লাইফ স্টাইল :- ঈদের দিনের সকাল কাটানোর মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে ঈদের সকাল কাটানোর কিছুটা মুহূর্ত শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20240411-WA0013.jpg

প্রথমে জানাই আপনাদের সবাইকে ঈদ মোবারক। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি ‌। যেটা আমরা সবাই পুরো একটা বছর পর আবার ফিরে পাই। এমনকি পুরো রমজান মাস কাটিয়ে এসেছে আমাদের মাঝে ঈদের আনন্দ। ঈদের দিন খাওয়া দাওয়া এমনকি সবকিছু মিলিয়ে অনেক কাজ থাকে। আমি ঈদের আগের দিন কিছু কাজ কমিয়ে রাখার চেষ্টা করি। কারণ তাহলে ঈদের দিন অন্তত কিছুটা রিলেক্সে কাটানো যাবে। আমি তো ঈদের আগের দিন দুইটা স্পেশাল রেসিপি তৈরি করে রাখলাম। তারপর এই রেসিপিগুলো ফ্রিজে রেখে দিয়েছিলাম।

যাতে পরের দিন পরিবেশন করতে পারি। এমনকি মেহমান আসলে তাদেরকে পরিবেশন করতে পারি। আসলে ঈদের আগের দিন কিছু কাজ করে রাখলেই এটাই হচ্ছে সুবিধা। তখন হঠাৎ করে কেউ আসলে সার্ফ করা যাবে। এইজন্য আমি সব সময় এরকম করার চেষ্টা করি। তো ঈদের সকালে উঠেই সবার জন্য সেমাই এবং নুডুলস তৈরি করলাম। আসলে এই দুইটা খাবারই বেশিরভাগ খাওয়া হয়। বিশেষ করে নুডুলস সময় পছন্দ করে। তার জন্য আমি সব সময় ঈদের সকালে নুডুলস তৈরি করি। এরপর সবাই মিলে সকালের নাস্তা করে নিলাম।

IMG-20240411-WA0012.jpg

আসলে সবাই মিলে খাওয়া-দাওয়া করতে বেশি ভালই লাগে।‌ এরপরে ছেলেরা দুজন নতুন জামা কাপড় পড়ে মসজিদে চলে গেল নামাজ পড়তে। আমি আবার কি সব কাজগুলো করার পরে নাশিয়াকে ঘুম থেকে উঠালাম। প্রথমদিকে যদি বলতাম তাহলে আবার দেখা যাবে তখন ওর ঘুম বেশি আসে। এরপরে ওকে ঘুম থেকে উঠিয়ে গোসল করিয়ে, নতুন জামা কাপড় পড়াতে শুরু করলাম। ও তো সব নতুন জামা কাপড় গুলো দেখে খুবই খুশি হয়ে গেলাম। এরপর খুব সুন্দর করে সবকিছু পড়িয়ে সাজিয়ে দিলাম। আসলে ঈদতো ছোটদের জন্যই বেশি আনন্দের।

IMG-20240411-WA0011.jpg

IMG-20240411-WA0009.jpg

আর ওরাই বেশি খুশি থাকে। এরপর জামা কাপড় পড়ে ওর আব্বু নামাজ থেকে আসলে, তার সাথে ঈদগাহে গিয়েছিল। সেখানে গিয়ে আবার বিভিন্ন জিনিস কেনাকাটার বায়না। বেলুন, বিভিন্ন খেলনা এবং খুব সুন্দর একটা ছোট ছাতা কিনে আনলো। এইসব কিছু দিয়েই খেলতে শুরু করলো। এরপর ওকে সেখানে পাঠিয়ে আমি নিজেও ফ্রেশ হয়ে জামা কাপড় পড়ে নিলাম। আসলে এটাই বেশি আনন্দের। এরপর আমাদের প্রতিবেশীদের সাথে দেখা করলাম। প্রায় দুপুরের আগ মুহূর্তে আমি নাশিয়া, এবং ওর আব্বুসহ নিভলু ভাইয়াদের বাড়িতে গেলাম সবার সাথে দেখা করতে।

সেখানে গিয়ে সবার সাথে দেখা করে ও ভীষণ ভালো লাগলো। বলতে গেলে এ পর্যন্ত ‌দিনটা বেশ ভালই কাটালাম। এরপর সবার সাথে দেখা করে কিছুক্ষণ বসে আবারো চলে আসলাম বাড়িতে। এখনো আপাতত কোথাও বের হবো না। দেখি কালকে হয়তোবা বের হব আবার। তবে ঈদের দিন ভালোই কেটেছে। আশা করি আপনাদের সবার খুব ভালো কাটুক আজকের দিনটা। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবারও আসবো আপনাদের নতুন নতুন কিছু নিয়ে।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার ঈদের দিন ভালো কেটেছে জেনে অনেক ভালো লাগলো। আসলে আপু আগে কিছু রান্না করে রাখলে অনেক ভালো হয়।আর বাচ্চারা বেশ বিরক্ত করে। ধন্যবাদ আপু সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু আগে রান্না করে রাখলে ভালো হয়।

 2 months ago 

প্রথমে আপনাকে জানাই ঈদ মোবারক। আপনি ঠিক বলেছেন আপু ঈদের দিন ভীষণ ব্যস্ততা থাকতে হয়। তাই ঈদের আগের দিন যদি কিছু কাজ বাড়তি করা হয়, তাহলে ঈদের দিন একটু কাজ কম থাকে এবং সেদিনটা একটু ফ্রি ভাবে বেড়ানো যেতে পারে। সকালের নাস্তা তৈরি ঈদের নামাজ পড়তে যাওয়া সবকিছু মিলে অন্যরকম একটা আনন্দের অনুভূতি কাজ করে ঈদের দিন। ঈদের এই আনন্দটা আমাদের মাঝে ভাগাভাগি করে নেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনাকে ও ঈদ মোবারক। চেষ্টা করি আগে কিছু কাজ করে রাখার জন্য। ঈদের দিনের মুহূর্তটা আসলেই অনেক ভালো ছিল।

 2 months ago 

বাহ নাশিয়ার তো ছবিগুলো খুব সুন্দর হয়েছে। আসলে ঈদের দিনের কাটানো মুহূর্তগুলো বেশ সুন্দর হয়। বিশেষ করে ছোট বাচ্চারা ঈদের দিনে বেশ মজা করে। আমার কাছে ঈদের দিনে খাওয়া-দাওয়া এবং ঈদের মেলায় যাওয়ার ব্যাপারটা অনেক ভালো লাগে। আগে আমরা অনেক গিয়েছিলাম মেলায়। এখন আর তেমন যাওয়া হয় না। যাইহোক আপনার সুন্দর পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আর আপনাকে ঈদ মোবারক জানাই

 2 months ago 

আসলেই ছোটরা অনেক বেশি মজা করে ঈদের দিন।

 2 months ago 

ঈদ আমাদের অনেক বড় একটি উৎসব আপু। আমার কাছে তো মনে হয় ঈদুল আযহা থেকে ঈদুল ফিতরের আনন্দটা একটু বেশি হয়। যাইহোক নাশিয়া ঈদগাহে ঘুরতে গিয়ে সুন্দর একটি ছাতা কিনেছে সেটা সঙ্গে অনেক সুন্দর সুন্দর ছবি তুলেছে যেগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাদের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু ।ঈদ মোবারক।

 2 months ago 

ছাতা পেয়ে তো নাশিয়া অনেক বেশি খুশি হয়ে গিয়েছিল।

 2 months ago 

প্রথমে আপু আপনাকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক 🌼। হাসি-আনন্দে ভরে উঠুক আপনার জীবন এমনটাই প্রত্যাশা করছি। যাইহোক,

ঈদের দিনে ছোট বাচ্চারাই খুব বেশি খুশিতে থাকে। নাশিয়া মামনিকে নতুন জামাতে সুন্দর লাগছে, মাশাআল্লাহ 🌸। নতুন জামা পেয়ে সেও খুশি ভীষণ।

 2 months ago 

আপনাকেও ঈদুল ফিতরের শুভেচ্ছা ভাইয়া। দোয়া করবেন এরকম ভাবেই। হ্যাঁ নতুন জামা পেয়েও অনেক খুশি হয়েছে।

 2 months ago 

আপু আপনাকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। আমিও সকালে ব্যস্ত সময় কাটালাম। প্রথমে মেয়েদেরকে এবং আপনার ভাইকে ফ্রি করে দিলাম। তারা গোসল করে নতুন জামা কাপড় পড়ে হালকা নাস্তা খেয়ে বেরিয়ে পড়ল। এরপরে আমি বাকি কাজ গুলো করে নিলাম এবং নিজেও ফ্রেশ হয়ে গুজগাজ করে নিলাম। যখন মসজিদে নামাজ পড়া শেষ হলো তখন মেহমান আসা শুরু করে দিলো। বিকেল বেলায় একটু মেজ ঝা এর বাড়িতে গেছিলাম বেশ ভালো লাগলো। চিন্তা করতেছি আগামীকাল অনেক ঘোরাঘুরি করব আত্মীয় স্বজনদের বাড়িতে।

 2 months ago 

ঈদুল ফিতরের শুভেচ্ছা আপু। আপনিও দেখছি ভালো সময় কাটিয়েছিলেন সকালে একটু ব্যস্ত সময় পার করলেও। ভালো লাগলো আপনার কাটানো সম্পূর্ণ মুহূর্তটা। আমার পোস্ট পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ঈদের দিনটি ভীষণ চমৎকার ভাবে কাটিয়েছেন আপু।আমাদের সাথে খুব সুন্দর করে শেয়ার করেছেন কাটানো দিনটির। ঠিক বলেছেন আপনি আগের দিন কাজ কমিয়ে রাখলে ঈদের দিন সময় পাওয়া যায় একটু।মামনিকে ভীষণ ভালো লাগছে আপু।দারুণ চমৎকার করে সাজিয়ে তুলেছেন মামনিকে।মেলা থেকে ভীষণ চমৎকার একটি ছাতাও কিনেছে জেনে ভালো লাগলো। প্রতিবেশী ও নেভলু ভাইয়ার বাড়িতে গিয়ে সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর করে ঈদের সব খুটিনাটি আমাদের সাথে ভাগ করে নেয়য়ার জন্য।

 2 months ago 

সিম্পলের উপর সাজানোর চেষ্টা করলাম তাকে। এমনিতে তো নাশিয়া সাজগোজ করতে খুবই ভালোবাসে। হ্যাঁ প্রতিবেশী ও নিবলু ভাইয়াদের বাড়িতে গিয়েও ভালো সময় কাটিয়েছি।

 2 months ago 

ইস বুড়িমা টাকে কি যে কিউট লাগছে। অনেক অনেক আদর এবং ভালোবাসা রইল ওর জন্য। ঠিক বলেছেন আপু ঈদের আগের দিন কিছু কাজ করে রাখলে সুবিধা হয়।যাই হোক ঈদের দিনের সুন্দর মুহূর্ত পড়ে বেশ ভালো লাগলো। বাকি দিনগুলো সুন্দর কাটুক আপনার সেই কামনাই করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 65530.46
ETH 3435.78
USDT 1.00
SBD 2.31