জেনারেল রাইটিং:- "কথা হজম করতে শিখুন এটা অনেক বড় গুণ, এটা আপনাকে জীবনে জিততে সাহায্য করবে।"

in আমার বাংলা ব্লগlast month

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240714_220427_0000.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় চেষ্টা আমি কিছু বিষয়ে আপনাদের মাঝে তুলে ধরার। তেমনি আজকেও আপনাদের সামনে অনেক সুন্দর একটি বিষয়ের উপস্থাপন করার চেষ্টা করব। আসলে এসব বিষয়গুলো থেকে আমরা অনেক কিছু জানতে পারি এবং শিখতে পারি। যেগুলা হয়তোবা বাস্তব জীবনে আমাদের কাজে লাগবে। আশা করি আপনাদের ভালো লাগবে পোস্টটা পড়ে।

"কথা" শব্দটা অনেক বেশি ছোট। কিন্তু এটার শক্তি অনেক বেশি হয়ে থাকে। ছোট্ট একটা কথা মানুষের জীবনকে জীবন ধ্বংস করে দিতে পারে। তেমনি ছোট্ট একটা কথাই পারে একটা মানুষের জীবনকে নতুন করে আবার গঠতে সাহায্য করতে। মানুষ কথার মাধ্যমে যেমন আপন হয়ে উঠে, তেমনি কথার মাধ্যমে মানুষ 2 মিনিটে শত্রু হয়ে যায়। কথার মাধ্যমে যেমন ভালো কিছু হতে পারে, তেমনি অনেক খারাপ কিছু হতে পারে মানুষের জীবনে। কথার কারণেই মানুষ এক অপরের শত্রু হয়। আবার কথার কারণে একে অপরের বন্ধু হয়। তবে আমাদের উচিত আমাদের জীবনে ভালো কথা কে কাজে লাগানো, আর খারাপ কথা কে হজম করা।

যে মানুষ কথা হজম করতে জানে সে মানুষ জীবনে জিততেও পারে। কারণ কথা হজম করা অনেক বড় একটা গুন। আর এটা আমাদেরকে জীবনে জিততে অনেক বেশি সাহায্য করে। আমাদেরকে অনেক সময় অনেক মানুষ ভালো কথা বলে থাকে। আবার অনেক মানুষ খারাপ কথা বলে থাকে। আমাদেরকে সেই খারাপ কথাগুলোকে হজম করতে হবে। আর এই কথাগুলোই আমাদেরকে একদিন আমাদের জীবনে জিততে সাহায্য করবে। আর আমরা আমাদের জীবনে ভালো কিছু করতে পারবো। আমরা যদি কথাগুলো হজম না করে, মুখের উপর জবাব দিয়ে ফেলি অথবা অন্য কিছু বলি, তাহলে দেখা যাবে আমরা আমাদের জীবনে কিছুই করতে পারবোনা।

জীবনে তো খারাপ সময় আসবেই। তবে ওই সময়টাতে আমরা যদি পিছিয়ে যাই, তাহলে কিভাবে আমরা পারবো আমাদের জীবনে সফলতা অর্জন করতে। আসলে আমাদের সবারই উচিত মানুষের সেই খারাপ কথাগুলোকে কাজের মাধ্যমে ফিরিয়ে দেওয়া। সেই কথাগুলো হজম করে আমরা যদি সুন্দরভাবে উঠে দাঁড়িয়ে সামনের দিকে এগিয়ে যাই, তবে আমরা আমাদের জীবনে ভালো কিছু করতে পারবো। আর আমাদের ভালো দেখলেই আমাদেরকে খারাপ কথা বলা মানুষগুলো নিজেদের কথার উত্তর পেয়ে যাবে। তাই সবারই উচিত সরাসরি কথার উত্তর না দিয়ে সেই কথা হজম করা।

একজন ব্যক্তি যদি প্রতিনিয়ত অন্যের ভালো করে, তবুও তার দুঃসময় তাকে অন্যদের থেকে বিভিন্ন রকম কটু কথা শোনা লাগবেই। কারণ যারা সেই সাহায্যের মূল্য বুঝে না, তারা অবশ্যই বিভিন্ন রকম কথা শোনাবে। আর ওই মানুষটা যদি তাকে বলা খারাপ কথাগুলো হজম করে এগিয়ে যায়, তবে তার জীবনে ভালো কিছু অবশ্যই হবে। কিন্তু কথাগুলো যদি সে হজম করতে না পারে, তাহলে সে নিজের জীবনে জিততে পারবে না। আমাদেরকে অবশ্যই কথা হজম করে জিততে হবে। আমরা যদি মজম করতে পারি কথাকে, তাহলে সেই কথা আমাদেরকে সুন্দরভাবেই জীবনে জিততে সাহায্য করবে।

আসলে কথা মানুষকে অনেক বেশি নিচেও নামাতে পারে, আবার অনেক বেশি উপরেও উঠাতে পারে। তাই আমাদেরকে সব সময় অন্যের বলা ভালো কথা কে কাজে লাগাতে হবে। আর অন্যের বলা খারাপ কথা কে হজম করতে হবে। আর আপনাদের কেও আমি সবসময় এরকমটাই বলবো। আমি নিজেও প্রতিনিয়ত এরকমটা করার চেষ্টা করি। কথা যে রকমই হোক না কেন, আমাদেরকে সেটা ভালোর পথেই পরিচালিত করতে হবে। আজ এই পর্যন্তই লেখার চেষ্টা করলাম। আপনাদের মাঝে পরবর্তীতে অন্য টপিক নিয়ে অন্য কিছু লিখে হাজির হবো। সেই পর্যন্ত আশা করছি আমার পাশেই থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু আজ আপনি সুন্দর একটি বিষয় নিয়ে নিয়ে আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন। এটা একদম বাস্তব একটা কথা বলেছেন কথা হজম করতে পারা সত্যি এটা অনেক বড় একটি গুণ। কথা হজম করতে পারলে অনেক জায়গা থেকে অনেক কাজের ক্ষেত্রে জয়ী হয়ে আসা যায়। কথা শব্দটা সত্যি অনেক ছোট কিন্তু এর বোন সত্যিই অনেক বেশি। আজ আপনি খুব সুন্দর একটি বিষয় নিয়ে আমাদের মাঝে আলোচনা করেছেন। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

যে মানুষ কথা হজম করতে জানে, সে জীবনে ভালো কিছু অবশ্যই করতে পারে। আমার পুরো পোস্ট পড়ে সুন্দর একটা মন্তব্য করেছেন দেখে খুব ভালো লাগলো।

 last month 

আমার করা মন্তব্য আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59201.08
ETH 2515.32
USDT 1.00
SBD 2.50