পেইন্টিং : কার্ডবোর্ডের উপরে অসাধারণ একটি কালারফুল পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক অসাধারণ একটি কালারফুল পেইন্টিং করলাম।

কার্ডবোর্ডের উপরে পেইন্টিং করতে ভীষণ ভালোই লাগে। এর আগেও আমি এক দুইবার কার্ডবোর্ডের উপরে পেইন্টিং করেছি। আজকের পেইন্টিং এর মধ্যে কালার কম্বিনেশন বেশি হাইলাইটস করেছি। তার সাথে ছোট বড় কিছু গাছ এঁকেছি। কালারফুলের উপরে কালো রংয়ের গাছ দেওয়াতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। জানিনা এই পেইন্টিংটা আপনাদের কতটা ভালো লাগবে। তবে বরাবরের মতো চেষ্টা করেছি সুন্দর কিছু উপস্থাপন করার। যেহেতু পেইন্টিং করতে ভীষণ ভালো লাগে। সেক্ষেত্রে সুন্দর কিছু আঁকার চেষ্টা করি।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1669460560119.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20221210_190748.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কার্ডবোর্ড নিলাম। এরপর আকাশী কালার এর রং নিয়ে উপরের অংশে তুলি দিয়ে এঁকে নিলাম।

IMG_20221210_190757.jpg

ধাপ - ২ :

এরপর সবুজ রং নিয়ে হালকা একটু এঁকে হলুদ রং নিয়ে এর নিজের অংশে এঁকে নিলাম।

IMG_20221126_134318.jpg

ধাপ - ৩ :

তারপরে লাল রং নিয়ে নিচে যে জায়গাটি খালি ছিল তা খুবই সুন্দরভাবে উপরের রং গুলোর সাথে মিক্স করে এঁকে নিলাম।

IMG_20221126_134739.jpg

ধাপ - ৪ :

তারপর এই কালো রং নিয়ে নিচের অংশে হালকা একটু রং নিয়ে এঁকে নিলাম।

IMG_20221126_135052.jpg

ধাপ - ৫ :

তারপরে কালো রং নিয়ে চিকন তুলি ব্যবহার করে কয়েকটি গাছ এঁকে করে নিলাম।

IMG_20221126_135636.jpg

ধাপ - ৬ :

এভাবে একটি একটি করে কয়েকটি গাছের ডাল সহ পাতা এঁকে করে নিলাম কালো রং ব্যবহার করে।

IMG_20221126_140128.jpg

ধাপ - ৭ :

তারপর বাকি গাছগুলোর পাতা এবং ডাল অঙ্কন করে নিলাম ঠিক আগের মত কালো রং এবং চিকন তুলি ব্যবহার করে।

IMG_20221210_190817.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1669460549677.jpg

1669460560119.jpg

1669460533151.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

প্রতিনিয়ত ইউনিক ইউনিক আর্ট আমাদের মাঝে শেয়ার করেন আপু। আসলে কার্ডবোর্ডের উপরেও যে এত সুন্দর পেইন্টিং হয় এটা জানা ছিল না। দারুন হয়েছে আর্ট টি। কালার কম্বিনেশনটাও অসাধারণ। দেখে মনে হচ্ছে যেন ফটোগ্রাফি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last year 

কার্ডবোর্ডের উপরে পেইন্টিং করতে ভালোই লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

কার্ডবোর্ডের উপরে খুবই সুন্দর কালারফুল এবং অসাধারণ একটি চিত্র ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে চিত্রের পিছনে গোধূলির আভাটা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।।

 last year 

কার্ডবোর্ডের উপর পেইন্টিং করতে ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কার্ডবোর্ডের উপরে পেইন্টিং অসাধারণ সুন্দর হয়েছে আপু। এধরনের পেইন্টিং নিঃসন্দেহে প্রসংসনীয় কাজ। আর কালার কম্বিনেশন চোখে পরার মতো হয়েছে। ভীষণ সুন্দর কাজ👌

 last year 

আপনার প্রশংসা পেয়ে ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার আর্টগুলো সবসময়ই ইউনিক হয়ে থাকে খুবই ইউনিক আইডিয়া আপনার। আমার কাছে তো সব সময় আপনার পোস্টগুলো ভীষণ ভালো লাগে। এরকম কাজগুলো করতে অনেক সময়, ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন । আপনার মধ্যে এর সবগুলোই আছে। আজকেও আপনি দক্ষতা স্বরূপ একটি পেইন্টিং অঙ্কন করেছেন। যা খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। এরকম গাছের পেছনে গোধূলি বেলার আকাশ দেখতে খুবই ভালো লাগে।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে, সব সময় ধৈর্য নিয়ে কাজ করার চেষ্টা করি।

 last year 

কার্ডবোর্ডের উপরে পেইন্টিং উপর আকঁতেও কিন্তু আপু একটা দক্ষতার প্রয়োজন পড়ে। আপনি আপনার সেই দক্ষতা দিয়ে তুলি, কালার কার্ডবোড পানি দিয়ে খুব নিখুত ভাবে একটি গ্রামের দৃশ্য অঙ্কন করেছেন। বেশ ভাল লাগলো আপনার পেইন্টিং টি।

 last year 

জি আপু নিখুঁতভাবে করার চেষ্টা করলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

কাববোর্ড এর উপর আর্ট করার আইডিয়াটি খুব ভালো হয়েছে। কারন অনেক সময় দেখা যায় কাগজের উপর আর্ট করলে কাগজ ফুলে উঠে ভিজে।কাববোর্ড এর উপর আর্ট করার কারণে এই সমস্যাটা হয় না। তাছাড়া ভালো করেছেন যে কালারফুলের উপরে কালো কালারের গাছগুলো দিয়েছেন। তার কারণে আর্টটি আরো বেশি ফুটে উঠেছে। খুব চমৎকার হয়েছে আপনার আজকের আর্টটি।

 last year 

ঠিক বলেছেন নরমাল কাগজের উপরে পেইন্টিং করলে সেটা একটু ফুলে ওঠে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বরাবরি আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করে থাকেন আপনার পেইন্টিং গুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে। আজকের এই পেইন্টিংটা দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম বিশেষ করে গাছের দৃশ্য গুলো অসাধারণ লেগেছে আমার কাছে।

 last year 

গাছগুলো দেখতে আমার কাছেও ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

কাডবোর্ডের উপর আঁকার আইডিয়াটা সত্যি ই খুব সুন্দর হয়েছে। আপনি দৃশ্যটি খুব সুন্দর ফুটিয়ে তুলতে পেরেছেন দেখে অনেক ভাল লাগলো।আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ আপু। সুন্দর একটি দৃশ্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার আইডিয়া আপনার ভালো লেগেছে এটা খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.11
JST 0.027
BTC 65422.12
ETH 3433.90
USDT 1.00
SBD 2.31