল্লাহর রহমতে চলে যায়। দারুণ একটা টপিক শেয়ার করলেন আপু 🦋☘️

 last year 

আসলে ভিন্ন রকম টপিক নিয়ে লিখতে ভালো লাগে। তাই এটা লেখার চেষ্টা করলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68481.33
ETH 2722.20
USDT 1.00
SBD 2.75