পেইন্টিং:- ঘরের দেওয়ালে ফুলের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast year

CollageMaker_2023519164329834.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর ঘরের দেওয়ালে ফুলের পেইন্টিং করলাম।

কিছুদিন আগে আমাদের বাড়িতে গিয়েছিলাম। আসলে আমার ভাইয়া বাড়িতে আসাতে পুরো ঘরটা রং করছিল। আর তখন আমার আব্বু বলল কিছু জায়গায় পেইন্টিং করতে। তখনই আমি ভাবলাম ডাইনিং রুমে একটা ফুলের পেইন্টিং করব। যেহেতু কর্নারের জায়গা রয়েছে সেজন্য এইভাবে পেইন্টিং করার আইডিয়া নিলাম। যদিও দেওয়ালটা অনেক বড় ছিল এজন্য খুবই কষ্ট হয়েছে পেইন্টিংটা করতে। আসলে দেওয়ালে পেইন্টিং করতে অনেক বেশি কষ্ট হয়। কারণ হচ্ছে উপরের দিকে হাত উঠিয়ে করা লাগে। তাছাড়া আমি তো অনেক উপরে উঠে পেইন্টিং করেছিলাম। তার উপরে আবার অনেক বেশি হাত কাঁপছিল আঁকার সময়। যেহেতু বড় পেইন্টিং এই জন্য অনেকটা সময় লেগেছিল। আমি প্রায় দুইদিন সময় নিয়ে এটা করেছি। কিন্তু পুরো পেইন্টিংটা করার পর আমার কাছে দেখতে ভীষণ ভালো লেগেছে। আশা করব আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

1684492320367.jpg

1684492312329.jpg

আঁকার উপকরণ

• ঘরের দেওয়াল
• দেওয়ালের কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পেন্সিল
• পানি

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে দেয়ালে কিরকম ফুল আঁকবো সেটার একটা স্কেচ এঁকে নিলাম।

IMG_20230515_075904.jpg

ধাপ - ২ :

এরপরে আমি কালো রং দিয়ে চিকন চিকন দাগ গুলো দেওয়া শুরু করি।

IMG_20230515_092336.jpg

ধাপ - ৩ :

এইভাবে আমি পেইন্টিং এর মধ্যে কালো রং দিয়ে সবগুলো দাগ দিয়ে দিলাম।

IMG_20230515_092350.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি লাল রঙ দিয়ে ফুলের পাপড়ি গুলো রং করে নিলাম।

1684492089101.jpg

ধাপ - ৫ :

এভাবে আমি অনেকগুলো ফুল লাল রং দিয়ে রং করে নিলাম।

IMG_20230515_102832.jpg

ধাপ - ৬ :

এরপরে আমি লাল রঙের ফুলের মাঝখানে সাদা রং দিয়ে একটু ডিজাইন করলাম। সবগুলো ফুলের মধ্যে একই রকম ডিজাইন করেছি।

1684492118121.jpg

ধাপ - ৭ :

এরপরে কালো রং দিয়ে একটা প্রজাপতি আঁকা শুরু করেছি।

1684492150783.jpg

ধাপ - ৮ :

মাঝখানের কিছুটা জায়গায় খালি রেখে প্রজাপতিটাকে কালো রং দিয়ে রং করে নিলাম। মাঝখানের অংশে লাল এবং নীল কালার দিয়ে রং করলাম।

IMG_20230516_001154.jpg

ধাপ - ৯ :

এরপর সাদা রংয়ের কতগুলো ফোঁটা দিয়ে প্রজাপতিকে ডিজাইন করে নিলাম।

1684492192070.jpg

ধাপ - ১০ :

এরপর উপরের অংশে কালো রং দিয়ে আরও কিছুটা ডিজাইন করে নিলাম।

IMG-20230519-WA0038.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1684492320367.jpg

1684492282551.jpg

1684492335369.jpg

1684492312329.jpg

1684492355653.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আপনি তো দেখছি ঘরের দেওয়ালটাকে আরো সুন্দরভাবে সাজিয়ে ফেলেছেন আপু। ফুল প্রজাপতি দিয়ে যদি এই ভাবে ঘরের দেওয়াল সাজানো যায় তাহলে সেটার সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়ে যাই।

 last year 

আসলেই পেইন্টিং করার পর ঘরের দেওয়ালটা খুবই সুন্দর লেগেছিল।

 last year 

ডাইনিং রুমের দেয়ালের উপর পেইন্টিং করার আইডিয়া টা অনেক সুন্দর ছিল আপু। আপনার আইডিয়াটা আমার অনেক পছন্দ হয়েছে। অনেক সুন্দর ভাবে আপনি পুরো পেইন্টিং সম্পন্ন করেছেন। সত্যি বলছি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু

 last year 

আসলেই ডাইনিং রুমে এই পেইন্টিং করাতে ভীষণ সুন্দর লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

অসাধারণ একটি দেয়াল পেইন্টিং আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে।।
ফুলের নকশা এবং রেখা গুলো অসাধারণ ভাবে একেছেন যার জন্য সৌন্দর্য টা আরো বেশি বেড়ে গিয়ে।।
চিত্র প্রস্তুত এর ধাপ গুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 last year 

আপনার এত সুন্দর প্রশংসা শুনে খুবই ভালো লাগলো।

 last year 

আপু আপনি যা বর্ণনা করলেন পেইন্টিং করতে তো আপনার অসাধারণ কষ্ট হয়েছে। যেহেতু অনেক উঁচুতে দেওয়ালে করছেন আপনার হাত কাঁপছিল করার সময় বেশ কষ্টয় হয়েছে। কিন্তু পেইন্টিং টা অনেক সুন্দর হয়েছে যদিও কষ্ট হয়েছে কালারগুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলছেন। এর আগেও আপনি দেওয়ালে অনেকবার পেইন্টিং শেয়ার করেছিলেন অনেক ভালো লেগেছিল। পেইন্টিং দেখতে অনেক ভালো লেগেছে।

 last year 

আসলে আপু অনেক কষ্ট করে করেছি।

 last year 

আপু দেয়ালে পেইন্টিং করা কিন্তু বেশ কষ্ট আর ধের্যের বিষয। তবুও আপনি দেখছি এই কাজটিই বেশ সুন্দর করে করেছেন। আসলে আপনার ক্রেয়েটিভিটি দেখে মাঝে মাঝে মুগ্ধ হয়ে যাই। আবার আপনার দেয়ালের পেইন্টিং টি আপনি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ারও করেছেন।

 last year 

ঠিক বলেছেন অনেক ধৈর্য নিয়ে আসলে কাজটা করেছি।

 last year 

ওয়াও! আপু খুবই অসাধারণ অতুলনীয় ও অপূর্ব একটি পেইন্টিং আপনি অঙ্কন করেছেন দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ভাইয়ের আগমন উপলক্ষে আপনি আপনাদের বাড়ির ওয়ালে এত চমৎকার একটি পেইন্টিং করেছেন দেখে আসলে চোখ ফেরানো যাচ্ছে না। যদিও আপনি বলেছেন আপনার এই পেইন্টিং করতে অনেক কষ্ট হয়েছে এটা অবশ্য আমিও স্বীকার করি, কারন এই ধরনের কাজগুলো অনেক কঠিন হয়ে থাকে তারপরও আপনি নিজের উদ্যোগ এই কাজটি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলেই ঠিক বলেছেন এই কাজটা করার ভীষণ কঠিন কিন্তু তারপরেও করার চেষ্টা করলাম।

 last year 

আপু আপনাকে প্রায় সময় দেখি রং আর তুলি দিয়ে দেয়ালে খুব সুন্দর সুন্দর ফুলের চিত্র অঙ্কন করে থাকেন। এই কাজটি আমার কাছে খুব ভাল লাগে। একদিক দিয়ে যেমন দেয়ালের সুন্দর্য বাড়ে আবার অন্যদিক দিয়ে কাজটাও চর্চা থাকে। ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন, দেওয়ালের সৌন্দর্য বৃদ্ধি পায়।

 last year 

আরে বাহ! আপনি তো দেখছি প্রফেশনাল ওয়াল পেইন্টার দের মতই দেওয়ালে কলকা ডিজাইন করেছেন। বিশেষ করে প্রজাপতিটা এত সুন্দর লাগছে দেখতে মনে হচ্ছে সত্যিকারের কোন প্রজাপতি বসে আছে।দারুন একটা আইডিয়া পেলাম। তবে নিজের বাড়ির দেওয়াল এগুলো করতে গেলে বাবা-মা পিঠের চামড়া গুটিয়ে নেবে। কিন্তু খুব ইচ্ছে করে এমন দেখে নিজের ঘরে করার। পরে যদি মা বাবার পারমিশন পাই কখনো তবে অবশ্যই করবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67108.48
ETH 3477.28
USDT 1.00
SBD 2.72