আর্ট :- ফজলেক চিড়িয়াখানায় বসে করা সাদা বাঘের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast month (edited)

1000091443.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ফজলেক চিড়িয়াখানায় বসে করা সাদা বাঘের পেইন্টিং।

চিড়িয়াখানা মূলত একটি ভ্রমণ প্লেস। আমরাও কিন্তু সেখানে ঘুরতে গিয়েছিলাম। তবে কিছুদিন ধরে আমার ইচ্ছে হয়েছে যেখানে ঘুরতে যাব সেখানে বসেই একটা পেইন্টিং করব ‌‌। আর এই ইচ্ছেটা অনুযায়ী আমি ঘুরতে যাওয়ার সময় আমার আঁকার সব জিনিসপত্রগুলো নিয়ে গিয়েছিলাম। চিড়িয়াখানাতে মূলত প্রায় অনেকগুলো পশু পাখির রয়েছে। তার মধ্যে কিন্তু সাদা বাঘ অন্যতম। এই সাদা বাঘ গুলো চট্টগ্রাম চিড়িয়াখানাতেই মূলত জন্ম নিয়েছিল। এই বিষয়টা হয়তোবা আপনারা জেনে থাকবেন। এগুলো যে দেখতে কতটা সুন্দর ছিল সেটা আসলেই বলে বোঝানোর মত না। তাই জন্য আমি ঠিক করেছি চিড়িয়াখানাতে বসেই সাদা বাঘের পেইন্টিং করব। আর সেই অনুসারে আমি আমার সব আঁকার সরঞ্জাম দিয়ে আঁকতে বসে পড়ি। আসলে এই অনুভূতিটা কিন্তু সত্যিই অসাধারণ। সত্যি বলতে বাঘটা আঁকার পরে দেখতে আমার কাছে খুবই দারুণ লেগেছে। তাছাড়া আমি যখন ছবি আঁকছিলাম অনেক লোকজন এসে দেখছিলেন। এই বিষয়টা অনেক বেশি ভালো লেগেছে। আশা করি আপনাদেরও খুবই ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

20240218_164452.jpg

20240218_164551.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি পেন্সিল দিয়ে এর মধ্যে বাঘের একটা স্কেচ এঁকে দিলাম।

IMG20240218160114.jpg

ধাপ - ২ :

এরপর এর মধ্যে সাদা এবং হালকা কালো কালার মিশিয়ে কিছুটা অংশ রং করে নিলাম। নাকের অংশটার মধ্যে একটু হলুদ কালার মিশিয়ে নিয়েছি।

20240219_165210.jpg

ধাপ - ৩ :

এরপরে কালো রং দিয়ে একটু একটু করে একটা চোখ এঁকে নিলাম।

20240219_165233.jpg

ধাপ - ৪ :

এভাবে আমি কালো রং দিয়ে দুইটা চোখ এঁকে নিয়েছি।

20240219_165258.jpg

ধাপ - ৫ :

এরপর আমি একটু একটু করে চোখের নিচের কিছুটা অংশ এবং বাঘের নাকের অংশটা এঁকে দিলাম।

20240219_165317.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি কালো রং দিয়ে বাঘের নাকের নিচে মুখের কিছুটা অংশ এঁকে নিলাম।

20240219_165333.jpg

ধাপ - ৭ :

এরপরে কালো রং দিয়ে মুখের মধ্যে আরো কিছুটা ডোরাকাটা দাগগুলো এঁকে নিলাম।

20240219_165402.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

20240218_164506.jpg

20240218_164402.jpg

20240218_164452.jpg

20240218_164549.jpg

20240218_164554.jpg

20240218_164551.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

এক কথায় অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। সাদা বাঘের পেনইন্টিং সত্যিই অনেক বেশি সুন্দর হয়েছে। আপনি ফজলেকে বসে এত সুন্দর একটি পেইন্টিং করেছেন জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আমার এই পেইন্টিংটা এক কথায় অসাধারণ হয়েছে শুনে খুব ভালো লাগলো।

 last month 

আপনি চিড়িয়াখানাতে বসে খুবই সুন্দর একটি বাঘের পেইন্টিং আর্ট করেছেন।া আপন। সব সময় আমাদের সাথে খুবই সুন্দর সুন্দর পেইন্টিং উপহার দিয়ে থাকেন। আপনি পেইন্টিং করতে অনেক বেশি পারদর্শী। আপনার পেইন্টিং গুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য দেখতে পাওয়া যায়। আপনার বাঘের পেইন্টিং দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো।

 last month 

চেষ্টা করেছি সুন্দর করে সাদা বাঘের এই আর্ট করার জন্য তাও আবার চিড়িয়াখানায় বসে।

 last month 

আজকাল দেখছি আপু যেখানেই যাচেছন সেখানের কিছু না কিছু নিয়ে আর্ট করে আমাদের সাথে শেয়ার করছেন। আজও দেখছি তাই করেছেন। আজ তো একেবারে আস্ত বাঘ আর্ট করে ফেললেন। খুব সুন্দর করে ধাপে ধাপে আবার আমাদের মাঝে সেই বাঘ অঙ্কন করার ধাপ গুলো তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আসলে আমি এখন চেষ্টা করি কোথাও ঘুরতে গেলে সেখানে বসেই আর্ট করার জন্য।

 last month 

আপু আপনার আর্টের দক্ষতা সত্যিই অনেক বেশি সুন্দর। অনেক প্লান করেই চিড়িয়াখানাতে ঘুরতে গিয়েছিলেন সাথে করে আর্ট এর জিনিসপত্র নিয়ে গিয়ে সেখানে আর্ট করেছেন দেখে বেশ ভালো লাগলো। সাদা বাঘের চিত্র অনেক সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last month 

আমার আর্টের দক্ষতা অনেক সুন্দর শুনে ভালো লাগলো। চেষ্টা করেছি সাদা ভাগের চিত্রটা সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য।

 last month 

চিড়িয়াখানায় ভ্রমণ করতে গিয়ে আপনি আপনার চিত্র অংকনের সকল আসবাবপত্র নিয়ে গিয়েছিলেন এবং সেখানেই অসাধারণ একটি বাঘের পেইন্টিং করলেন। আপনার এই পেইন্টিংটি দেখতে পেয়ে মুগ্ধ হলাম। সত্যি আপনার পেইন্টিং করার দক্ষতা অসাধারণ।

Posted using SteemPro Mobile

 last month 

হ্যাঁ সবকিছু নিয়ে গিয়েছিলাম আর সেখানে বসেই অঙ্কন করেছি। সাদা বাঘের পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 last month 

চট্টগ্রাম চিড়িয়াখানায় বেশ কয়েক বছর আগে যাওয়া হয়েছিল। যাইহোক আপনি চট্টগ্রাম চিড়িয়াখানায় বসে দারুন একটা পেইন্টিং শেয়ার করেছেন আপু। আপনার আর্ট বরাবরই অসাধারণ হয় সেটা নতুন করে বলার নেই। সাদা বাঘের পেইন্টিং টা দারুন হয়েছে। বিশেষ করে চোখগুলো দারুন লাগছে দেখতে। দারুন হয়েছে আজকের এই আর্ট টি।

 last month 

সাদা বাঘের চোখ গুলো বেশি দারুন লাগতেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আমার আর্টের বিষয়ে প্রশংসামূলক একটা মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আপনি তো দেখছি বড় আকারে এক জন আর্টিস্ট হয়ে গেছেন। পোস্টার রং ব্যবহার করে ফজলেক চিড়িয়াখানায় বসে অনেক সুন্দর ভাবে একটি বাঘের আর্ট করেছেন। সত্যি আপনার প্রতিটি পোস্ট একদম প্রশংসার যোগ্য। আপনার আজকের আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন ধন্যবাদ আপু।

 last month 

আপনার কাছ থেকে এত সুন্দর এবং প্রশংসামূলক মন্তব্য পেয়ে আরো বেশি উৎসাহিত হলাম। আপনাদের সুন্দর সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্যের কারণেই এই কাজগুলো করার প্রতি আগ্রহ আরো বেশি জন্মেছে। পেইন্টিং দেখে সুন্দর একটা মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last month 

আপু, আপনার দক্ষতার কথা নতুন করে বলার মত কিছুই নেই। কেননা আমরা আপনার নিখুঁত কারু কাজ গুলো অনেক ভাবে দেখতে পেয়েছি। আজও আপনি খুব সুন্দর করে সাদা বাঘের পেইন্টিং সম্পন্ন করেছেন তাও আবার চিড়িয়াখানাতে বসে। খুব ভালো লাগলো আপু আপনার সাদা বাঘের পেইন্টিং টি দেখে, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

হ্যাঁ ভাইয়া সাদা ভাগের পেইন্টিংটা চিড়িয়াখানায় বসেই করলাম তাও আবার সাদা বাঘের খাঁচার সামনেই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66996.44
ETH 3098.15
USDT 1.00
SBD 3.72