আর্ট :- একটি ইলিউশন আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ইলিউশন আর্ট। করলাম।

আসলে এই ধরনের ইলিউশন আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেকদিন ধরেই ভাবছিলাম এরকম একটা আর্ট করব। বিশেষ করে আমার বাংলা ব্লগে দেখেছি অনেকে এই ধরনের আর্ট গুলো শেয়ার করে। আমার কাছে অনেক ভালো লাগে দেখতে, তাই জন্য আমি মূলত এই আর্ট করতে বসলাম। তবে এই ধরনের আর্ট করা কিন্তু অতটা সহজ ব্যাপার নয়। একটু সময় দিয়ে সুন্দরভাবে করতে হয়। তবে আমিও চেষ্টা করেছি এই আর্ট সুন্দরভাবে উপস্থাপন করার। পুরো আর সম্পূর্ণ করতে পেরে আমার নিজেরও দেখতে ভীষণ ভালো লেগেছিল। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি মার্কার কলম ব্যবহার করেছি। মার্কার কলম ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1700198797027.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• মার্কার কলম
• পেন্সিল
• রাবার
• স্কেল

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর পেন্সিল এবং স্কেল দিয়ে কোনা করে দাগ টানো শুরু করি। এভাবে আমি একদম কোনা করে চিকন চিকন কতগুলো ঘর করে নিলাম।

CollageMaker_20231116182231500.jpg

ধাপ - ২ :

এরপরে পেন্সিল দিয়ে একটা ঘরে নিচের দিক থেকে অপর ঘরের উপর দিক থেকে ঢেউয়ের মতো করে দাগ দিয়ে নিলাম।

CollageMaker_20231116182241367.jpg

ধাপ - ৩ :

এরপরে মাঝখানের অংশটা একটা ঘর বাদ দিয়ে আরেকটা ঘরে কালো কলম দিয়ে রং করে নিলাম।

CollageMaker_20231116182253704.jpg

ধাপ - ৪ :

এরপর এর উপরের ধাপে আবারো একটা ঘর বাদ দিয়ে আরেকটা ঘরে কালো কলম দিয়ে রং করে নিলাম।

CollageMaker_2023111618236191.jpg

ধাপ - ৫ :

একই রকম ভাবে আমি এর উপরের ধাপেও নিচের ধাপের মতো একটা ঘর বাদ দিয়ে একটা ঘরে কালো রং করে নিলাম।

CollageMaker_20231116182319726.jpg

ধাপ - ৬ :

এভাবে আমি একটু একটু করে অনেকটা পরিমাণে আঁকা শেষ করি।

CollageMaker_2023111618245386.jpg

ধাপ - ৭ :

পরবর্তীতে আমি এভাবে পুরো পেজের মধ্যে কালো কলম নিয়ে এঁকে নিলাম।

CollageMaker_20231116182431707.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1700198797027.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 8 months ago 

এ ধরনের আর্ট করতে অনেক ধৈর্য ও সময়ের ব্যাপার। আপনারা আর্টটি অসাধারণ লাগছে দেখতে। আপনার কাজের অবশ্যই প্রশংসা করতে হয়। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা এটি পরবর্তীতে তৈরিতে আমাদের অনেক সহযোগিতা করবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার কাজের প্রশংসা করেছেন এটা শুনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ইলিউশন আর্ট খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অংকন করলেন। সত্যিই আপনার চিত্র অঙ্কন গুলো আমার খুবই ভালো লাগে। আজকের এই চিত্রটি অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

চিত্রাংকন টি আপনার ভালো লেগেছে এটা শুনে খুব আনন্দ পেলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপু আজকে আপনার ইলিউশন আর্ট দেখে আমারও আর্ট করতে ভীষণ ইচ্ছা করতেছে। আজকে ভাবতেছি আর্টটি করব। আপনার আর্টটি আমার ভীষণ পছন্দ হয়েছে। এই কাজগুলি করার জন্য অনেক সময় প্রয়োজন আপু । আমরা যত সময় দেবো তত সুন্দরভাবে এগুলো ফুটে উঠবে। আপনি অনেক চেষ্টা করেছেন দেখে ভীষণ ভালো লাগলো এবং অনেক চেষ্টা করেই কিন্তু এটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং এটা দারুন ছিল এবং আমার কাছে ভীষণ ভালো লাগলো আপু। এই ধরনের কাজের জন্য আপনি প্রশংসার দাবিদার। দুর্দান্ত লাগছে দূর থেকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। আপনার কাজটি দেখে আমি ভীষণ অনুপ্রেরণা পেলাম।

 8 months ago 

আপনারও আর্ট করতে ইচ্ছে করেছে এটা শুনে ভালো লাগলো।

 8 months ago 

খুব চমৎকার একটি আর্ট করলেন আপু। আপনার করা আর্ট পোস্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি আপু। আর্টটি দেখেই বোঝা যাচ্ছে যে, আপনি অনেক দক্ষতার সাথে ইলিউশন আর্টটি করেছেন। আশা করি এই দক্ষতাকে ধরে রাখার চেষ্টা করবেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

অবশ্যই আপু, সবসময় চেষ্টা করব। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এ ধরনের ইলিউশন আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। এ জন্যই সময় পেলে আর্টগুলো করি আমি ঠিক এরকম একটি আর্ট অনেকদিন আগে করে রেখেছি। এখনও শেয়ার করা হয়নি যাই হোক আপু আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে। ঠিকই বলেছেন এই আর্ট গুলো করতে অনেক সময় এবং কষ্ট লাগে। তারপরও আপনি অনেক সুন্দর ভাবে আর্টটি করেছেন।

 8 months ago 

আপনিও এরকম একটা আর্ট করেছেন এটা শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ইলিউশন আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ মজা লাগে। এই আর্ট গুলোর দিকে তাকালে কেমন জানি একটা লাগে। তবে তাকিয়ে থাকতে বেশ ভালই লাগে। অংকন করার প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবেই আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আর্ট দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপু।

 8 months ago 

ঠিক বলেছেন এরকম আর্টের দিকে তাকালে মনে হয় যেন মাথা ঘুরছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

বাহ্ চমৎকার ছিল আর্ট টি।এই ধরনের ইলিউশন আর্ট গুলো আমার খুব ভালো লাগে।কখনো আর্ট করার ট্রাই করিনি।একদিন ইলিউশন আর্ট করার চেষ্টা করবো ।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অবশ্যই চেষ্টা করবেন। এই আর্ট গুলো দেখতে খুবই সুন্দর।

 8 months ago 

আসলে আমার কাছে যে এ ধরনের ইলিউশন আর্ট গুলো করতে খুবই ভালো লাগে। আজকে আপনার আর্টটিও খুবই সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে আর্টটি ফুটিয়ে তুলতে পেরেছেন। এরকম সুন্দর আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। এত চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ঠিক বলেছেন এই ধরনের আর্ট গুলো করতে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63