রেসিপি :- মুরগির মাংস রান্না রেসিপি।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব মুরগির মাংস রান্না রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

আসলে মুরগির মাংস কিন্তু আপনারা সবাই কমবেশি খুবই পছন্দ করি। তবে বাচ্চারা মুরগির মাংস টা একটু বেশিই পছন্দ করে থাকে। তাই জন্য প্রতিনিয়ত কোন না কোনদিন এই রেসিপিটা আমরা রান্না করে থাকি। আমাদের প্রতিনিয়ত খাবারের তালিকায় মুরগির মাংস যেভাবে রান্না করি , আজকে আমি সেই রেসিপিটা আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি যখন রান্না করেছিলাম তখন সবাই বেশ মজা করে খেয়েছিল। আশা করি আপনাদের রেসিপিটা দেখে বেশ ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

1698719786090.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
মুরগির মাংস২ কেজি
পেঁয়াজ কুচি১ কাপ
টমেটো৩ টা
রোসন বাটা১ টেবিল চামচ
কাঁচামরিচ কুচি২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
মসলা গুড়া১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

CollageMaker_2023103013429134.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি মুরগির মাংসগুলোকে ধুয়ে ভালোভাবে পরিষ্কার করে নিলাম। এরপর এর মধ্যে হলুদের গুঁড়া এবং লবণ দিয়ে মেখে নিলাম।

CollageMaker_20231030134233240.jpg

ধাপ - ২ :

এরপরে আমি চুলায় একটি কড়ায় বসিয়ে দিলাম। এরপরের মধ্যে পরিমান মত তেল দিয়ে দিলাম। এরপরে মাংসগুলোকে তেলের মধ্যে দিয়ে দিলাম।

CollageMaker_20231030134257273.jpg

ধাপ - ৩ :

এভাবে কিছুক্ষণ রেখে উল্টেপাল্টা ভালোভাবে ভেজে নিব।

CollageMaker_2023103013436957.jpg

ধাপ - ৪ :

এরপর আমি চুলায় আবারো একটি কড়াই বসিয়ে দিলাম। এরপরে এর মধ্যে পেঁয়াজ কুচি, টমেটো, রসুন বাটা সবকিছু দিয়ে দিলাম। এর সাথে সবগুলো মসলা দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে ভালোভাবে কষিয়ে নিব।

CollageMaker_20231030134453160.jpg

ধাপ - ৫ :

এরপরে এর মধ্যে কিছুটা পরিমাণে পানি দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিব।

CollageMaker_2023103013454961.jpg

ধাপ - ৬ :

কষানো হয়ে গেলে এর মধ্যে মুরগির মাংস দিয়ে দিলাম।

CollageMaker_20231030134557674.jpg

ধাপ - ৭ :

এরপরে কিছুক্ষণ নেড়েচেড়ে এভাবে রান্না করতে থাকবো।

CollageMaker_2023103013467914.jpg

ধাপ - ৮ :

রান্না করা হয়ে গেলে এরপরে চুলা থেকে নামিয়ে নেব।

CollageMaker_20231030134616542.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1698719786090.jpg

1698719786073.jpg

1698719786106.jpg

1698719786120.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 10 months ago 

মুরগির মাংস রান্নার দারুন একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। টমেটো এবং ধনিয়া পাতা ব্যবহার করার ফলে আপনার তৈরি করা এই মুরগির মাংসের রেসিপিটা খুবই সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হচ্ছে।

 10 months ago 

আসলে এমনিতেই টমেটো এবং ধনিয়া পাতা ব্যবহার করলে সব রেসিপি সুস্বাদু হয়।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

মুরগির মাংস রান্না রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে। এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে আমার নিজেরও আবার খেতে ইচ্ছে করছে।

 10 months ago 

মুরগির মাংস রান্না পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে আসলে আপনি সত্য কথাটাই বলেছেন বাচ্চারা মুরগির মাংস অনেক বেশি পছন্দ করে। আপনার এই মুরগির মাংস রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। এত মজাদার একটি মুরগির মাংস রান্নার রেসিপি আমাদের সকলের মধ্যে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ অনেক বেশি সুস্বাদু ছিল।

 10 months ago 

মুরগির মাংস খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে বিশেষ করে দেশি মুরগির মাংস। আজকে আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে মুরগির মাংস রান্নার ধাপগুলো শেয়ার করেছেন। প্রথমে আপনি হলুদ ও লবণ দিয়ে মাংসগুলো ভালোভাবে ভেজে নিয়েছেন দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আপনার মত আমার কাছেও দেশি মুরগির মাংস অনেক বেশি ভালো লাগে খেতে।

 10 months ago 

আমার বাচ্চারা মুরগির মাংস সবথেকে বেশি পছন্দ করে।
তাই ওদের জন্য মাঝে মাঝেই মুরগির মাংস আনতে হয়।
আপনার রান্না করা মাংসটা বেশ লোভনীয় দেখাচ্ছে। আর বেশ গুছিয়ে পোস্টটি উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার মেয়েও সব থেকে বেশি পছন্দ করে মুরগির মাংস খেতে।

 10 months ago 

মুরগির মাংস রান্না একটু লোভনীয় হলে খেতে ভীষণ সুস্বাদু লাগে। মুরগির মাংস খেতে আমি ভীষণ পছন্দ করি। মাঝে মধ্যে বাসায় রান্না করে আমি তো জমিয়ে খাই। আপনার চমৎকার পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

মুরগির মাংস খেতে আপনি ভীষণ পছন্দ করেন এটা জেনে ভালো লাগলো

 10 months ago 

ঠিক বলেছেন আপু মুরগির মাংস খেতে সবাই পছন্দ করে। বিশেষ করে ছোটরা বেশি পছন্দ করে। তবে বড়রাও কিন্তু মুরগির মাংস বেশ পছন্দ করে। আপু আপনি এত সুন্দর করে তেলে ভেজে নিয়ে মুরগির মাংস রান্না করেছেন দেখে ভালো লাগলো। খুবই লোভনীয় লাগছে আপনার রেসিপি।

 10 months ago 

হ্যাঁ ছোট বড় সবাই মুরগির মাংস অনেক পছন্দ করে খেতে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64063.60
ETH 2742.49
USDT 1.00
SBD 2.67