অরিগ্যামি : পাঁচটা বিভিন্ন কালারের খরগোশ তৈরি।

in আমার বাংলা ব্লগ10 hours ago

IMG-20240817-WA0003.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর পাঁচটা বিভিন্ন কালারের খরগোশ তৈরি।

আসলে রঙিন কাগজ দিয়ে যেটাই তৈরি করে সেটাই দেখতে ভীষণ ভালো লাগে। আর বিভিন্ন কালারফুল জিনিসপত্রগুলো দেখতেও কিন্তু ভীষণ ভালো লাগে। তাছাড়া ছোট্ট ছোট্ট জিনিসগুলো অনেক বেশি কিউট হয়। অনেক ভেবেচিন্তে ভাবলাম খরগোশ তৈরি করি। সত্যি বলতে আমি যখন একটা একটা করে খরগোশ তৈরি করছিলাম আমার কাছে দেখতে দারুন লাগছিল। কারণ এগুলো কিন্তু কাগজের হলেও দেখতে একদম খরগোশের মত লাগছে। মনে হচ্ছে যেন অনেকগুলো কালারফুল খরগোশ বসে আছে। যদিও এগুলো তৈরি করার পর সবগুলো নাশিয়াকে দিয়েছিলাম খেলার জন্য। সে তো ভীষণ খুশি হয়ে গেল। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240817-WA0005.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• রঙিন কলম
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটা কাগজ নিয়ে মাঝখান দিয়ে একটা ভাঁজ করে নিলাম। এরপর ভাজটা খুলে দুই দিক থেকে আবার ভাঁজ করে নিয়েছি।

IMG-20240817-WA0032.jpg

ধাপ - ২ :

এরপর আমি দুই পাশের অংশে কোনা করে ভাঁজ করে নিলাম।

IMG-20240817-WA0033.jpg

ধাপ - ৩ :

এরপর অপর অংশে দুই দিক থেকে আবারও ভাঁজ করে নিয়েছি।

IMG-20240817-WA0038.jpg

ধাপ - ৪ :

এরপর ওপর ফিট করে আবারো একদম কোণা করে একটা ভাঁজ করে মাঝখান দিয়ে আবারো একটা ভাঁজ দিয়ে দিলাম।

IMG-20240817-WA0034.jpg

ধাপ - ৫ :

এরপর এই অংশটাকে আবারো একটা ভাঁজ দিয়ে উপরের দিকে উঠিয়ে নিলাম।

IMG-20240817-WA0037.jpg

ধাপ - ৬ :

এরপর সামনের অংশটাকে কোনা করে উপরের দিকে উঠিয়ে নিলাম।

IMG-20240817-WA0035.jpg

ধাপ - ৭ :

এরপর সামনের অংশটাকে দুই দিকে নিয়ে কানের মত তৈরি করে নিলাম। এরপর পেছনের অংশে একটা ছোট্ট ভাঁজ দিয়ে দিলাম। এরপর একটা চোখ এঁকে নিলাম।

IMG-20240817-WA0036.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240817-WA0005.jpg

IMG-20240817-WA0003.jpg

IMG-20240817-WA0006.jpg

IMG-20240817-WA0004.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 hours ago 

ঠিক বলেছেন আপু খরগোশ গুলো অরিজিনাল লাগছে দেখতে খরগোশ গুলো।আপনার কাগজের তৈরি খরগোস দিয়ে মামনি খেলা করেছে জেনে ভালো লাগলো।আপনি রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর খরগোশ বানিয়েছেন এবং খরগোশ তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর খরগোশ বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 8 hours ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানালে খুবই কালারফুল হয়। আপনি তো দেখছি একসঙ্গে বিভিন্ন কালারের খরগোশ তৈরি করেছেন। এতগুলো খরগোশ তৈরি করে রাখার কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে। সবগুলো কালারের খরগোশে খুব কিউট লাগছে। অনেক সময় লেগেছে নিশ্চয়ই এতগুলো খরগোশ বানাতে। দেখতে কিন্তু অসম্ভব ভালো লাগছে।

 7 hours ago 

বিভিন্ন রঙের কাগজ দিয়ে খোরগোশ বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর লাগছে।বিশেষ করে এগুলো দেখতে মনে হচ্ছে একদম বাস্তব। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 5 hours ago 

অনেক সুন্দর খরগোশের আমি তৈরি করেছেন আপু। অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই দক্ষতা সম্পন্ন পোস্ট দেখতে পেরে। রঙিন কাগজ দিয়ে কোন কিছু দক্ষতার সাথে তৈরি করলে খুবই ভালো লাগে দেখতে।

 5 hours ago 

এটা ঠিক বলেছেন আপু, ছোট ছোট জিনিসগুলো বেশ কিউট লাগে দেখতে। পাঁচটি ভিন্ন কালারের খুব সুন্দর খরগোশ তৈরি করেছেন। বেশ ভালো লাগছে খরগোশগুলো দেখতে। অরিগামি তৈরির প্রত্যেকটা ভাঁজ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপু এত সুন্দর অরিগামি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 hours ago 

পাঁচটি খরগোশ ভিন্ন ভিন্ন কালার খ তৈরি করেছেন। তাই পোস্টটি সত্যি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই পোস্টটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন।

 2 hours ago 

বিভিন্ন রঙের রঙিন কাগজ ব্যবহার করে পাঁচটি কিউট কিউট খরগোশ তৈরি করেছেন আপু। অনেক সুন্দর হয়েছে দেখতে, একদম কিউটের ডিব্বা।যাইহোক নিঁখুত হাতে এত সুন্দর সুন্দর পাঁচটি খরগোশ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 13 minutes ago 

ঠিকই বলেছেন এই খরগোশ গুলো কাগজ দিয়ে বানানো হলেও দেখতে অনেক কিউট হয় । এই খরগোশগুলো আমি অনেকদিন আগে তৈরী করেছিলাম যখন কাজ শুরু করেছিলাম তখন । আজকে আপনি আবার অনেকগুলো একসাথে তৈরি করেছেন দেখতে ভালো লাগছে ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66