আর্ট :- বিজয় দিবস উপলক্ষে আর্ট।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি বিজয় দিবস উপলক্ষে আর্ট করলাম।

বিজয় দিবস আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। প্রতিবছর ১৬ ডিসেম্বর আমরা বিজয় দিবস পালন করে থাকি। এই আজকের দিনটায় আমরা আমাদের দেশকে বিজয় লাভ করতে পারি। যেহেতু আমাদের জন্য একটু স্পেশাল তার জন্য ভাবলাম এই দিন উপলক্ষে আমি একটা আর্ট করি। আসলে যেহেতু আর্ট করতে ভালো লাগে, তাই জন্য এই দিবস উপলক্ষে একটা মানচিত্র এবং তার ভেতরে বিজয়ীরা পতাকা নিয়ে দাঁড়িয়ে আছে। এরকম একটা আর্ট করার চেষ্টা করলাম। অ্যাড করার পর দেখতে আমার নিজেরই ভীষণ ভালো লেগেছে। আশা করি আমার আর্ট আপনাকে তো ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি ব্রাশ পেন ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

1700386396777.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• ব্রাশ পেন
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি প্রথমে পেন্সিল দিয়ে একটু একটু করে একটা মানচিত্রের চারপাশের অংশ এঁকে নিলাম।

CollageMaker_20231119163054312.jpg

ধাপ - ২ :

এরপরে আমি আমি বেতরের অংশ দুইটা মানুষ তারা পতাকা ধরে আছে এই বিষয়টা এঁকে নিলাম।

CollageMaker_2023111916315966.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি কালো মার্কেট কলম দিয়ে একটু একটু করে মানচিত্রটা হাইলাইটস করে আঁকা শুরু করি।

CollageMaker_20231119163119356.jpg

ধাপ - ৪ :

এরপর আমি পতাকাটা রং করে নিলাম সবুজ এবং লাল রং দিয়ে।

CollageMaker_20231119163154495.jpg

ধাপ - ৫ :

এরপরের মানুষগুলোকে কালো রং দিয়ে পুরোটাই কালো করে নিলাম।

CollageMaker_20231119163218777.jpg

ধাপ - ৬ :

এরপর হলুদ রং দিয়ে বেতারের অংশে একটু একটু করে কিছুটা অংশ রং করে নিলাম।

CollageMaker_20231119163411232.jpg

ধাপ - ৭ :

এরপরে কমলা রং দিয়ে বাহিরের বাকি অংশটা পুরোটা রং করে নিলাম।

CollageMaker_2023111916343144.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1700386396777.jpg

1700386396792.jpg

1700386396747.jpg

1700386396763.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 7 months ago 

আজ মহান বিজয় দিবস। 30 লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা এই স্বাধীনতা পেয়েছি। আপনি বিজয় দিবস উপলক্ষে খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। চিত্রটি দেখে যেন মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে অনেক লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এই দেশটা স্বাধীনতা পেয়েছে।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে আর্ট অসাধারণ হয়েছে দেখে সত্যি খুবি ভালো লেগেছে। এতো সুন্দর চিত্র অংকন আজকে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 7 months ago 

বিজয় দিবসের আর্ট দেখে আপনার কাছে খুব ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago (edited)

স্পেশাল দিনে স্পেশাল কিছু করা সেটা তো আপনাদের জন্য মামুলি ব্যাপার। আজ বাঙালির বিজয়ের দিনটিতে কি সুন্দর একটি আর্ট করলেন। দেখেই তো ভ্যাবাচ্যাকা খেয়ে গেলাম। আপু এত সুন্দর আর্ট গুলো কি করে করেন গো? আমি তো মুগ্ধ হয়ে শুধু দেখলাম। কি সুন্দর কালার কম্বিনেশনে বাংলার দামাল ছেলেদের বিজয়ের উল্লাসের সময়টি আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে চেষ্টা করি এই আর্ট গুলো করার।

 7 months ago 

বিজয় দিবস উপলক্ষে দারুন আর্ট করেছেন আপু প্রথমে পেন্সিল দিয়ে সৌন্দর্যটা ফুটিয়ে তুলে পরবর্তীতে কালারফুল ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কালারফুল ভাবে সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করলাম।

 7 months ago 

মহান বিজয় দিবস উপলক্ষে আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি আর্ট তৈরি করে দেখিয়েছেন। যেখানে বাংলাদেশের পতাকা আর মানুষের আর্ট, যারা দেশ সংগ্রামে হাতিয়ার তুলে নিয়েছে। এমন সুন্দর দৃশ্য সত্যি দেশ প্রেমের প্রতি আরো উৎসাহ প্রদান করে।

 7 months ago 

এই দৃশ্যের মধ্যে সব কিছুই তুলে ধরার চেষ্টা করলাম।

 7 months ago 

আসলেই আজকের দিনটি আমাদের জন্য অনেক বেশি আনন্দের।এ দিনে বিজয় লাভ না করলে আমরা হয়তো স্বাধীন দেশ পেতাম না। সেই আইডিয়া থেকে আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। মানচিত্রের আর্ট ছোটবেলায় খুবই কঠিন লাগতো করতে। কিন্তু আপনি মানচিত্রের ভিতরে পতাকা হাতে খুব সুন্দর মুক্তিযোদ্ধাদের ছবি এঁকেছেন। খুব ভালো লেগেছে আর্টটি আমার কাছে।

 7 months ago 

আসলে আমি চেষ্টা করি সব সময় সুন্দর আইডিয়া থেকে সব কাজ করার। আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 7 months ago 

মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া সমস্ত শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।
বিজয় দিবসকে কেন্দ্র করে আপনি বাংলাদেশের মানচিত্র অনেক সুন্দর ভাবে অঙ্কন করে বিজয় উল্লাস ফুটিয়ে তুলেছেন।
চিত্রের কালার কম্বিনেশন এবং অঙ্কন পদ্ধতির দারুন হয়েছে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কালার কম্বিনেশন এবং অঙ্কন পদ্ধতি ধারণ করে তুলে ধরার চেষ্টা করলাম। যেন যে কেউ চাইলে অংকন করতে পারে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42