আর্ট :- অসাধারণ কালারফুল পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি অসাধারণ কালারফুল পেইন্টিং। করলাম।

বিভিন্ন কালারের সংমিশ্রনে যখন আমরা কোন পেইন্টিং করি দেখতে খুবই ভালো লাগে। এজন্য আজকে কয়েকটা কালার দিয়ে পেইন্টিংটা তৈরি করার চেষ্টা করলাম। বিভিন্ন কালারের উপরে যখন কালো রং দিয়ে ডিজাইন করা হয় দেখতে খুবই ভালো লাগে। আমি নিজেও এই ধরনের পেইন্টিং গুলো খুবই পছন্দ করি। এজন্য আজকে বিভিন্ন কালার দিয়ে প্রথমে একটু ডিজাইন করে নিলাম। এরপরে এরপরে কালো রং ফুলের ডিজাইন করলাম। এটা আঁকার পরে দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও খুবই ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1698649107360.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20231008_214812.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর উপরের অংশে কমলা রং দিয়ে একটু রং করে দিলাম।

CollageMaker_20231030124315249.jpg

ধাপ - ২ :

এরপরে কমলা রঙের পাশে হালকা গোলাপি কালার দিয়ে একটু ডিজাইন করে রং করে নিলাম।

CollageMaker_20231030124416537.jpg

ধাপ - ৩ :

এভাবে আরো কয়েকটা কালার দিয়ে নিচের দিকে ডিজাইন করে রং করে নিলাম।

CollageMaker_20231030124452548.jpg

ধাপ - ৪ :

এভাবে কয়েকটা কালার দিয়ে পুরো পেজের মধ্যে রং করে নিলাম।

CollageMaker_20231030124558312.jpg

ধাপ - ৫ :

এরপর কালো রং দিয়ে প্রথমে চিকন করে একটা ফুলের মতোই এঁকে নিলাম।

CollageMaker_20231030124636758.jpg

ধাপ - ৬ :

এরপরে কয়েকটা পাতা এঁকে নিলাম কালো রং দিয়ে।

CollageMaker_20231030124718370.jpg

ধাপ - ৭ :

এরপরও উপরের অংশ থেকে চিকন করে কয়েকটা ডালপালা এঁকে নিলাম।

CollageMaker_20231030124727670.jpg

ধাপ - ৮ :

এরপর উপরের অংশে আরও একটা গোল করে পাতা দিয়ে ডিজাইন করে নিলাম।

CollageMaker_20231030124735145.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1698649107360.jpg

1698649107347.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 10 months ago 

আপনার এই পেইন্টিং গুলো আমার কাছে খুবই ইউনিক লাগে। বিভিন্ন জায়গায় বিভিন্ন কালার করার জন্য দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগে। কালারফুল এই পেইন্টিং এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে বিভিন্ন কালার হওয়ায় আকর্ষণীয় তো লাগবেই।

 10 months ago 

বিভিন্ন কালারের মিশ্রে কালারফুল পেইন্টিং তৈরি করেছেন। ফুল গুলো নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার প্রশংসা করতে হয়। এধরনের চমৎকার চমৎকার আয়োজন গুলো আমাদের কে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 10 months ago 

নিখুঁতভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। প্রশংসামূলক মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 10 months ago 

আপু আপনার পেইন্টিং গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আজ অসাধারণ একটি কালারফুল প্রিন্টিং করেছেন। দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখেছেন। আপু আপনার নয় ও দশ ফটোগ্রাফি দেখা যাচ্ছে না। একটু ঠিক করে নেবেন। ধন্যবাদ আপু সুন্দর একটি কালারফুল পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে আপু ওই ধাপগুলো নেই, কাটতে ভুলে গিয়েছিলাম। ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য এবং এত সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

ফুলের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ পেইন্টিং করেছেন। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিংটি করে আমাদের সাথে শেয়ার করলেন। সত্যিই দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার করা এই ফুলের পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন এটা জেনে ভালো লেগেছে।

 10 months ago 

সত্যিই আপু আপনি অসাধারণ কালারফুল পেইন্টিং করেছেন। দেখতে খুবই সুন্দর এবং দুর্দান্ত লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কালারফুল পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এটা ঠিক বলেছেন দেখতে আসলেই অনেক দুর্দান্ত লাগছে।

 10 months ago 

অসাধারণ একটি কালার ফুল পেইন্টিং করেছেন। যা দেখে আমি রীতিমত মুগ্ধ
আপনি বিভিন্ন কালারের সঙ্গে পেইন্টিং করেছেন সত্যি অনেক ভালো লাগলো এবং এই ধরনের আর্টগুলি ভীষণ ভালো লাগে।কালো রং ফুলের ডিজাইনটি আমার কাছে ভীষণ ভালো লাগলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।বেশ ভাল লাগলো।আপনার জন্য শুভকামনা রইলো

 10 months ago 

এই ধরনের আর্ট আমার কাছে ও ভীষণ ভালো লাগে। পরবর্তীতেও চেষ্টা করব সুন্দরভাবে ভিন্ন কিছু শেয়ার করার।

 10 months ago 

আপু আপনার অসাধারণ ফুলের পেইন্টিং দেখে মুগ্ধ হলাম। আপনি চমৎকার ভাবে পেইন্টিং টি শেয়ার করেছেন। আপনার দক্ষতা রয়েছে একটা মানতে হবে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে পেইন্টিং টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আসলে দক্ষতার সাহায্যে সব কাজ করার চেষ্টা করি আমি।

 10 months ago 

খুবই চমৎকার একটা পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার পোষ্টের মাধ্যমে সব সময়ই আমরা নতুন ধরনের পেইন্টিং এর আইডিয়া পাই। আজকেও ভিন্ন পদ্ধতিতে একটা পেইন্টিং তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 10 months ago 

আমার পোষ্টের মাধ্যমে সব সময় আপনারা নতুন ধরনের পেইন্টিং এর আইডিয়া পান, এটা জেনে সত্যি আনন্দিত হলাম।

 10 months ago 

কালারফুল ফুলের পেইন্টিং টা দারুণ করেছেন আপু। ফুলের কালার কম্বিনেশন টা বেশ ভালো ছিল। দারুণ লাগছে দেখেতে। পেইন্টিং টার প্রতিটা ধাপ বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করলাম, যেন যে কেউ চাইলে অঙ্কন করতে পারে।

 10 months ago 

ঠিক বলেছেন আপু বিভিন্ন কালারের সংমিশ্রণে যে আর্টগুলো করা যায় সেগুলো দেখতে খুব বেশি সুন্দর লাগে। আপনার আজকে আর্টটি একেবারে ভিন্ন রকম হয়েছে। তাছাড়া বিভিন্ন ধরনের সাইন পেন দিয়ে করার কারণে আরও বেশি সুন্দর লাগছে। বেশ সময় নিয়ে আর্টটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। যার কারণে এত সুন্দর হয়েছে।

 10 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু, আসলে সময় নিয়ে যে কোন কাজ করলে তা এমনিতেই সুন্দর হয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58984.04
ETH 2551.66
USDT 1.00
SBD 2.35