রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

লাল কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি।

IMG20230712134411.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই অনেক বেশি পছন্দের এবং পরিচিত একটা ফুল হচ্ছে কাট গোলাপ ফুল। বিশেষ করে আমার কাছে অনেক বেশি ভালো লাগে কাঠ গোলাপ ফুল দেখতে। এই কাঠ গোলাপ ফুল গুলো লাল রঙের। আর লাল রঙের হওয়ার কারণে এর সৌন্দর্যতা আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমরা সবাই খুব ভালোবাসি। এই ফুলের সৌন্দর্য আমার অনেক বেশি ভালো লেগেছিল দেখতে। কয়েকদিন আগে আমি আমার এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলাম। সেখানে দেখি এই ফুলের উপরে বৃষ্টির ফোটা পড়ে রয়েছে, তাই ফটোগ্রাফিটা করেছিলাম।

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি।

IMG_20230717_185055.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই পছন্দের একটা জিনিস হচ্ছে প্রাকৃতিক দৃশ্য। প্রাকৃতিক দৃশ্য সবাই খুবই পছন্দ করি। বিশেষ করে প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে এবং কি সময় কাটাতে আমার অনেক ভালো লাগে। প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করলে মনটা একেবারে ভালো হয়ে যায় এবং ফ্রেশ থাকে। কয়েকদিন আগে বিকেলের পর মুহূর্তে আমার হাজবেন্ডের সাথে একটা জায়গায় যাওয়ার সময় এই ফটোগ্রাফি টা করেছিলাম। আমার কাছে ফটোগ্রাফি টা দেখতে অনেক ভালো লেগেছিল, তাইতো ভাবলাম আপনাদের সবার মাঝে শেয়ার করা যাক।

লেবুর ফটোগ্রাফি।

IMG20230712130003.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবারই পরিচিত একটা ফল হচ্ছে লেবু। লেবু কিন্তু আমাদের শরীরের জন্য অনেক উপকারী। লেবু বেশিরভাগ মানুষ খেয়ে থাকে। লেবুর শরবত আমার অনেক বেশি পছন্দের। আর লেবু দিয়ে শরবত তৈরি করলে ঠান্ডা ঠান্ডা শরবত খেলে মনটা একেবারে ভরে যায়। আসলে আমি কয়েকদিন আগে নার্সারিতে গিয়েছিলাম আর সেখান থেকে এই লেবুগুলোর ফটোগ্রাফি করা হয়েছে। আমি যখন লেবুর ফটোগ্রাফি করছিলাম তখন দেখতে খুব ভালো লাগছিল। লবন মরিচ দিয়ে লেবু খেতে আমি অনেক পছন্দ করি। সেই সাথে লেবু মাখা করলেও অনেক সুস্বাদু হয়।

জবা ফুলের ফটোগ্রাফি।

IMG20230712130124.jpg

device : Redme note 9

লোকেশন

জবা ফুলের সৌন্দর্য সবাইকে অনেক মুগ্ধ করে। আর জবা ফুল বেশিরভাগ মানুষের অনেক পছন্দের ফুল। যেমন আমার অনেক ভালো লাগে জবা ফুল দেখতে। জবা ফুলের অনেক রকমের জাত রয়েছে, যেগুলোর ভিন্ন ভিন্ন কালার। আর এই ভিন্ন কালার গুলো আমার অনেক ভালো লাগে। জবা ফুলের এই কালারটা ও আমার অনেক বেশি পছন্দের। আমি তো যেখানেই ফুল দেখি সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি না হলে একটুও ভালো লাগে না। আশা করছি আপনাদের কাছে জবা ফুলের ফটোগ্রাফিটা ভালো লাগবে।

মোসেন্দ্রা ফুলের ফটোগ্রাফি।

IMG20230712130319.jpg

device : Redme note 9

লোকেশন

মোসেন্দ্রা ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে এই ফুলগুলোর কালার কম্বিনেশন এবং এই ফুলগুলোর আকার আকৃতি আমার খুব পছন্দের। আসলে আমি সব রকমের ফুল অনেক পছন্দ করি। যার মধ্যে এই মোসেন্দ্রা ফুলের কালার অনেক সুন্দর লাগে। এই ফুলের ফটোগ্রাফিটিও আমি আমার ওই আত্মীয়ের বাড়ি থেকে করেছিলাম। ফুলটা দেখে অনেক বেশি মুগ্ধ হয়ে ছিলাম, তাই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আশা করছি আপনাদেরও এই ফটোগ্রাফি টা পছন্দ হবে। আপনাদের সুন্দর মন্তব্য পাওয়ার অপেক্ষায় থাকলাম।

নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি।

IMG20230712130556.jpg

device : Redme note 9

লোকেশন

অন্যান্য সব ফুলের মত নাগ চম্পা ফুলের সৌন্দর্য ও অনেক ভালো লাগে। আমার কাছে নাগ চম্পা ফুল অনেক ভালো লাগে। নাগ চম্পা ফুলের সাথে আমরা সবাই নিশ্চয়ই অনেক পরিচিত। নাগ চম্পা ফুলের কালার সাদা হওয়ার কারণে আমার কাছে দেখতে একটু বেশি ভালো লাগে এই ফুলগুলো। আর ভিতরের দিকটা হলুদ হওয়ার কারণে আরো বেশি সুন্দর লাগে। আর এই ফুলের যদি ফটোগ্রাফি করা হয় তখন অনেক সুন্দর ভাবে ফুটে উঠে যা দেখলে মনটা ভরে যায়। কয়েকদিন আগে নার্সারিতে যাওয়ার ফলে ফটোগ্রাফিটা করা হয়েছিল। আপনারা অনেক পছন্দ করবেন আশা করছি।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে লাল কাঠগোলাপ ফুল ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে এর আগে লাল কার্ড ক্লাব দেখেনি। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

এর আগে যেহেতু দেখেননি এখন দেখতে পেরেছেন তাহলে। আমার প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

রেনডম ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল। বিশেষ করে কাঠ গোলাপের এই প্রজাতির ফুলটি আমার খুব ভালো লাগে। যদিও কাঠগোলাপের ভিতর ৭৬টি জাত রয়েছে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার কাছেও এই ফুল টা অনেক ভালো লাগে। তবে কাঠগোলাপ এর ভেতর যে এতগুলো জাত রয়েছে এটা জানা ছিল না।

 11 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি পোস্ট খুব ভালো উপভোগ করলাম।
এই ধরনের ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে।
ফটোগ্রাফি গুলো সম্পর্কে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 11 months ago 

আপনি খুব ভালোভাবে উপভোগ করেছেন জেনে ভালো লেগেছে।

 11 months ago 

আপু আপনার এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

নাগচম্পা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে একটু বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

আপনার কোন ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে আপনার ক্রিয়েটিভিটি মাধ্যমে ফটোগ্রাফি গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের উপহার দেয়ার জন্য ।

 11 months ago 

চেষ্টা করলাম ক্রিয়েটিভিটির মাধ্যমে প্রত্যেকটা ফটোগ্রাফি উপস্থাপন করার।

 11 months ago 

কাঠগোলাপ ফুল, সত্যি আমাদের সকলেরই অনেক পছন্দের আর আপনি সেই ফুলের অসাধারণ একটি ফটোগ্রাফি করেছেন আপু।মোসেন্দ্রা ফুল, এর নাম আমার আগে জানা ছিল না। সত্যিই আমরা সকলেই প্রাকৃতিক দৃশ্য খুব পছন্দ করি। সবমিলিয়ে দারুন একটি উপস্থাপনা ছিল।

 11 months ago 

যদিও এই ফুলটার নাম আগে জানা ছিল না, তবে এখন জানতে পেরেছেন তাহলে।

 11 months ago 

ওয়াও অসাধারণ ছিল তো তোমার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি। এরকম ফটোগ্রাফি গুলো আমি যত দেখি আমার কাছে ততই ভালো লাগে। তুমি কিন্তু অনেক সুন্দর করে ফটোগ্রফি গুলো করে থাকো। কাঠ গোলাপ ফুল আমার অনেক বেশি পছন্দের, আর নাগ চম্পাফুল গুলো ও আমার কাছে অনেক ভালো লাগে দেখতে। বর্ণনাটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার।

 11 months ago 

আপু আপনি অসাধারণ রেনডম ফটোগ্রাফি করছেন। আপনার তোলা প্রতিটা ছবি দারুণ হয়েছে। আমার কাছে বিশেষ করে কাঠ গোলাপ আর নাগ চম্পা এই দুইটি চমৎকার লেগেছে আমার কাছে। বাকি ফটোগ্রাফি গুলোও দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আমার নিজের কাছেও এই দুইটি ফুল খুব ভালো লেগেছিল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45