ডাই : ক্লে দিয়ে ফুলের হেয়ারব্যান্ড তৈরি।

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240825_202707.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ক্লে দিয়ে ফুলের হেয়ারব্যান্ড তৈরি।

ক্লে দিয়ে এই পর্যন্ত বিভিন্ন ধরনের জিনিসপত্র তৈরি করেছি। তবে আজকে অন্যরকমের একটা জিনিস তৈরি করলাম। আসলে আমরা সব সময় মার্কেট থেকে বিভিন্ন ধরনের ডিজাইনের হেয়ার ব্যান্ডগুলো কিনে থাকি। তবে কিছুদিন আগে ঘরে দেখলাম একটা সিঙ্গেল কালো হেয়ার ব্যান্ড ছিল। ভাবলাম এটা একটা গর্জিয়াস করে তৈরি করি। এইজন্য আমি মূলত কাঠ গোলাপ ফুল তৈরি করেছি। কাঠগোলাপ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। এই জন্য আমি কাঠগোলাপ ফুল দিয়ে হেয়ার ব্যান্ড খুব সুন্দর ভাবে সাজিয়ে নিলাম। আমার কাছে অনেক বেশি দারুন লেগেছিল। বিশেষ করে এই হেয়ার ব্যান্ড তৈরি করার পর আমার মেয়ের মাথায় লাগিয়েছিলাম। দেখতে এত বেশি অসাধারণ লাগছিল। তাছাড়া আমার মেয়ে তো এত সুন্দর হেয়ার ব্যান্ড পেয়ে অনেক বেশি খুশি হয়ে গেল।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240818-WA0021.jpg

IMG-20240818-WA0011.jpg

IMG-20240818-WA0020.jpg

প্রয়োজনীয় উপকরণ

• ক্লে
• চিকন ব্যান্ড
• কাঁচি
• গাম

IMG20240505114215.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি সাদা কালারের কিছু ক্লে নিয়ে ফুলের পাপড়ির মতো করে তৈরি করে নিলাম।

IMG_20240824_052153.jpg

ধাপ - ২ :

এরপর হলুদ কালারের ক্লে গোল করে নিয়ে সাদা কালারের পাপড়ি গুলো দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করে নিলাম।

IMG_20240824_052216.jpg

ধাপ - ৩ :

এভাবে সাদা এবং হলুদ কালারের ক্লে ব্যবহার করে অনেকগুলো ফুল তৈরি করে নিলাম। যেগুলো দেখতে অনেক সুন্দর লাগছিল। আর সাদা পাপের উপর কিছু কিছু হলুদ কালার করে নিলাম।

IMG-20240818-WA0036.jpg

ধাপ - ৪ :

তারপরে সবুজ কালারের ক্লে নিয়ে অনেক সুন্দর করে একটা পাতা তৈরি করে নিলাম।

IMG_20240824_052231.jpg

ধাপ - ৫ :

এভাবে অনেকগুলো পাতা তৈরি করে নিয়ে কালো মার্কার কলম দিয়ে পাতার উপর ডিজাইন করলাম।

IMG-20240818-WA0039.jpg

ধাপ - ৬ :

এরপর কালো একটা সিম্পল হেয়ার ব্যান্ড নিয়ে ফুলগুলো গাম দিয়ে একটা একটা করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20240818-WA0037.jpg

ধাপ - ৭ :

তারপর সবুজ কালারের ক্লে দিয়ে তৈরি করা পাতাগুলো ফুলগুলোর ফাঁকে ফাঁকে লাগিয়ে নিলাম। এভাবেই আমি ক্লে দিয়ে ফুলের হেয়ার ব্যান্ড তৈরি করলাম। আশা করছি এটা আপনাদের অনেক পছন্দ হবে।

IMG-20240818-WA0038.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240818-WA0016.jpg

IMG-20240818-WA0010.jpg

IMG-20240818-WA0022.jpg

IMG-20240818-WA0017.jpg

IMG-20240818-WA0010.jpg

IMG-20240818-WA0023.jpg

IMG-20240818-WA0014.jpg

IMG-20240818-WA0021.jpg

IMG-20240818-WA0019.jpg

IMG-20240818-WA0012.jpg

IMG-20240818-WA0011.jpg

IMG-20240818-WA0020.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

তোমার তৈরি করা এই গর্জিয়াস হেয়ার ব্যান্ডটা এক কথায় দারুন ছিল। সিম্পল কালো হেয়ার ব্যান্ডটাকে তুমি এত বেশি গর্জিয়াস করে তুলেছ দেখে, আমি তো জাস্ট মুগ্ধ হলাম। নাশিয়া মাথায় লাগানোর পর তো এটা দেখতে আরো সুন্দর লাগছে। আর নাশিয়াকেও অনেক সুন্দর লাগছে। নাশিয়া সত্যি খুশি হয়ে গিয়েছিল এই হেয়ার ব্যান্ডটা পেয়ে। ক্লে দিয়ে কাঠ গোলাপ ফুল তৈরি করে এটা তৈরি করেছ দেখে ভালো লাগলো।

 last month 

আমার তৈরি করা হেয়ার ব্যান্ড দেখে তুমি মুগ্ধ হয়েছ, এটা শুনেই তো ভালো লাগলো। নাশিয়া আসলেই অনেক খুশি হয়েছিল।

 last month 

ক্লে দিয়ে তৈরি হেয়ার ব্যান্ড টি অসম্ভব সুন্দর লাগছে।আর হেয়ার ব্যান্ড টি পড়ার পর মেয়েকে তো খুবই কিউট লাগছে আপু।সব মিলিয়ে অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ ক্লে দিয়ে সুন্দর একটি হেয়ার ব্যান্ড তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

দেখতে দারুণ হয়েছে আপু আপনি চমৎকার তৈরি করলেন হেয়ারব্যান্ড। ক্লে দিয়ে এত সুন্দর কিছু তৈরি করা যায় যা প্রতিনিয়ত দেখে মুগ্ধ হয়ে যাচ্ছি। এত ইউনিক চিন্তা ভাবনা করে তৈরি করেন যার কারণে সবার থেকে ভিন্ন ধরনের হয়। মেয়ের মাথায় পরার কারণে খুব সুন্দর দেখাচ্ছে আপু এই হেয়ারব্যান্ড।

 last month 

হেয়ার ব্যান্ড টা অনেক সুন্দর হয়েছিল। চেষ্টা করি ইউনিক কিছু করার জন্য।

 last month 

আপনি সবসময়ই কমিউনিটিতে অনেক ইউনিক ধরনের পোস্ট শেয়ার করে থাকেন আপনার এই ইউনিট ধরনের পোস্ট গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। খুবই চমৎকার ভাবে আপনি ক্লে দিয়ে হেয়ার ব্যান্ড তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম হেয়ার ব্যান্ড যেকোন বাচ্চা মেয়ে পড়তে অনেক বেশি ভালবাসবে এটাই আমার বিশ্বাস। আপনি এই হেয়ার ব্যান্ড তৈরির মাধ্যমে নিজের মধ্যে লুকিয়ে থাকা সৃজনশীলতার প্রতিভা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করি ইউনিক ভাবে বিভিন্ন জিনিস তৈরি করার জন্য। অনেক ভালো লাগছে আপনাদের মাঝে এগুলো শেয়ার করতে পেরে। সুন্দর মন্তব্যটা পেয়ে ভালো লাগলো।

 last month 

ক্লে দিয়ে খুব সুন্দর একটি হেয়ার ব্যান্ড তৈরি করেছেন আপনি। বেশ ভালো লাগলো আপনার তৈরি করা হেয়ার ব্যান্ড দেখে। সাদা রঙের ফুলগুলো খুবই সুন্দর লাগছে দেখতে। চমৎকারভাবে পুরো হেয়ার ব্যান্ড টা তৈরি করেছেন আপনি। মাথায় দেওয়ার পর আসলেই খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা হেয়ার ব্যান্ড তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি একটু চমৎকারভাবে পুরো হেয়ার ব্যান্ডটা তৈরি করার জন্য।

🎉 ধন্যবাদ সকলের! 🙏

আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি, এবং আমার পছন্দের কাজগুলির মধ্যে ছবি আঁকা, ভ্রমণ, নতুন নতুন কিছু করা, এবং রান্নার সাথে জড়িত থাকা অন্তর্ভুক্ত। 🎨🗺️🍳

আমি যখনই সময় পাই, ছবি আঁকতে, রান্না করতে, এবং ভ্রমণ করতে ভালোবাসি। 🌍👀

শুধুমাত্র আপনাদের অনুমতি দিয়েই, এখানে কথা বলছি। 🙏

VOTE @xpilar.witness as witness

witness_vote.png

OR
SET @xpilar.witness as your proxy

witness_proxy_vote.png

আরে কারো মন্তব্য? 😊

 last month 

ক্লে দিয়ে কতো কিছুই না তৈরি করা যায়। আর তৈরি করর পর দেখতে ভীষণ ভালো লাগে।আপনি আজ ক্লে দিয়ে ফুলের হেয়ারব্যান্ড তৈরি করেছেন আপু।দেখতে দারুন হয়েছে। আপনার মেয়ের চুলে হেয়ারব্যান্ডটি চমৎকার লাগছে।অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি দারুন এই পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

আমার মেয়ের চুলে হেয়ার ব্যান্ডটি চমৎকার লেগেছে শুনে ভালো লাগলো।

 last month 

বাহ ক্লে দিয়ে দারুন একটি ব্যান্ড তৈরি করেছেন।মেয়ের মাথায় তো খুবই সুন্দর লাগছে আপু।আপনার ডাই পোস্ট সবসময় সুন্দর হয়,এটাও তার ব্যতিক্রম নয়।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

সব সময়ের মতো আজকেও সুন্দর কিছু করলাম। হেয়ার ব্যান্ডটা আমার নিজেরও অনেক পছন্দ হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61870.12
ETH 2401.56
USDT 1.00
SBD 2.53