আর্ট :- বৃত্তের মধ্যে গাছের উপরে বসে থাকা পাখির পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG-20240428-WA0191.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি বৃত্তের মধ্যে গাছের উপরে বসে থাকা পাখির পেইন্টিং করলাম।

আমি সবসময় একটু ভিন্ন ভিন্ন ধরনের পেইন্টিং গুলো করতে পছন্দ করি। আর যখন ছবি আঁকতে বসে তখন চিন্তা করতে থাকে কি আঁকা। বৃত্তের মধ্যে পেইন্টিং করলে দেখা যায় সেগুলো অনেক সুন্দর হয়। তার জন্য আজকে এই পেইন্টিংটা বৃত্তের মধ্যে করলাম। এখানে আমি একটা কালারফুল লুক দেওয়ার চেষ্টা করেছি। তার সাথে গাছের ডাল এবং গাছের ডালে বসে থাকা পাখি দেওয়ার চেষ্টা করলাম। আজকের পেইন্টিং টাকে আমি অনেক সুন্দর ভাবে আঁকার চেষ্টা করেছি। তবে পুরো পেইন্টিং করার পর দেখতে ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG-20240428-WA0190.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG-20240201-WA0000.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বৃত্ত কেটে নিলাম। এরপর এর মধ্যে আমি গোলাপি রং দিয়ে রং করা শুরু করি।

IMG-20240428-WA0181.jpg

ধাপ - ২ :

এভাবে আমি পুরো বৃত্তের মধ্যে গোলাপি রং দিয়ে রং করে নিলাম। এরপর এর মধ্যে হালকা একটু বেগুনি কালার দিয়ে রং করে নিয়েছি।

IMG-20240428-WA0170.jpg

ধাপ - ৩ :

এরপর আমি কয়েকটা বৃত্ত দিয়ে হালকা গোলাপি কালারের বিত্ত দিয়ে দিলাম।

IMG-20240428-WA0169.jpg

ধাপ - ৪ :

এরপর আমি কালো রং দিয়ে একটা গাছের ডাল আঁকা শুরু করি।

IMG-20240428-WA0180.jpg

ধাপ - ৫ :

এভাবে আমি দুইটা গাছের ডালপালা এঁকে নিলাম।

IMG-20240428-WA0179.jpg

ধাপ - ৬ :

এরপর আমি গাছের ডালে খুব সুন্দর করে একটা পাখি এঁকে নিলাম।

IMG-20240428-WA0178.jpg

ধাপ - ৭ :

এরপর গাছের ডালের মধ্যে কতগুলো ফুল এবং পাতা এঁকে নিলাম।

IMG-20240428-WA0171.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240428-WA0191.jpg

IMG-20240428-WA0190.jpg

IMG-20240428-WA0184.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

বেশ সুন্দর হয়েছে বৃত্তের মধ্যে করা আজকের কালারফুল পেইন্টিংটি। পেইন্টিং করার বেশ কিছু টুলস ব্যবহার করে পেইন্টিংটি করেছেন। বেশ সুন্দর উপস্থাপনার মাধ্যমে পেইন্টিংটি অংকনের বিভিন্ন ধাপ গুলো শেয়ার করেছেন। ধন্যবাদ পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 2 months ago 

কালারটা সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এই পেইন্টিং এর মধ্যে। উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু।

 2 months ago 

বাহ আপু আজকে তো আপনি চমৎকার একটি পেইন্টিং করেছেন। বৃত্তের মধ্যে বসে থাকা চমৎকার একটি পাখির পেইন্টিং করেছেন। এই ধরনের পেইন্টিং গুলো দেখতে খুব ভালো লাগে। আমার মনে হয় পেইন্টিং এর মধ্যে পাখিটি একার কারণে নীরবে দাঁড়িয়ে রইলো। তবে আপনার পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার পেইন্টিং করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার করা এই পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 2 months ago 

বাহ্ বৃত্তের মাঝে পাখির দারুন একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু।আপনার পেইন্টিং গুলো বরাবর আমার খুব ভালো লাগে।পেইন্টিং এর ধাপগুলো উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে সবসময় ভালো লাগে শুনে খুশি হলাম।

 2 months ago 

বৃত্তের মধ্যে গাছের উপরে বসে থাকা পাখির পেইন্টিং অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি পেইন্টিং আপনি করে আমাদের মাঝে শেয়ার করলেন। আসলে আপনার পেইন্টিং করার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। আজকেরটা অসাধারণ হয়েছে।

 2 months ago 

আপনি আমার দক্ষতা দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো অনেক বেশি।

 2 months ago 

চমৎকার একটি আর্ট শেয়ার করলেন আপু আপনি। এই ধরনের কালারিং আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। একটি বৃত্তের ভিতর আপনি খুব সুন্দর গাছের আর্ট করলেন। সেখানে আবার একটি পাখি বসে আছে দেখতে আরো দারুন লেগেছে। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি আর্ট বলতে হয়। অনেক ভালো লাগলো আপনার তৈরি করা আর্ট দেখে।

 2 months ago 

সব মিলিয়ে আমি অসাধারণ একটা আর্ট করার চেষ্টা করেছি।

 2 months ago 

বাহ! দারুনভাবে বৃত্তের মধ্যে গাছ এবং পাখির আর্ট করেছেন আপনি। আর্টের মধ্য দিয়ে নিজের ক্রিয়েটিভিটি প্রকাশ করা যায়, তার সুন্দর একটি দৃষ্টান্ত দিয়েছেন আপনি। অসংখ্য ধন্যবাদ এমন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ সবকিছুর মধ্য দিয়ে নিজের ভেতরে থাকা ক্রিয়েটিভিটি কে প্রকাশ করা যায়।

 2 months ago 

এটা বেশ দারুন একটা ব্যাপার, কোন কিছু তৈরি করার আগে চিন্তা ভাবনা করাটা। আর আপনি সব সময় ভিন্ন ধরনের জিনিস তৈরি করে থাকেন। এটা আমার কাছে বেশ ভালো লাগে। আজকে আপনি খুব চমৎকার একটি বৃত্তের মধ্যে গাছের উপরে বসে থাকা পাখির পেইন্টিং তৈরি করেছেন। এটি দেখতে দারুন লাগছে। এটি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আসলে আমি তো সবসময়ই কোন কিছু করার আগে অনেক বেশি চিন্তা করি। সুন্দর একটা পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লেগেছে।

 2 months ago 

বৃত্তের মধ্যে বসে থাকা গাছের ডালে পাখির সুন্দর পেইন্টিং করেছেন আপনি।দেখতে খুবই সুন্দর লাগছে।প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন । শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে পেইন্টিংটা করার জন্য, আর সুন্দর করে উপস্থাপনা ও শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67808.66
ETH 3248.00
USDT 1.00
SBD 2.67