আর্ট :- চোখের পেন্সিল স্কেচ।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি চোখের পেন্সিল স্কেচ করলাম।

আসলে পেন্সিল দিয়ে চোখের স্কেচ করলে দেখতে খুবই সুন্দর দেখায়। অনেকদিন হলো এ ধরনের আর্ট করেছি। তাছাড়া চোখের আর্ট গুলো দেখতে এমনিতেই খুবই ভালো লাগে। এইজন্য ভাবলাম একটা চোখের আর্ট করি। চেষ্টা করেছি এই আর্ট রিয়েলস্টিক ভাবে করার। যদিও এই আর্ট করতে অনেক বেশি সময় লেগেছে। কারণ আমি একটু বেশি সময় দিয়ে সুন্দরভাবে করার চেষ্টা করলাম। তবে আর্ট করার পর দেখতে ভালোই লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্টে আমি পেন্সিল ব্যবহার করেছি। পেন্সিল ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

1702461685688.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• ২B পেন্সিল
• 8B পেন্সিল
• স্কেল
• রাবার
• কাটার
• ব্লেনডিং

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর একটা বৃত্ত দিয়ে এর ভেতরে একটা চোখের সেপ করে নিলাম।

CollageMaker_20231213155159874.jpg

ধাপ - ২ :

এরপরে চোখের ভেতরের অংশে গোল করে চোখের মনি আঁকার চিহ্ন দিলাম।

CollageMaker_20231213155128652.jpg

ধাপ - ৩ :

এরপর পেন্সিল দিয়ে বৃত্ত টাকে গাঢ় করে ব্লাইন্ডিং দিয়ে ব্লেন্ড করে দিলাম।

CollageMaker_20231213155249281.jpg

ধাপ - ৪ :

এরপরে চোখের ভেতরের মনিটাকে আরো কিছুটা কাজ করে এঁকে নিলাম।

CollageMaker_20231213155340592.jpg

ধাপ - ৫ :

এরপরে চোখের ওপরের অংশটা কে হালকাভাবে পেন্সিল দিয়ে একটু রং করে নিলাম।

CollageMaker_20231213155415999.jpg

ধাপ - ৬ :

এরপরে চোখের নিচের অংশটা কেও একই রকম ভাবেই এঁকে দিলাম।

CollageMaker_20231213155456428.jpg

ধাপ - ৭ :

এরপর চোখের উপরে এবং নিচের অংশে চিকন চিকন করে চোখের পাপড়িগুলো এঁকে দিলাম।

CollageMaker_20231213155544496.jpg

ধাপ - ৮ :

এরপরে চোখের নিচের অংশে একটু দাগ টেনে এঁকে নিলাম।

CollageMaker_20231213155634993.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1702461685688.jpg

1702461685658.jpg

1702461685640.jpg

1702461685673.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 6 months ago 

তোমার করা পেন্সিল স্কেচ অনেকদিন পরে দেখলাম। তোমার করা পেন্সিল স্কেচ গুলো আমি আগেও যেমন পছন্দ করতাম তেমনি এখনো খুব ভালো লাগে। আজকে এত সুন্দর একটা পেন্সিল স্কেচ অঙ্কন করেছো, যেটা দেখে মনে হচ্ছে চোখটা যেন আমার দিকে তাকিয়ে রয়েছে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছো বাস্তবিকভাবে। অনেক বেশি সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়েছে পুরোটা সম্পূর্ণ করতে, যেটা দেখেই বুঝতে পারছি। আশা করছি এবার থেকে তোমার পেন্সিল স্কেচ মাঝে মাঝে দেখতে পাবো।

 6 months ago 

আসলে আমি অনেকদিন পরে পেন্সিল স্কেচ করেছি। তুমি আগের মতো এখনো আমার পেন্সিল স্কেচ গুলো পছন্দ করো এটা জেনে ভালো লাগলো।

 6 months ago 

পেন্সিলের আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে চোখের স্কেচ আর্ট করেছেন। সত্যি বলতে আপনার আর্ট দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। আপনার চোখের স্কেচ আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে মনে হচ্ছে কোন বাস্তবে চোখের ফটো। তবে খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত চোখের স্কেচ আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 months ago 

পেন্সিলের আর্ট গুলো আপনার কাছে ভালো লাগে এটা শুনে খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

পেন্সিল দিয়ে খুবই সুন্দর একটি চোখের স্কেচ তৈরি করেছেন যা দেখতে অবিকল আসলে এর মত লাগছে। শুধু পেন্সিল ব্যবহার করে এত সুন্দর স্কেচ তৈরী করা যায় এই প্রথম আপনার কাছ থেকে দেখলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর করে এই স্কেচ টা অঙ্কন করার চেষ্টা করেছি। যেন একেবারে অবিকল চোখের মতো লাগে সেরকম ভাবেই ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

 6 months ago 

আমি মনে করি আপনি সেটা করতে পেরেছেন। আপনার তৈরি করা চোখের স্কেচ সেই কথাই বলে।❣️

 6 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চোখের পেন্সিল স্কেচ। আপনার তৈরি চোখের পেন্সিল স্কেচ দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। দেখে মনে হচ্ছে সত্যিকারের মানুষের চোখ তৈরি করে ফেলেছেন আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছে সত্যি কারের মানুষের চোখের মত মনে হয়েছে জেনেই ভালো লাগলো।

 6 months ago 

পেন্সিলের সাহায্যে খুব সুন্দর একটি আর্ট করেছেন আপু। আপনার আর্টগুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। দেখে সত্যি কারের মানুষের চোখের মত লাগছে। চোখটি আমার কাছে খুবই ভালো লাগে লেগেছে। পেন্সিল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর একটি পেন্সিল স্কেচ শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আমার আর্টগুলো আপনার কাছে বরাবরই ভালো লাগে জেনে খুশি হলাম। এই চোখ এর আর্টটি ও আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হয়েছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

বেশ সুন্দর এঁকেছেন আপু চোখটি। পেন্সিল স্কেচগুলো দেখতে বেশ সুন্দর লাগে। আপনার পেন্সিল দিয়ে আঁঁকা চোখটিও বেশ সুন্দর হয়েছে। আমার মনে হয় চোখের সাথে ভ্রু আঁকলে আরও সুন্দর লাগতো।ভ্রু ছাড়াও দেখতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আর্টটি শেয়ার করারজন্য।

 6 months ago 

আসলে আমার নিজের কাছেও পেন্সিল স্কেচ গুলো অনেক বেশি ভালো লাগে দেখতে। আর অঙ্কন করতেও।

 6 months ago 

আপনি যেমনটা করতে চেয়েছেন তেমনটাই হয়েছে। অর্থাৎ আপনার করা চোখের আর্টটা সত্যি রিয়েলস্টিক লাগছে। অসাধারণ করেছেন আর্টটা আপু। চমৎকার ছিল। চোখের প্রতিটা অংশ একেবারে নিখুঁতভাবে অংকন করেছেন। ধন্যবাদ আপু আমাদের সঙ্গে চোখের আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ অনেক বেশি নিখুঁতভাবে অঙ্কন করেছি চোখের প্রতিটা অংশ। যার কারণে রিয়েলস্টিক ভাবে ফুটিয়ে তুলতে পেরেছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43