স্বরচিত কবিতা : " ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি । বিশেষ করে ইতিমধ্যে অনেকগুলো কবিতা লিখেছি। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আমি মনে করি ইচ্ছে আমাদের সকলেরই রয়েছে। কিন্তু হয়তোবা সকলের ইচ্ছে পূরণ হয় না কিংবা হওয়ার সুযোগ হয়ে ওঠে না। কিন্তু আবার কারো কারো ইচ্ছে পূরণ হয়। ইচ্ছে পূরণ না হলেও কিন্তু নিজের ভেতরে কিছু ইচ্ছে জাগিয়ে রাখা দরকার। তাহলে এই আলাদা একটা অনুভূতি আসবে। ইচ্ছে থাকলেই তো সেটা পূরণ হওয়ার স্বপ্ন থাকবে। ইচ্ছে না থাকলে তা পূরণ হওয়ার কথা তো আসেই না। আমাদের সবারই কম বেশি স্বপ্ন রয়েছে। সেই স্বপ্নগুলো হয়তোবা চোখ বন্ধ করলেই আমরা বাস্তবিক হচ্ছে দেখতে পারি। চোখ খুললেই সেই সবকিছুই ধোঁয়াশা। এই সকল অনুভূতিগুলোই যেন সবার ভেতরে আবেগ। আবার হয়তোবা এটাই ভালোবাসা হিসেবে পরিণত হয়। এসব অনুভূতি নিয়েই আমি আজকের কবিতাটা লেখার চেষ্টা করেছি। আশা করি আমার আজকের কবিতা আপনাদের ভালো লাগবে।

20230126_202426_0000.png
ক্যানভা দিয়ে তৈরি

ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে

আমি ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে,
একটুখানি সুযোগ পেলেই ডানা মেলে উড়ে।
সুখ পাখিটা থাকছে নীড়ে আনন্দ করে,
চোখ বন্ধ করলেই, স্বপ্নেরা সব ডানা মেলে উড়ে।

একি শুধুই ইচ্ছে, নাকি পুরন হওয়ার স্বপ্ন।
একি হ্রদয়ের আবেগ, নাকি স্পর্শ অনুভূতি।
একি ভালোবাসার স্পন্দন, নাকি শুধুই অনন্য।
ইচ্ছেরা ডানা মেলে উড়ে, হ্রদয়ের আবেগের ঝড়ে।

আমি ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে।
নীল আকাশের দিকে তাকিয়ে স্বপ্নেরা উড়ে।
ভালোবাসার অনুভূতি, সবটাই জীবন্ত করে।
এক আকস্মিক স্বপ্ন যেন বাস্তবিক হয়ে পড়ে।

একি শুধুই স্বপ্ন, নাকি আকস্মিক তাকানোর অনুভূতি।
একি শুধুই ভালবাসা, নাকি হৃদয়ের আবেগ।
একি ভেতরের হাহাকার, নাকি শুধুই অনুভূতি।
ভালোবাসার এক চন্দনে আবদ্ধ সকল আবেগ।

আমি ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে।
কবে, কখন জানি পূরণ হবে সকল আশা।
একি মাঝ নদীতে নৌকায় বসে বসে থাকা মাঝি।
নাকি এটা শুধুই হৃদয়ের সকল ভালোবাসা।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

This post is curated on the base to get position in @boc-contests

 2 years ago 

হুম আপু প্রতি সপ্তাহে নিত্য নতুন পোস্ট করতে ভালো লাগে ৷ আর কবিতা এখন সবাই বেশ অনুভুতি নিয়ে লিখছে ৷ যা হোক আপনার লেখা কবিতাটি ও অনেক সুন্দর লাগছিল ৷

আমি ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে,
একটুখানি সুযোগ পেলেই ডানা মেলে উড়ে।
সুখ পাখিটা থাকছে নীড়ে আনন্দ করে,
চোখ বন্ধ করলেই, স্বপ্নেরা সব ডানা মেলে উড়ে

ইচ্ছে তো অনেক থাকে ৷ তবে সেই ইচ্ছে গুলো পূর্নতা পায় কী ৷ তবে আমি মনে করি ইচ্ছে গুলো আছে বলেই আমার বেঁচে আছি ৷

 2 years ago 

ঠিক কথা বলেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিবারের মতো আজকের কবিতাটিও খুব চমৎকার হয়েছে। খুব সুন্দর মনোভাব এই কবিতার মধ্যে ফুটিয়ে তুলেছেন। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য। ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় ভালো থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আপনার থেকে উৎসাহিত হয়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি খেয়াল করেছি আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে শেয়ার করছেন। আপনার কবিতা লেখার আগ্রহ দিন দিন বেড়েই যাচ্ছে এবং খুব সুন্দর সুন্দর কবিতা লিখছেন। আজ আপনি ইচ্ছেগুলোকে রাখি জীবন্ত করে নামক একটি সুন্দর কবিতা শেয়ার করেছেন। মানুষের নানান রকমের ইচ্ছে থাকে কিছু কাল্পনিক ত কিছু বাস্তবিক। সব ইচ্ছে পূরণ না হলেও মানুষের ইচ্ছের কমতি নেই। আপনার কবিতা পড়ে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন সব ইচ্ছে পূরণ না হলেও অনেক ইচ্ছে থাকে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইচ্ছে নিয়ে আপনি চমৎকার একটি কবিতা উপস্থাপন করেছেন আপু। প্রতিটি মানুষের জীবনে এই ইচ্ছে বিষয়টি রয়েছে। প্রতিবারের মতো আজকের কবিতা অনেক সুন্দর হয়েছে। এভাবে এগিয়ে যান আপু। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন প্রতিটি মানুষের জীবনে ইচ্ছে রয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55