পাথরের উপরে করা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি পাথরের উপরে করা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করলাম। এই ধরনের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমার বরাবরই পছন্দের। আসলে প্রাকৃতিক দৃশ্যগুলো আঁকতে একটু বেশি সময় লেগে যায়।

আর পাথরের উপরে পেইন্টিং করতে আমার ভীষণ ভালো লাগে। যদিও এর আগেও আপনাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পাথরের উপরে পেইন্টিং শেয়ার করেছিলাম। কিছুদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে প্রায় অনেক সুন্দর সুন্দর পাথর ছিল। বলতে গেলে অনেক দূর পর্যন্ত শুধু পাথর আর পাথর। জায়গাটা দেখে আমার একদম ইচ্ছে করছিল সেখানে বসে বসে পেইন্টিং করি। তবে সেটা তো সম্ভব ছিল না। কিন্তু আসার সময় কয়েকটা পাথর নিয়ে আসলাম। যাতে বাড়িতে বসেই পেইন্টিং করতে পারি। ভাবছি আপনাদের মাঝে আরো কয়েকটা পাথরের উপরে করা পেইন্টিং শেয়ার করব। আমি মনে করি আপনাদের সবারই ভীষণ ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1669460499116.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি পাথর নিলাম। এরপরে আমি গোলাপি রঙের সাথে সাদা রং মিশিয়ে পাথরের উপরের অংশটায় রং করে নিলাম।

IMG_20221126_124321.jpg

ধাপ - ২ :

এরপরে নিচের অংশে এবং দুই পাশে বেগুনি রং দিয়ে একটু মিক্স করে নিলাম। আর নিচের অর্ধেক অংশে সাদা রং দিয়ে রং করে নিলাম।

IMG_20221126_163332.jpg

ধাপ - ৩ :

বেগুনি এবং লাল রং দিয়ে, উপরের অংশে দুই পাশে গাছের ডালের পাতা দিয়ে দিলাম।

IMG_20221126_130134.jpg

ধাপ - ৪ :

এরপর কালো রং দিয়ে একপাশে চিকন চিকন গাছের ডাল এঁকে নিলাম।

IMG_20221126_163352.jpg

ধাপ - ৫ :

এরপর পরবর্তী অপর পাশে কালো রং দিয়ে চিকন চিকন গাছের ডাল এঁকে নিলাম। তার সাথে লাল রং দিয়ে উপরের পাতাগুলো হাইলার্স করে নিলাম।

IMG_20221126_131432.jpg

ধাপ - ৬ :

এরপরে মাঝখানের অংশটায় নীল কালো রং দিয়ে একটা পাড় এঁকে নিলাম। এরপর নিচের অংশ থেকে একটা গাছের গোড়ার অংশ এঁকে নিলাম।

IMG_20221126_163413.jpg

ধাপ - ৭ :

এরপরে গাছটার ডালে লাল এবং বেগুনি রং দিয়ে গাছের পাতা এঁকে নিলাম। নিচের অংশের সবুজ রঙ দিয়ে পাড় এঁকে নিলাম।

IMG_20221126_132931.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1669460499116.jpg

1669460462402.jpg

1669460519354.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আপনার কাজগুলো বেশ ইউনিক হয় আপু।পাথরের উপর পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ লাগতেছে।আপনি ঘুরতে গিয়েছিলেন সেখান থেকে পাথর নিয়ে বাড়িতে এনে পেইন্টিং করতেছেন বেশ ভাল লাগলো আপু।

 last year 

আমি এর আগেও পাথরের উপরে পেইন্টিং করেছি। আর ইউনিক কাজগুলো করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি ঘুরতে গিয়ে পাথর সংগ্রহ করে এনেছেন এবং সেই পাথরের উপরে দারুন একটি পেইন্টিং করেছেন। আমার কাছে আপনার প্রকৃতি দৃশ্যের পেন্টিংটি দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপু আপনাকে আমাদের মাঝে এই সুন্দর প্রাকৃতিক দৃশ্যের পেন্টিং এর প্রক্রিয়াটা শেয়ার করার জন্য।

 last year 

জ্বী ভাইয়া ঘুরতে গিয়ে পাথর সংগ্রহ করে এনেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

জাস্ট বাকরুদ্ধ হয়ে গিয়েছি🥰।বিষয়টা আসলেই ভালো লেগেছে।এর আগে আপনি এমন দেখালেও হয়তো তা আমার চোখে পড়েছিল না।
শুভ কামনা রইলো আপনার জন্য,এমন আরো অনেক দেখতে চাই।

 last year 

আমি আগেও অনেক পাথরে পেইন্টিং করেছি ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এক কথায় অসাধারণ হয়েছে আপু। সাধারণ একটা পাথর কে এভাবে অসাধারণ করে তোলা যায় তা আমার জানা ছিল না। আপু আপনার পেইন্টিং সত্যি অনেক প্রশংসনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন যা দেখে যে কেউ সাধারণ একটা জিনিস কে অসাধারণ করে তুলতে পারবে। সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু আমি আগে পাথরের উপরে অনেক পেইন্টিং শেয়ার করেছি। মাঝখানে পেইন্টিং করতে পারিনি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

পাথরের উপরে করা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং বাহ্ দারুন হয়েছে। এর আগেও পাথরের উপরে পেইন্টিং করেছিলেন। গাছ নদী আকাশ বাহ্ চমৎকার আইডিয়া। চমৎকার ফুটিয়ে তুলেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

জ্বী ভাইয়া এর আগে করেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত।

 last year 

আপনার এই কথাটা শুনে অনেক ভালো লাগলো পাথরের ভিতরে ঘুরতে গিয়েছিলেন সেখানে পাথর দেখে সেখানেই পেইন্টিং করতে বসতে ইচ্ছা করেছিল। পাথরের উপরে আপনার পেইন্টিং গুলো আসলেই অনেক ভালো হয়। আজকের পেইন্টিংটিও খুব সুন্দর হয়েছে কালার কম্বিনেশনটা দারুন ফুটেছে। শেষের ছবিগুলো কিন্তু অসাধারণ লাগছে আপু খুব ভালো লাগলো।

 last year 

জি আপু তখন খুব ইচ্ছে করেছিল। এটা আসলে অন্য রকমের একটা অনুভূতি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 
আপু পাথরের মধ্যে এত সুন্দর পেইন্টিং এর আগে আমি দেখিনি। পাথরের মধ্যেও যে এভাবে রং করা যায় তাও জানা ছিল না। খুব দক্ষতার সাথে নিখুঁতভাবে ধাপে ধাপে পেইন্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এবং খুবই ইউনিক লেগেছে। রং সিলেকশন ও ভাল ছিল। ধন্যবাদ আপু।
 last year 

ভাইয়া আমি এর আগেও পাথরের উপরে অনেক পেইন্টিং করেছি। তখন মনে হয় আপনারা ছিলেন না এজন্য দেখেননি। আপনার প্রশংসা পেয়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.032
BTC 61914.69
ETH 3017.71
USDT 1.00
SBD 3.79