ফটোগ্রাফি :- বিভিন্ন ধরনের ফলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

আম ফল

20240501_203304.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার খুবই পরিচিত এবং পছন্দের একটা ফল হচ্ছে আম। আমি খেতে পছন্দ করে না এরকম মানুষ তো খুবই কম পাওয়া যাবে। আমার কাছে কাঁচা আম এবং পাকা আম দুটোই খেতে খুব ভালো লাগে। তবে আমার কাছে বাজারের আমের থেকে গাছের আম খেতে সবথেকে বেশি ভালো লাগে। আমি বেশিরভাগ সময়ই গাছের আম খেয়ে থাকি। কয়েকদিন আগে আমার এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার জন্য আম কিনতে গিয়েছিলাম ফল দোকানে। আর তখনই আমি এই আম ফলের ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফিটা আমার কাছে খুব ভালো লেগেছিল তাই সবার মাঝে শেয়ার করে নিলাম।

পেয়ারা ফল

20240501_203316.jpg

device : Redme note 9

লোকেশন

আমাদের সবার পছন্দের ফলের মধ্যে কিন্তু পেয়ারা ফলটাও রয়েছে। পেয়ারা ফলের সাথেও নিশ্চয়ই আমরা সবাই খুবই পরিচিত। পেয়ারা ফল তো আমার অসম্ভব ফেভারিট। আমাদের বাড়িতে অনেকগুলো পেয়ারা গাছ রয়েছে। গাছে যখন পেয়ারা ধরে তখন বেশিরভাগ সময় আমরা খেয়ে থাকি। আমাদের গাছের পেয়ারাগুলো কিন্তু অনেক বেশি মজাদার। আম ফলের ফটোগ্রাফি আমি যেখান থেকে করেছিলাম, এই পেয়ারা ফলের ফটোগ্রাফিও ওখান থেকে করেছি। আশা করছি আপনাদের কাছে এই পেয়ারা ফলের ফটোগ্রাফি টাও অনেক বেশি ভালো লাগবে দেখতে।

নাশপাতি ফল

20240501_203306.jpg

device : Redme note 9

লোকেশন

এইটা হচ্ছে আমার আরেকটা পছন্দের ফল। নাশপাতি ফল খেতে কমবেশি সবাই পছন্দ করে। আমার নিজের কাছেও নাশপাতি ফল খেতে খুব ভালো লাগে। প্রায় সময় আমাদের নাশপাতি ফল নিয়ে আসা হয়। নাশপাতি ফল খেতে আমি যতই পছন্দ করি না কেন, আমি এখনো পর্যন্ত একটা নাশপাতি সম্পূর্ণ খেতে পারি না। কারণ নাশপাতি ফলগুলো অনেক বড় হয়ে থাকে। আর এগুলো সম্পূর্ণ একজনের খাওয়া সম্ভব হয় না। অন্যদের পুরোটা খাওয়া সম্ভব হলেও, আমি মনে করি আমার পক্ষে কখনো সম্ভব না। এই নাশপাতি ফলের ফটোগ্রাফি আমি অন্যদিন করেছিলাম। যখন আমরা বাজারে গিয়েছিলাম আর দোকানে নাশপাতি ফল কিনতে গিয়েছিলাম।

আপেল ফল

20240501_203312.jpg

device : Redme note 9

লোকেশন

আপেল চেনে না এরকম তো একেবারে কেউ নেই। একেবারে কমন একটা ফল হচ্ছে আপেল। যেমন সবার পরিচিত তেমনি সবার অনেক বেশি পছন্দেরও। ফল হিসেবে আপেলটা খেতে যেমন অনেক বেশি ভালো লাগে। তেমনি আপেল দিয়ে শরবত তৈরি করলেও খেতে অসম্ভব ভালো লাগে। আমি আপেল খেতে পছন্দ করি। আবার অনেক সময় আপেলের শরবত ও তৈরি করে থাকি। আপেলের শরবত তৈরি করে ঠান্ডা ঠান্ডা খাওয়া হলে প্রাণটা জুড়িয়ে যায় একেবারে। এই আপেল গুলোর ফটোগ্রাফিও আমি ঐদিন করেছিলাম, যখন নাশপাতি কিনতে গিয়েছিলাম।

মাল্টা ফল

20240501_203314.jpg

device : Redme note 9

লোকেশন

আপেলের মত আমরা সবাই মাল্টা ফল ও নিশ্চয়ই চিনি। মালটা তো আরো বেশি কমন। এই ফলগুলো আমরা কোথাও গেলে বেশিরভাগ সময় কিনে থাকে। কারো বাড়িতে বেড়াতে গেলে অথবা কোথাও দাওয়াত খেতে গেলে সবাই তো ফল অবশ্যই কিনে থাকে। যার মধ্যে এই ফলগুলো সব থেকে বেশি কেনা হয়ে থাকে। আরো একদিন আমরা আমাদের এক আত্মীয়ের বাড়িতে যাওয়ার সময় এই মালটা ফলের ফটোগ্রাফি আমি করেছিলাম। এই মালটা ফলের ফটোগ্রাফিও যেহেতু করেছিলাম, তাই ভাবলাম এগুলোর সাথে মালটা ফলের ফটোগ্রাফিতে ও শেয়ার করা যাক।

আঙ্গুর ফল

20240501_203257.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে আমাদের সবার আরো বেশি পছন্দের এবং পরিচিত আঙ্গুর ফল। আঙ্গুর ফল আমার কাছে খুব ভালো লাগে খেতে। আমরা বেশিরভাগ সময় আমার মেয়ে নাশিয়ার জন্য আঙ্গুর ফল নিয়ে আসি। আমার মেয়ে ও আঙ্গুর ফল খুব ভালোবাসে খেতে। আর আমরা সব সময় তার জন্য এই ফলটা আনার চেষ্টা করি। আমার কাছে কালো আঙ্গুরের থেকে এই আঙ্গুরটা বেশি ভালো লাগে। আবার মিষ্টি আঙ্গুর গুলো একটু বেশি পছন্দ করি। কয়েকদিন আগে যখন আমি আমার হাজবেন্ডের সাথে বাজারে গিয়েছিলাম, আর আসার সময় আমার মেয়ের জন্য আঙ্গুর ফল কিনছিলাম, তখনই আমি এই ফটোগ্রাফি টা করেছিলাম। আশা করছি এটাও আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 months ago 

ফল খেতে আমার ভীষণ ভালো লাগে। আজকে আপনি আমার পছন্দের কয়েকটি ফলের ফটোগ্রাফি করেছেন আপু। আপনার করা ফলের ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ সুন্দর হয়েছে। খুবই সুস্বাদু কয়েকটি ফলের ফটোগ্রাফি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

এই ফলগুলো আপনার পছন্দের ফল শুনে খুব ভালো লাগলো।

 2 months ago 

খুবই সুন্দর ও মজাদার ফলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। নাশপাতি ফলের দৃশ্যটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমার ফলের ফটোগ্রাফি দেখতে পেয়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 months ago 

ফলের ফটোগ্রাফি গুলো দেখে তো খেতে ইচ্ছে করছে আপু। দারুন কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপনি। বিশেষ করে নাশপাতি এবং আঙ্গুর ফলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। মাল্টা ফলের ফটোগ্রাফি টা ও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার তোলা ফলের ফটোগ্রাফি দেখে আপনার খেতে ইচ্ছে করছে শুনে ভালো লাগলো।

 2 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখেই তো লোভ হচ্ছে খাবার জন্য। এত মজাদার ফলের ফটোগ্রাফি করেছেন। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। বিশেষ করে মালটা আঙ্গুর অসাধারণ ছিল এই ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

ফলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন এটা ভাবতেই তো ভালো লাগতেছে।

 2 months ago 

আজকে তো দেখছি তুমি বিভিন্ন রকম ফলের ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছে। ফল খেতে আমি অনেক পছন্দ করি। আমাদের স্বাস্থ্যের জন্য কিন্তু ফল অনেক বড় এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর এই জন্যই আমাদের সবার উচিত প্রতিনিয়ত ফল খাওয়া। বিশেষ করে সকালবেলায় ফল খাওয়া একটু বেশি জরুরী। তাহলে আমাদের শরীর স্বাস্থ্য অনেক বেশি ভালো থাকে। তুমি তো দেখছি আজকে আমার সব পছন্দের ফলের ফটোগ্রাফি শেয়ার করেছ। অনেক ভালো লেগেছে আমার কাছে তোমার তোলা এই ফটোগ্রাফি গুলো।

 2 months ago 

আসলেই ফল আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। আর এই জন্য ফুল খাওয়া অনেক জরুরী।

 2 months ago 

আজকে আপনার পোষ্টের মাধ্যমে অনেক প্রকারের ফল দেখতে পেলাম। আসলে এই ফলগুলো আমাদের আশেপাশে পাওয়া যায়। শুধু আম ছাড়া আর বাকিগুলো ১২ মাস পাওয়া যায়। তবে আম ফলটি সিজন ছাড়া পাওয়া যায় না। যেহেতু এখন আমের সিজন চলতেছে, তাই এই ফলটা বেশি পাওয়া যাচ্ছে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ।

 2 months ago 

ঠিক বলেছেন আম ছাড়া অন্য সব ফল সিজন ছাড়া পাওয়া যায়। আর এখন আসলেই আম বেশি পাওয়া যাচ্ছে। কারণ এখন আমের সিজন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপু আপনি আজ বেশকিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। ফল খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। আর তাই প্রতিনিয়ত নানা রকমের ফল আমরা দোকান থেকে কিনে থাকি।ধন্যবাদ আপু চমৎকার কিছু ফলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

ফল সত্যি অনেক স্বাস্থ্যকর। সব সময় বিভিন্ন রকম ফল খাবেন। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

পরিচিত সব ফলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো আপু। বাজারে গেলে বিভিন্ন রকমের ফল দেখা যায়। আর সেই ফলগুলো একসাথে দেখতে অনেক ভালো লাগে। আপনি খুবই ভালোভাবে ফলের ফটোগ্রাফি গুলো করেছেন দেখে ভালো লেগেছে। দারুন হয়েছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি।

 2 months ago 

এটা ঠিক বলেছেন বাজারে অনেক রকমের ফল দেখা যায় গেলেই। আমি চেষ্টা করেছি কিছু ফলের ফটোগ্রাফি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60794.44
ETH 2623.30
USDT 1.00
SBD 2.62