লাইফ স্টাইল :- জামা কাপড় কেনাকাটা করার মুহূর্ত।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সাথে শপিং নিয়ে একটি পোস্ট শেয়ার করব। আসলে আমরা সবাই কিন্তু কম বেশি শপিং করতে খুবই পছন্দ করি। সেটা আমি নিজেও কিন্তু এখন পছন্দ করি। তবে আসলে নিজের আয়ত্তের মধ্যেই করার চেষ্টা করি। বর্তমানে আমাদের দেশে বিভিন্ন ধরনের পণ্যের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে বলা চলে প্রায় সব কিছুরই ডাবল দামের হয়ে গিয়েছে।

IMG20230405151309.jpg

তাই জন্য এখন আর আগের মত জিনিসপত্র কিনতেও ভয় লাগে। তবে কিছুদিন আগে আমি আর আমার বড় বোন গিয়েছিলাম শপিং করতে। আসলে আপুর কিছু কেনাকাটা ছিল তার সাথে আমিও কিছু কেনাকাটা করব। আর এই জন্য আমরা চলে গিয়েছিলাম ফেনী শহরে। সেখানে একটা মার্কেট রয়েছে আপুর পরিচিত। আপু অনেক সময় সেখান থেকে জামা কাপড় কিনে থাকে। আমি নিজেও আপুর সাথে অনেকবার গিয়ে জামা কাপড় কিনেছি। বিশেষ করে এই দোকানে অনেক দামি দামি গজের কাপড় রয়েছে। আবার খুব সুন্দর সুন্দর ডিজাইন করা।

IMG20230405144139.jpg

IMG20230405151341.jpg

এখানে অনেক সুন্দর সুন্দর নেটের ডিজাইনের কাপড় রয়েছে। সেখান থেকে আমি আমার পছন্দ করে একটা কাপড় বের করতে বললাম। আমি মূলত গোল্ডেন কালারের কাপড়টা পছন্দ করেছিলাম। এর মধ্যে খুব সুন্দর কাজ করা ছিল। এগুলো আসলে অনেকটা থ্রি পিজের মতো বলা যায়। ওনারা আলাদা আলাদা পার্ট করে কেটে দিয়েছিল। এখানে আবার ওড়নার কাপড়টাও আলাদাভাবে পাওয়া যায়। একদম সেট ম্যাচিং করা থাকে। যেগুলো কিন্তু দেখতেও খুব ভালো লাগে। তাই জন্য মূলত আমি গোল্ডেন কালারের এই থ্রি পিজটা নিয়েছিলাম।

IMG20230405151258.jpg

এগুলোর গজ ৩৫০ টাকা করে। আমার জন্য প্রায ২৫০০ টাকার মতো কাপড় লেগেছিল। পরবর্তীতে আপু আমার ভাগ্নিদের জন্য লেহেঙ্গা সেলাই করবে বলছিল। আর লেহেঙ্গা সেলাই করার জন্য অনেক সুন্দর একটা কাপড় পছন্দ করেছে। এটা মূলত খুব সুন্দর চুমকি দিয়ে কাজ করা। কাপড়টা দেখতে যেমন সুন্দর ছিল তেমনি ধরতেও খুব সুন্দর। তার জন্য পরবর্তীতে আপু আমার ভাগ্নিদের জন্য ওই কাপড় গুলো কিনেছিল। লেহেঙ্গার জন্য যে কাপড় কিনেছিল সেগুলো ছিল ৪০০ টাকা করে গজ। পরবর্তীতে ওদের জন্য প্রায় চার হাজার টাকার মতো লেগেছিল।

IMG20230405151319.jpg

এরপর এগুলো কেনাকাটার পর আবার নরমাল সুতি জামা কিনেছিল আপু। আমি নিজেও আরো দুইটা জামা কিনেছিলাম নরমাল দেখে। যেগুলো বাড়িতে পড়ার জন্য। এখান থেকে অনেকগুলো জামা কাপড় কিনেছিলাম আমরা। এখানে আবার দোকানদার কিন্তু খুব ভালো মানুষ ছিল। তাদের কথাবার্তা খুবই ভালো লেগেছিল আমার কাছে। পরবর্তীতে সব কেনাকাটার পর আমরা দাম দিয়ে দিয়েছিলাম। সবগুলো আমাদেরকে প্যাকেটিং করে দিয়েছিল খুব সুন্দর ভাবে। সবগুলো জামা কাপড় নিয়ে আমরা দোকান থেকে বেরিয়ে গেলাম। সেখান থেকে আসার সময় আমরা আরও একটা দোকানে গিয়েছিলাম।

IMG20230405151338.jpg

IMG20230405151330.jpg

IMG20230405151333.jpg

সেখান থেকে আমার ছোট ভাগ্নির জন্য একটা জামা কিনেছিলাম। তবে আসলে অনেকগুলো জামা কাপড় কেনার কারণে পরবর্তীতে আর ফটোগ্রাফি করা হয়নি। কেনাকাটা শেষ হলে আমরা আবারো বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। সবকিছু কেনার পর আমরা বাড়িতে চলে এসেছি। আসলে আমরা যতগুলো কাপড় কিনেছি সবগুলো নিজেরাই সেলাই করব। আমি এবং আমার বড় আপু দুইজনেই আমরা সেলাই করতে পারি। আর আমার ব্যাপারটা তো আপনারা নিশ্চয়ই জানেন। আপনাদের মাঝে অনেকবার নিজের সেলাই করা ড্রেস শেয়ার করেছিলাম। আজকে এ পর্যন্তই। পরবর্তীতে আবার আসবো নতুন কিছু নিয়ে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

শপিং করতে কমবেশি সবাই পছন্দ করে।আমার তো মনে হয় মেয়েরা বেশি শপিং করতে পছন্দ করে। আপনারা টুকটাক দেখছি অনেক কিছুই শপিং করেছেন। দেখে ভালো লাগলো। শপিং করার এই সুন্দর মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

হ্যাঁ আপু টুকটাক অনেক কিছু শপিং করলাম। আপনার কাছে দেখে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি। ধন্যবাদ এভাবেই পাশে থাকবেন আশা করছি।

 last year 

বর্তমান সময়ে প্রত্যেকটা পূর্ণ দ্রব্য এর দাম আকাশ ছোঁয়া। যেটা সাধারণ মানুষের কেনার সামর্থ্যের বাইরে। তারপরও জীবনে চলার জন্য তো মানুষের কেনাকাটা করতেই হবে। আপনি এবং আপনার বড় বোনকে নিয়ে ফেনী শহরের একটা মার্কেটে কিছু জামাকাপড় কেনাকাটা করেছেন। আপনারা সামর্থের মধ্যে বেশ ভালো ভালো কিছু জিনিস কিনেছেন আপু দেখে বেশ ভালো লাগলো।আপনাদের কেনাকাটার এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

এটা কিন্তু সত্যি প্রত্যেকটা পণ্যের দাম অনেক আকাশ ছোঁয়া। সমর্থের বাহিরে অনেক কিছু তবুও চেষ্টা করলাম কিছু কিছু জিনিস কেনার।

 last year 

আসলেই জিনিশপত্রের দাম অনেক গুন বেড়ে গিয়েছে। এই তো আজ সকালেই অনলাইনে একটা শপ এ ১ পিছ প্যান্ট এর দাম জিজ্ঞেস করলাম। ওরা জানালো একটা প্যান্ট এর দামই ১৭০০ টাকা। আমি রীতিমত অবাক হয়ে যাই। অথচ আগে এই দামে দুইটি প্যান্ট পাওয়া যেতো। থ্রি পিছ বানানটা ঠিক করে নিয়েন আপু। টাইপিং মিস্টেক এর জন্য ভুল হয়েছে হয়তো।

 last year 

ভাইয়া আমি ভুলটা ঠিক করে নিয়েছি। ধন্যবাদ ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য। এভাবে পাশে থাকবেন সব সময় আশা করছি।

 last year 

শপিং করতে নতুন নতুন পোশাক কেনাকাটা করতে সবাই পছন্দ করে।কিন্তু মারকেটে তো এখন কোন কিছু কেনাকাটার মতো পরিস্থিতি নেই আপু যে পরিমাণে দাম বেড়েছে সব কিছুর।অনেক খোঁজাখুঁজির পর পছন্দমত পোশাক পেয়েছেন। শপিং করতে গিয়ে সুন্দর অনুভূতিগুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

এটাই ঠিক বলেছেন শপিং করতে সবাই পছন্দ করে। ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

মানুষের দৈনন্দিন জীবনের চাহিদার শেষ নেই। একটি চাহিদার শেষ হলে আবার নতুন করে নতুন চাহিদার সৃষ্টি হয়। তবে এটা বলতে পারেন দাম অনেক বেশি। কিন্তু আমাদের ঠিকই চাহিদা পূরণ করতে হয়। হয়তোবা বেশি কেনার চেয়ে একটু কম কিনি আরকি। তারপরও দৈনন্দিন চাহিদা গুলো মেটাতে আমরা সক্ষম। সুন্দর একটি জামা কিনলেন আপুর সাথে যেয়ে ভালো লাগলো কাপড়টি।

 last year 

হ্যাঁ সুন্দর একটা জামা কিনেছি ধন্যবাদ।

 last year 

সব কিছুর দাম অনেকটা ই বেড়ে গিয়েছে।তারপরেও প্রয়োজনে তো কিনতেই হয়।তাইতো বড় বোনকে নিয়ে বেশ কিছু কেনাকাটা করে নিয়েছেন।আপনার অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো আপু।আপনি আর আপনার বোন নিজেরাই নিজেদের কাপড় সেলাই করে পরেন।আপনি অনেক সময় ড্রেসের পোস্ট শেয়ার করেছেন আপু দেখেছি। যা সত্যিই খুব দারুন হয়। অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

আসলে প্রয়োজন হলে না কিনে থাকা যায় না তাই কিনতে হয়।

 last year 

সবকিছুর দাম বেড়েছে এটা সত্যি কিন্তু প্রয়োজনে আমাদের কিনতেই হচ্ছে। শপিং করতে সবারি ভালো লাগে । আমার মনে হয় বিশেষ করে মেয়েদের বেশি। কারণ আমার কেনাকাটা করতে অনেক ভালো লাগে। বড় বোনকে নিয়ে বেশ সুন্দর কিছু কেনাকাটা করেছেন। জামার কালার গুলো অনেক সুন্দর ছিল আপু বেশ ভালো লাগলো। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ঠিক বলেছেন মেয়েদের একটু বেশি ভালো লাগে শপিং করতে। আমার কাছেও জামার কালার খুব ভালো লেগেছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47