স্বরচিত কবিতা : " তুমি যদি থাকো পাশে "

in আমার বাংলা ব্লগ5 months ago

20240127_214307_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

আমরা আমাদের প্রিয় মানুষের সাথে সুন্দর সুন্দর মুহূর্তগুলো অনুভব করে থাকি। মনে হয় যেন প্রিয় মানুষটা পাশে থাকলে কিংবা তার চোখের ঝগড়া করে এই ভাবেই হারিয়ে যায়। আর এইসব অনুভূতিগুলো আসলে কল্পনা ভেবেও করা যায়। আমরা কল্পনার ভেতরে থেকে অনেক কিছুই অনুভব করতে পারি। যে অনুভূতিগুলো সৌন্দর্য এনে দেয়। বিশেষ করে শীতের শীতল এবং সৌন্দর্যগুলো সব সময় ভালোবাসার সাথে অনুভব করতে পারি। যেটা কিনা মনে হয় যেন পৃথিবীর সব কিছুর চেয়ে আলাদা। এই ছোট ছোট অনুভূতিগুলো আমাদের জীবনে অনেক বেশি সুখ এনে দেয়। যেটাকে আমরা অট্টালিকার মধ্যে থাকলেও কিছুই করতে পারি না। প্রকৃতির এই সৌন্দর্য আর আমাদের ভালবাসা মিশে সব কিছুই যেন আরও বেশি সুন্দর হয়ে ওঠে।

তুমি যদি থাকো পাশে

চারিদিকে শীতল হাওয়া,
আনমনে আমার হৃদয়।
তোমার চোখে চোখ রেখে,
হারিয়ে যেতে ইচ্ছে হয়।

তোমার ওই মিষ্টি মুখ,
মুগ্ধ করে আমায়।
তাকিয়ে থেকে হারিয়ে যাই,
জড়িয়ে রাখি তোমায়।

শীতের হাওয়া বইছে অনেক,
স্নিগ্ধ হয়ে হৃদয়।
ভালোবাসায় রাঙিয়ে দিয়ে,
উজাড় করো আমায়।

চারিদিকে ঘন কুয়াশা
সুন্দর সবুজ প্রকৃতি।
তোমায় নিয়ে হাটতে ইচ্ছে করে,
শিশির ভেজা ঘাসের উপরে।

এই সুন্দর প্রকৃতির মাঝে,
দুজন মিলে একসাথে সাজে।
ভালোবাসায় রাঙিয়ে দিয়ে
তুমি আসো আমার হৃদয়ে।

স্বপ্ন সুখের মিষ্টি আড়ালে,
হৃদয় রাঙিয়ে রাখি
তুমি যদি থাকো পাশে,
সুন্দর অনুভূতিতে রাখি।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

আপু খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতা পড়তে আমি খুব পছন্দ করি। আপনার রেখা কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়েছি। কবিতার কথাগুলো অসাধারণ হয়েছে। যাইহোক আপু আশা করবো আগামীতে আরও ভালো ভালো কবিতা আমাদের সাথে শেয়ার করবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কবিতা পড়তে আপনি পছন্দ করেন জেনে ভালো লাগলো।

 5 months ago 

ধন্যবাদ আপ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আসলে আপনি ঠিকই বলেছেন আমরা কল্পনা ভেবে অনেক কিছুই করে থাকি। কল্পনার স্বপ্নগুলো যেন অসাধারণ হয়ে থাকে। আর আপনি আজকে এই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা লেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমি লেখা কবিতা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

ওয়াও অসাধারণ কবিতা লিখেছেন আপু ৷ প্রতিটি প্রেমিক প্রেমিকাই চায় তার প্রিয় মানুষ টি পাশে থাকুক ৷ কবিতাটি অনেক ভালো ছিল ৷ এই সকাল বেলা এমন সুন্দর কবিতা পড়ে মনটা ভালো হয়ে গেলো ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 5 months ago 

কবিতাটা পড়ে আপনার মন ভালো হয়ে গিয়েছে শুনে ভালো লাগলো।

 5 months ago 

ঠিক বলেছেন আপু প্রিয় মানুষকে নিয়ে কল্পনা করতেও ভালো লাগে। তাছাড়া সুন্দর সুন্দর মুহূর্তগুলো কল্পনাতে বেশি পাওয়া যায়। যাই হোক আজকের কবিতাটি কিন্তু খুব সুন্দর লিখেছেন। এরকম সহজ ভাষায় লেখা কবিতাগুলো খুব ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন সুন্দর মুহূর্ত কল্পনাতেই বেশি পাওয়া যায়।

 5 months ago 

প্রিয় মানুষকে নিয়ে সত্যিই খুব চমৎকার একটি কবিতা লিখেছেন আপু। আপনার কবিতার প্রতিটি কথা আমার খুবই ভালো লেগেছে। আপনি ঠিক বলেছেন সত্যি বলতে প্রিয় মানুষকে নিয়ে কল্পনা করতে খুবই ভালো লাগে। এত চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

কবিতাটির প্রতিটি লেখা আপনার কাছে খুবই ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আজকে খুবই সুন্দর একটা টপিক তুলে ধরে তুমি অনেক সুন্দর একটা কবিতা লিখেছ। তুমি যদি থাকো পাশে কবিতাটা অনেক সুন্দর করেই লিখেছ। আসলেই এরকম কিছু অনুভূতি রয়েছে যেগুলোকে কবিতার মাধ্যমে তুলে ধরলে অনেক ভালো লাগে। আমাদের মনের ভেতর অনেক অনুভূতি কাজ করে প্রিয় মানুষটাকে নিয়ে। তোমার লেখা এই কবিতাটা সত্যি আমার অনেক পছন্দ হয়েছে।

 5 months ago 

চেষ্টা করেছি কবিতাটা সুন্দর করে লেখার জন্য।

 5 months ago 

কবিতা লেখা আসলেই অনুভূতির বিষয় আপু! আপনার কবিতা কিন্তু দারুণ হয়েছে। অনুভূতির ছন্দে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আমরা কল্পনা করে অনেক কিছুই অনুভব করতে পারি। যেগুলো আমাদের মনে প্রশান্তি এনে দেয়।

 5 months ago 

সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সবকিছুকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36