ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

IMG20230712134730.jpg

device : Redme note 9

লোকেশন

জবা ফুলের ফটোগ্রাফি

আমাদের সবারই অতি পরিচিত এবং সবথেকে বেশি পছন্দের একটা ফুল হচ্ছে জবা ফুল। আমিতো জবা ফুল অনেক বেশি পছন্দ করি। জবা ফুলের সৌন্দর্য দেখলে আমার ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকতে। এই জবা ফুলটি হচ্ছে হলুদ কালারের। আর এর ভিতরে কিন্তু হালকা এবং গাড়ো গোলাপি কালারও দেখা যাচ্ছে। আর এই ফুলটির ফটোগ্রাফি যদি করা হয় তখন অনেক বেশি ভালো লাগে দেখতে। বেশ কয়েকদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম আমি। সেখানে যাওয়ার পরে এই জবা ফুলটা আমি দেখেছিলাম। দেখার পরে আমার কাছে এতটাই ভালো লেগেছিল তাই সাথে সাথে ফটোগ্রাফি না করে থাকতে পারিনি।

IMG_20230712_173624.jpg

device : Redme note 9

লোকেশন

রজনীগন্ধা ফুলের কলির ফটোগ্রাফি

রজনীগন্ধা ফুলের সাথে আমরা সবাই অনেক বেশি পরিচিত। আর রজনীগন্ধা ফুল অনেকের ই পছন্দের। আসলে ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। ফুলের সৌন্দর্য দেখলে সবাই অনেক বেশি মুগ্ধ হয়। আমি তো ফুল একটু বেশি ভালোবাসি দেখতে। আমার সব থেকে পছন্দের একটা ফুল হচ্ছে রজনীগন্ধা ফুল। রজনীগন্ধা ফুলের সৌন্দর্য আমার কাছে খুব ভালো লাগে। তাইতো আমি যেখানে রজনীগন্ধা ফুল দেখি সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি। কয়েকদিন আগে নার্সারিতে গিয়েছিলাম আর সেখান থেকে এই রজনীগন্ধা ফুলের কলির ফটোগ্রাফি করেছি। আশা করছি এই ফুলটার কলির ফটোগ্রাফি আপনারা সবাই অনেক বেশি পছন্দ করবেন দেখতে।

IMG20230712130705.jpg

device : Redme note 9

লোকেশন

ফুরুস ফুল

এটি হচ্ছে একটা ফারুস ফুলের ফটোগ্রাফি। ফুরুস ফুলের অনেক রকমের জাত রয়েছে যেগুলোর বিভিন্ন রকমের কালার রয়েছে। আর আমার কাছে প্রত্যেকটা কালার দেখতে অনেক ভালো লাগে। এই ফুরুস ফুলটির কালার হচ্ছে লাল রঙের যার কারণে দেখতে খুব ভালো লেগেছিল আমার কাছে। আমি যেখানেই ফুল দেখি সাথে সাথে ফটোগ্রাফি করার চেষ্টা করি কারণ সব রকমের ফুল আমি খুব পছন্দ করি দেখতে। আর প্রত্যেকটা ফুলের সৌন্দর্য অনেক মনোমুগ্ধকর হয়ে থাকে। কয়েকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে মোটরসাইকেলে করে একটা জায়গায় যাচ্ছিলাম রাস্তার ধারে এই ফুল টা দেখে সাথে সাথে বাইক থেকে নেমে ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আমার মত আশা করছি আপনারাও ফটোগ্রাফিটি পছন্দ করবেন।

IMG20230712130121.jpg

device : Redme note 9

লোকেশন

পাতাবাহার গাছের ফটোগ্রাফি

পাতাবাহার গাছ তো আমরা সবাই দেখেছি। আর কতবার গাছেরও অনেক রকমের ভিন্ন ভিন্ন জাত রয়েছে। যেগুলোর আকার আকৃতি এবং দেখতেও একেবারে ভিন্ন হয়। এই পাতার গাছের পাতাগুলো আমার কাছে খুব ভালো লেগেছিল দেখতে। পাতা বাহার গাছের পাতাগুলো কিছুটা মোটা করে। আর এই কতগুলোর ভেতরে দাগ হওয়ার কারণে আমার কাছে খুব ভালো লেগেছে। দাগ গুলো দেখতে মনে হচ্ছিল যেন বিভিন্ন কালার দিয়ে করা হয়েছে। আমি যখন এই পাতাবাহার গাছটি দেখেছিলাম তখন গাছগুলোর সাথে খুব ভালো মুহূর্ত কাটিয়েছিলাম। তারপরে ফটোগ্রাফি করেছিলাম।

IMG_20230707_154512.jpg

device : Redme note 9

লোকেশন

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি

প্রত্যেকটা মানুষের প্রাকৃতিক দৃশ্য খুবই পছন্দের। এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে সবাই অনেক বেশি মুগ্ধ হয়। আর প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘোরাঘুরি করতে আমি অনেক বেশি পছন্দ করি। প্রাকৃতির মাঝে ঘোরাঘুরি করলে মনটা একেবারে হালকা হয়ে যায় এবং নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। কয়েকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করার জন্য বের হয়েছিলাম। আমার কাছে এই প্রাকৃতিক দৃশ্যটা অনেক বেশি ভালো লেগেছিল এবং সেখানে খুব ভালো মুহূর্ত অতিবাহিত করেছিলাম। তারপরে ফটোগ্রাফি করেছি আশা করছি ভালো লাগবে।

IMG_20230712_173847.jpg

device : Redme note 9

লোকেশন

সাদা কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি

সাদা কাঠ গোলাপ ফুলের দৃশ্য আমি এমনিতেই খুব ভালোবাসি। ফুল আমি অনেক বেশি পছন্দ করি আমার কাছে প্রত্যেকটা ফুল খুব ভালো লাগে দেখতে। কাঠ গোলাপ ফুল আমি খুব পছন্দ করি। যার মধ্যে সাদা কালারের কাঠ গোলাপ ফুল একটু বেশি ভালো লাগে। আর এই ফুলটার ফটোগ্রাফি করার পরে আরো খুব ভালো লেগেছে দেখতে। আমি এই কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি টি নার্সারি থেকে পড়েছিলাম কয়েকদিন আগে। যখন আমি এই ফুলটার ফটোগ্রাফি করেছিলাম তখন আমি নিজেই অনেক মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আমার কাছে ফটোগ্রাফি টা খুব ভালো লেগেছিল তখন ভাবলাম আপনাদের মাঝেও শেয়ার করি। আপনাদের অনেক পছন্দ হবে এই ফটোগ্রাফিটা আশা করছি।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 last year 

আপনি দেখছি দারুণ দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে ফুল পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া খুবই মুশকিল। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ এবং আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সাদা কাঠগোলাপ ফুল গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। জবা ফুলের ফটোগ্রাফিটি জাস্ট অসাধারন লাগতেছে। রজনীগন্ধা ফুল অনেক দিন পরে দেখলাম। চমৎকার চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

সাদা কাঠ গোলাপ ফুল আমারও ভীষণ পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

যখন ক্লাস নাইন টেনে পড়তাম তখন রজনী গন্ধ্যা ফুলের পাপড়ি গুলো ছিড়ে ছিড়ে বইয়ের পাতার ভাজে রেখে দিতাম। কারন এই ফুলের ঘ্রাণ কিন্তু আমার বেশ ভালো লাগে। আর আপনি আজ আমার সেই প্রিয় ফুল সহ আরও বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনি এমনিতেই বেশ সুন্দর ফটোগ্রাফি করেন । ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ঘ্রাণ আমারও ভীষণ পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের ফটোগ্রাফির পাশাপাশি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। যেটা করতে আমার কাছে অনেক ভালো লাগে। তার পাশাপাশি শেয়ার করার চেষ্টা করি এবং ফটোগ্রাফি পোস্টগুলো দেখতে অনেক ভালো লাগে।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আমার কাছে ভীষণ ভালো লেগেছে।ফুলগুলো খুবই চমৎকার। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার মন্তব্যটা ভীষণ খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। সত্যি বলতে ফটোগ্রাফি গুলোর দিকে তাকালে মন জুড়িয়ে যাচ্ছিল। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি সম্পর্কে এত সুন্দর প্রশংসা পেয়ে ভালো লাগলো।

 last year 

ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছে। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে আমার কাছে পাতাবাহারের ফটোগ্রাফি এবং জবা ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার কাছে পাতাবাহারের ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58447.11
ETH 2624.03
USDT 1.00
SBD 2.45