রেসিপি :- পটেটো নুডুলস ফিঙ্গার রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240304-WA0008.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব পটেটো নুডুলস ফিঙ্গার রেসিপি।। রেসিপিটা খেতে অনেক মজার।

দেখেই বুঝতে পারছেন এই রেসিপিটা কতটা লোভনীয় এবং মজাদার। আসলে যে কোন চপ জাতীয় রেসিপি গুলো খেতে আমার কাছে ভীষণ মজা লাগে। আর এখন তো ইফতারিতে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা হয়। এই রেসিপিটাও কিন্তু খুবই মজার একটা রেসিপি। আসলে আমরা আলু দিয়ে অনেক ধরনের রেসিপি তৈরি করতে পারি। এর আগে এই রেসিপিটা কখনো তৈরি করা হয়নি। তাই জন্য ভাবলাম নুডুলস আর আলু দিয়ে এই রেসিপিটা তৈরি করি। তবে এটা কিন্তু সস দিয়ে খেতে বেশ মজা লেগেছিল। সেটা নিশ্চয়ই আপনারা দেখে বুঝতে পারছেন। আশা করি পুরো রেসিপিটা আপনাদের ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG-20240304-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
আলু৪ টা
নুডুলস২ প্যাকেট
আটা১/২ কাপ
পেঁয়াজ কুচি১ কাপ
কাঁচামরিচ কুচি২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
টেস্টে মশলা১ টা
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240320_190706.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সেদ্ধ করা আলু নিয়ে নিলাম। এভাবে সেদ্ধ করা আলু গুলোকে হাত দিয়ে মেশ করে নিলাম।

IMG_20240320_190733.jpg

ধাপ - ২ :

এরপর এর মধ্যে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, লবণ এবং ধনিয়া পাতা কুচি দিয়ে ভালোভাবে মেখে নিলাম।

IMG_20240320_190808.jpg

ধাপ - ৩ :

এরপর এর মধ্যে টেস্টি মসলা দিয়ে আবারো ভালোভাবে মেখে নিলাম।

IMG_20240320_190822.jpg

ধাপ - ৪ :

এরপরে হাত দিয়ে গোল লম্বা করে একটা শেপ দিয়ে দিলাম। এভাবে আমি সবগুলো তৈরি করে নিলাম।

IMG_20240320_190836.jpg

ধাপ - ৫ :

এরপর আমি নুডুলস এর প্যাকেট গুলো খুলে হাত দিয়ে ভেঙ্গে কুচি করে নিলাম।

IMG_20240320_190848.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি একটি বাড়িতে আটা নিয়ে নিলাম। এরমধ্যে লবণ এবং একটি টেস্টি মসলা দিয়ে দিলাম। এরপরে পরিমাণ মতো পানি দিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিলাম।

IMG_20240320_190901.jpg

ধাপ - ৭ :

এরপর আমি পটেটো ফিঙ্গার গুলো আটার মিশ্রণে দিয়ে দিলাম। এরপর সেখান থেকে উঠিয়ে নুডুলস এর মধ্যে দিয়ে দিলাম। পুরোটা গড়িয়ে চারপাশে নুডুলস লাগিয়ে নিলাম।

IMG_20240320_190921.jpg

ধাপ - ৮ :

একই রকম ভাবে আমি সবগুলো তৈরি করে নিলাম।

IMG_20240320_190941.jpg

ধাপ - ৯ :

এরপরে আমি চুলায় একটি কড়াই বসিয়ে দিলাম। এরপর এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে গেলে এর মধ্যে ফটোটো ফিঙ্গার গুলো দিয়ে দিলাম।

IMG_20240320_190955.jpg

ধাপ - ১০ :

এরপর উল্টে পাল্টে ভালোভাবে ভেঁজে নিব। ভাজা হয়ে গেলে চুলা থেকে উঠিয়ে নিবো। এভাবে আমি সবগুলো পটেটো ফিঙ্গার তৈরি করে নিলাম।

IMG_20240320_191016.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240304-WA0006.jpg

IMG-20240304-WA0003.jpg

IMG-20240304-WA0007.jpg

IMG-20240304-WA0002.jpg

IMG-20240304-WA0005.jpg

IMG-20240304-WA0001.jpg

IMG-20240304-WA0004.jpg

IMG-20240304-WA0008.jpg

IMG-20240304-WA0009.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

এই ধরনের একটি রেসিপি আমি অনেক আগে একবার তৈরি করেছিলাম। তবে আমি ভেতরের পুরটা ভিন্নভাবে তৈরি করেছি। এ ধরনের রেসিপি গুলো ভালই লাগে খেতে। বিশেষ করে উপরে নুডুলস গুলো দেওয়ার কারণে দেখতে যেমন ভালো লাগে তেমনি মচমচে এগুলো খেতেও ভালো লাগে। সম্পূর্ণ রেসিপি টা চমৎকারভাবে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপু সুন্দর এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ আপু নুডুলস দেওয়াতে মুচমুচে হয়েছিল। আর খেতেও ভালো লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

জনিনা রেসিপিটা খেতে কেমন হবে।তবে আপনার বর্ননা
অনুযায়ী বোঝা যাচ্ছে এটা খুবই সুস্বাদু হবে।নতুন একটি রেসিপির সাথে পরিচিত হলাম।আমার কাছে তো খুবই ভাল লাগেছে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সত্যি বলতে রেসিপি টা অনেক বেশি মজাদার হয়েছিল।

 5 months ago 

সোনিয়া আপু মানেই তো হলো ইউনিক কিছু। সোনিয়া আপুর রেসিপিও কিন্তু ইউনিক। দারুন সুন্দর একটি রেসিপি করেছেন দেখছি আজ। এমন সুন্দর একটি রেসিপি কিন্তু ইফতারিতে হলে মন্দ হয় না। আপনার রেসিপি দেখেই কিন্তু বেশ লোভ হচেছ। দেখেই তো লোভনীয় লাগছে। বেশ ‍সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি।ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

আসলে এই মজাদার রেসিপিটা এত সুস্বাদু হয়েছিল যে খুবই মজা করে খেয়েছি। এটা কিন্তু তৈরি করে দেখতে পারেন, আশা করছি ভালো লাগবে।

 5 months ago 

পটেটো নুডুলস ফিঙ্গার রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সেই সাথে রেসিপিটি টি দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে। এটাও বলা যায় যে রেসিপিটি একটি পুষ্টি গুনাগুন সম্পূর্ণ একটি রেসিপি। এত এরকম লোভনীয় রেসিপি দেখলে এমনিতেই খাওয়ার ইচ্ছা জেগে যায়। রেসিপিটি তৈরি করার প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সাবলীলভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার তৈরি করা রেসিপিটি দেখে যথারীতি আমি মুগ্ধ হয়ে গেলাম। আশা করি পরবর্তীতে আপনার মাধ্যমে খুবই সুন্দর সুন্দর রেসিপি আমরা দেখতে পারব। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 5 months ago 

আসলে এরকম লোভনীয় রেসিপি দেখলে খেতে তো ইচ্ছে করবেই। আর বেশি খেতে ইচ্ছে করলে তৈরি করে খেতে পারেন।

 5 months ago 

এই রেসিপিটা কখনো খাই নাই। নুডুলস রেসিপি খেয়েছি কিন্তু পটেটো নুডল ফিঙ্গার রেসিপি বেশ অনেক লাগলো আমার কাছে। সুন্দর বর্ণনা তুলে ধরেছেন। আপনার তৈরি করা রেসিপি বেশ দারুন হয়। প্রথম ফটোগ্রাফি টাই বেশ চমৎকার ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার এই রেসিপি দেখে আমি অবশ্যই বানাবো ইফতারের সময়। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রেসিপিটা যেমন সুন্দরভাবে তৈরি করেছি, তেমনি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করলাম। যেন যে কেউ চাইলে রেসিপিটা তৈরি করতে পারে।

 5 months ago 

পটেটো ও নুডুলস দিয়ে অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটা দেখতে খুবই অসাধারণ লাগছে। রেসিপি তৈরির ধাপ গুলা খুব সুন্দর ভাবে বর্ননা করেছেন। দেখে মনে হচ্ছে রেসিপিটা খেতে খুবই সুস্বাদু হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রেসিপিটা দেখতে আপনার কাছে অসাধারণ লাগছে শুনে খুশি হলাম।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

বাহ আপনি তো খুব মজার রেসিপি করেছেন। খুব সুন্দর করে নুডুলস এবং আলু দিয়ে পটেটো নুডুলস ফিঙ্গার রেসিপি বানিয়েছেন। তবে এটি ঠিক রমজানের সময় এ ধরনের রেসিপি গুলো খেতে খুব সুস্বাদু লাগে। সত্যি বলতে আপনার পটেটো নুডুলস ফিঙ্গার রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। খুব মজার রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ রমজানের সময় এই ধরনের রেসিপি খেতে বেশি ভালো লাগে। ইফতারে এটা হলে তো কোন কথা নেই।

 5 months ago 

আলু হলো সার্বজনিন একটা সবজী। এটা সবকিছুতে ব‍্যবহার করা যায়। আলু দিয়ে নুডুলস ফিঙ্গার টা চমৎকার তৈরি করেছেন আপু। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আশাকরি খেতেও বেশ ভালো হবে। রেসিপি টার প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর ইউনিক একটা রেসিপি শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খেতে ভালো লেগেছিল মানে অনেক সুস্বাদু হয়েছিল এটি। নুডুলস দেওয়াতে আরও বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59