আর্ট :- একটি মেয়ে গিটার নিয়ে দাঁড়িয়ে থাকার মুহূর্ত আর্ট।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

20231218_113216.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি একটি মেয়ে গিটার নিয়ে দাঁড়িয়ে থাকার মুহূর্ত আর্ট করলাম।

পেন্সিল স্কেল গুলো করতে মাঝেমধ্যেই ভালো লাগে। এছাড়া পেইন্টিং করতে এক রকমের ভালো লাগে আবার পেন্সিল স্কেস গুলো আমার কাছে অন্যরকম ভালো লাগে। তাই জন্য সব রকমের আর্টগুলো করার চেষ্টা করি। এজন্য আমি ভাবলাম একটা পেন্সিল স্কেচ করি। তবে কি আর করব সেটা প্রথমে খুঁজে পাচ্ছিলাম না। পরবর্তীতে ভাবলাম একটি মেয়ের আর্ট করা যাক। যেখানে আমি আমার একটা গিটার দিয়েছি। সব মিলিয়ে এই আর্ট করে ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

20231218_113158.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পেন্সিল
• কাটার
• রাবার
• ব্লেনডিং

20231215_123556.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি হালকা একটু দাগ দিয়ে একটা স্কেচ করে নিলাম।

20240219_162107.jpg

ধাপ - ২ :

এরপর আমি গিটারটাকে একটু একটু করে এঁকে নিলাম। ব্লেন্ডিং দিয়ে একটু ব্লেন্ড করে নিলাম।

20240219_162120.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি মেয়েটার চুলগুলো আঁকা শুরু করি।

20240219_162143.jpg

ধাপ - ৪ :

এরপর আমি একটু একটু করে চুলগুলোকে খুব সুন্দর ভাবে এঁকে নিলাম।

20240219_162155.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি মেয়েটার জামার অংশটা একটু একটু করে আঁকা শুরু করি।

20240219_162206.jpg

ধাপ - ৬ :

জামার ভেতরের অংশগুলো আমি একটু ব্লেনডিং দিয়ে এঁকে নিলাম।

20240219_162219.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

20231218_113158.jpg

20231218_113144.jpg

20231218_113212.jpg

20231218_113216.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 3 months ago 

আরে বাহ্ অনেক সুন্দর হয়েছে তো তোমার এই পেন্সিল স্কেচ টা। পেন্সিল আর্ট গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে দেখতে। এত সুন্দর একটা পেন্সিল আর্ট করেছ দেখে মুগ্ধ হয়েছি। খুব সুন্দর করে পুরোটা তুমি ফুটিয়ে তুলেছ। মেয়েটা গিটার নিয়ে অনেক সুন্দর ভাবেই দাঁড়িয়ে রয়েছে। দৃশ্যটা দেখতে আমার কাছে এত বেশি ভালো লেগেছে যে, চোখ ফেরাতেই পারছিলাম না এই আর্টের দিক থেকে। তোমার প্রত্যেকটা কাজ অনেক বেশি সুন্দর হয়। সত্যি তোমার দক্ষতার প্রশংসা যতই করবো ততই কম হবে।

 3 months ago 

চেষ্টা করেছি এই পেন্সিল আর্ট সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য। যেন সবার খুব পছন্দ হয়।

 3 months ago 

রং তুলি দিয়ে পেইন্টিং গুলো একরকম সুন্দর আর এরকম পেন্সিল স্কেচ গুলো অন্যরকম সুন্দর। যারা আর্ট করতে পারে তাদের দুই রকম আর্টটি খুব সুন্দর হয়। যেমন আপনার সব ধরনের আর্ট চমৎকার হয়। আজকে গিটার নিয়ে দাঁড়িয়ে থাকা মেয়েটির পেন্সিল স্কেচ খুব সুন্দর ভাবে করেছেন। একেবারে নিখুঁত হয়েছে জন্য এত ভালো লাগছে দেখতে।

 3 months ago 

আসলেই আপু পেন্সিল স্কেচ গুলো অন্যরকম সুন্দর হয়।

 3 months ago 

আপনি যে সব ধরনের অংকন করেন এটা আমরা সকলেই জানি আপনি যেমন সুন্দরভাবে পেন্সিল স্কেচ করতে পারেন, ঠিক তেমনি ভাবে আপনি পেইন্টিং ও করতে পারেন। আপনার পেইন্টিং গুলো এবং অঙ্কন গুলো দেখতে আমি অনেক বেশি পছন্দ করি, ভালোবাসি এবং প্রতিনিয়ত দেখেই যাচ্ছি। খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে একটি মেয়ের গিটার নিয়ে দাঁড়িয়ে থাকার মুহূর্ত অঙ্কন করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনি আমার পেইন্টিং এবং আর্ট সবকিছুই পছন্দ করার জন্য ভালো লাগলো। আমার এই পেন্সিল আর্ট দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 3 months ago 

আপু আপনার আর্ট দেখে নতুন করে কিছু বলার নেই। সব সময়ই অসাধারন আর্ট করে থাকেন। আজকে তো নিখুঁত ভাবে একটি মেয়ে গিটার নিয়ে দাঁড়িয়ে থাকার মুহূর্ত আর্ট করে দেখিয়েছেন। অনেক সুন্দর ফুটে উঠেছে। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকবেন।

 3 months ago 

এই পেন্সিলের আর্ট সুন্দরভাবে ফুটে উঠেছে শুনে খুশি হয়েছি।

 3 months ago 

কি যে সুন্দর লাগছে আপনার পেন্সিল আর্টটি।একটি মেয়ে গিটার পিঠে নিয়ে দাড়িয়ে আছে। দেখে মনে হচ্ছে মেয়েটি কোন যানবাহনের জন্য অপেক্ষা করছে। অসাধারণ পেন্সিল আর্ট আপু।ধাপে ধাপে চমৎকার ভাবে আর্ট টি ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মেয়ের গিটার হাতে দাঁড়িয়ে থাকার পেন্সিল আর্ট করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

যদিও ওইটা আমি জানি না তবে আপনার কাছ থেকে জানলাম। যাইহোক আপু আপনার কাছ থেকে সুন্দর একটা মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 3 months ago 

পেন্সিল স্কেচ এবং পেইন্টিং দুইটা ভিন্ন ধরারা আর্ট। কিন্তু এই দুইটা বেশ চমৎকার লাগে। দুইটাই সুন্দর কিছু অর্থ সুন্দর কিছু দৃশ্য দেখিয়ে থাকে। একটা মেয়ের গিটার নিয়ে দাঁড়িয়ে থাকার মূহুর্ত টা বেশ দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। চমৎকার করেছেন আর্ট টা। প্রতিটা ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করে নিয়েছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মেয়েটার দাঁড়িয়ে থাকার দৃশ্য আসলেই সুন্দরভাবে ফুটে উঠেছে।

 3 months ago 

একটি মেয়ে গিটার নিয়ে দাঁড়িয়ে রয়েছে। এই দৃশ্যটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার এই চিত্রটি দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার এই চিত্রটি দেখতে পেয়ে আপনার কাছে খুবই ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

অসাধারণ লাগছে আপু আপনার অংকন টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। একটি মেয়ে গিটার পিঠে নিয়ে দাঁড়িয়ে আছে দেখতে যেমন অপরূপ লাগছে। তেমনি আপনার অংকনের দক্ষতার প্রশংসা না করে পারছি না। আপনার অংকন গুলো বরাবরই আমার অনেক ভালো লাগে। বেশ দারুন ভাবে অঙ্কনের প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

আমার আর্টের প্রশংসা করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 63718.61
ETH 3390.60
USDT 1.00
SBD 2.62