ভ্রমণ :- চর কচ্ছপিয়া ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG-20240314-WA0049.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

IMG-20240314-WA0058.jpg

IMG-20240314-WA0057.jpg

আজকে আপনাদের মাঝে শেয়ার করব 4 কচ্ছপিয়া নামক একটি জায়গায় ঘুরতে যাওয়ার মুহূর্ত। এই জায়গাটা আমাদের এলাকা থেকে প্রায় অনেকটা দূরে। তবে আমরা গিয়েছিলাম মূলত বাইকে করে। বাইকে করে লং জার্নি করতে বেশ ভালোই লাগে। তবে আবার বেশি লং জার্নি করলে অবস্থা ও খারাপ হয় হা হা ‌🤭 । আসলে আমার মাঝেমধ্যেই বাইক নিয়ে বের হয়ে কোথাও ঘুরতে যেতে। এটা ছিল রমজানের আগেকার মুহূর্তে ঘুরতে যাওয়া। আসলে রমজান মাস আসলে রোজা রেখে কোথাও যাওয়া হয় না। আমরা মূলত বাইক নিয়ে বেরিয়ে পড়লাম কোথায় যাওয়ার উদ্দেশ্যে।

কিন্তু কোন প্ল্যান করিনি। হঠাৎ করেই এই জায়গাটার কথা একজনের কাছ থেকে শুনেছিলাম। কিন্তু কখনো যাওয়া হয়নি। তাই জন্য আমরা বাইক নিয়ে জায়গাটার উদ্দেশ্যে রওনা দিয়েছি। তবে যতদূর যাচ্ছিলাম সবুজ প্রাকৃতিক পরিবেশ। এটা অনেকটাই গ্রামের ভেতরের দিকের একটা জায়গা। তবে এই জায়গাগুলোতে সুন্দর মুহূর্ত কাটানো যায়। আমরা যেতে যেতে প্রায় অনেক সময় লেগে গিয়েছিল। এরপর যখন জায়গাটায় গিয়ে পৌঁছালাম। দেখি সেখানে অনেক বড় একটা ব্রিজ করা হয়েছে। এটা মূলত একটা প্রজেক্ট।

IMG-20240314-WA0056.jpg

IMG-20240314-WA0055.jpg

তবে এর চারপাশে সবকিছুই খোলামেলা। বলতে গেলে খুব সুন্দর একটা পরিবেশ ছিল। আমার তো এরকম একটা জায়গা দেখে ভীষণ ভালো লাগলো। এখানে আবার বেশ কিছু ফটোগ্রাফিও করেছিলাম। যদিও আশেপাশে খুব একটা কিছু ছিল না। কিন্তু এরকম খোলামেলা জায়গার কারণে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। পরবর্তীতে আমরা সেখান থেকে আরো একটু ভেতরের দিকে গেলাম বাইক নিয়ে। দেখলাম সেখানে অনেক বড় একটা নদী। নদীর ওপারে কিছুই দেখা যাচ্ছিল না। তাহলে বুঝতে পারেন এটা অনেক বড় নদী ছিল।

IMG-20240314-WA0054.jpg

IMG-20240314-WA0053.jpg

আবার এই নদীর চরে কিছুই ছিল না। বলতে গেলে একদমই ফাঁকা। তবে মন দেখে মনে হচ্ছিল এখানে গরু মহিষ বাঁধা হয়েছে। তবে আমরা যখন গিয়েছিলাম সেখানে কিছুই ছিল না। অনেকটা দূরে সামনের দিকে গরু মহিষ দেখেছিলাম। তবে এত সুন্দর খোলামেলা জায়গা আমার কাছে কিন্তু দারুণ লেগেছে। সেখান থেকে একটু আগে আসলে দেখলাম অনেকটা পাহাড়ের মত একটা জায়গা। আমরাও একটু একটু করে সেই উঁচু জায়গাতে উঠলাম। উঁচু জায়গাটার থেকে নিচে তাকালেই দেখলাম পাশেই একটা নদী। তবে এটা মূলত নদীর চর।

IMG-20240314-WA0051.jpg

IMG-20240314-WA0050.jpg

তবে ওই জায়গাটার এত বেশি সুন্দর অনুভূতি হয়েছিল কি বলবো। তার সাথে ছিল খুব সুন্দর হওয়া। তবে নিচের দিকে তাকাতে আমার ভীষণ ভয় লাগছিল। তবে বাতাসের সাথে নদীর পানি গুলো দেখতেও ভীষণ ভালো লাগতেছিল। কিছুটা সময় পার করার পর আমরা আবারও সামনের দিকে রওনা দিলাম। তবে এখানে কিন্তু একটা দোকানে মহিষের দুধের দই পাওয়া যায়। আমরা সেখানে বসে দই খেয়েছিলাম। খেতে কিন্তু ভীষণ ভালোই লেগেছিল। তারপর আবারও বাড়ির দিকে রওনা হলাম। সময়টা কিন্তু ভীষণ ভালোই কাটিয়েছে। আশা করি আমার পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবার আসবো নতুন কিছু নিয়ে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন।

IMG-20240314-WA0048.jpg

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

আসলে একদম ঠিক বলেছেন। বেশী কাজের মাঝে থাকলে মাথা হ্যাং হয়ে যায়। তাই মাঝে মাঝে একটু প্রকৃতির মাঝে ঘুরে আসা দরকার। বেশ সুন্দর সময় কাটিয়েছেন প্রকৃতির মাঝে। এমন সুন্দর প্রকৃতির মাঝে আমার মাঝে মাঝে ছুটে যেতেই মনে চায়। আপনার এমন সুন্দর আনন্দ ঘন সময়টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে সব সময় ব্যস্ততায় সময় কাটানো লাগে তাই মাঝে মাঝেই ঘুরতে যাওয়ার চেষ্টা করি।

 2 months ago 

জায়গাটি তো দেখতে ভীষণ ভালো লাগতেছে। মন বলছে এখনই চলে যা, চড় কচ্ছপিয়া ঘুরতে যাওয়ার মুহূর্ত দারুনভাবে তুলে ধরেছেন। এই জায়গাটি এতটা সুন্দর আমি তো মুগ্ধ হয়ে গেলাম। নদীর চরে এইরকম মুহূর্তগুলো সত্য কথা বলতে দেখার মত। বেশ সুন্দর একটা মুহূর্ত অনায়াসে কাটানো যাবে। ভালো ছিল আপনাদের ভ্রমণ যাত্রা।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জায়গাটা আসলেই সুন্দর আমি নিজেও মুগ্ধ হয়েছিলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বাইক দিয়ে লং জার্নি করতে সত্যিই অনেক ভালো লাগে। কচ্ছপিয়া নামক জায়গাটা অনেক সুন্দর দেখলাম। অবসর সময়ে সেখানে সময় কাটালে অনেক ভালো লাগবে। আসলে যে কোন নদীর পাড়ে গেলেই মনটা ফ্রেশ হয়ে যায়। আপনাদের মেয়েও অনেক আনন্দ করেছে। ধন্যবাদ।

 2 months ago 

আসলেই লং জার্নি করার মজাটাই আলাদা। আর আমার মেয়েটাও খুব ভালো সময় অতিবাহিত করেছিল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68916.78
ETH 3733.42
USDT 1.00
SBD 3.73