লাইফ স্টাইল :- বোরকা সেলাই করতে টেইলার্সের দোকানে একদিন।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240227-WA0009.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা রয়েছে। যেহেতু আমার বাংলা ব্লগ আমাদের একটি পরিবার, তাই জন্য আমি আমার দৈনন্দিন জীবনে যেকোনো বিষয়ে আপনাদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। তেমনি আজকেও আপনাদের মাঝে নতুন একটি বিষয়ে শেয়ার করতে আসলাম ‌। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG-20240227-WA0008.jpg

IMG-20240227-WA0007.jpg

কিছুদিন ধরেই আমার ভাগ্নি সাদিয়া বলছিল একটা বোরকা সেলাই করবে। রেডিমেড বোরকা গুলো নাকি ওর কাছে ভালো লাগে না। তখন আমার কে বলছিল আমি যেন একটা ডিজাইন সিলেক্ট করে দেই। আসলে আমি সারাদিন এত বেশি ব্যস্ত থাকি এইসব কিছু দেখার টাইম নাই। তাই জন্য কয়েকটা দিন এভাবেই কেটে গেল। পরবর্তীতে আমার ভাগ্নি আবারও আমাকে ফোন দিল ওর জন্য বোরকার ডিজাইন দেখেছি কিনা। তখন আমি বললাম ব্যস্ততার জন্য দেখতে পারি নাই এখনই দেখছি। তখনই আমি কয়েকটা বোরকার ডিজাইন দেখলাম ফোনে।

সেখান থেকেই আমার পছন্দ অনুযায়ী একটা ডিজাইন ওকে দেখালাম। পরবর্তীতে সেই ডিজাইনের সাথে ম্যাচিং করে ও আরেকটু পরিবর্তন করে নিলো। আর বলল তাহলে এই ডিজাইন অনুযায়ী সেলাই করবে। এইজন্য বোরকা সেলাই করতে আমাকে ওর সাথে যাওয়ার জন্য বলল। আমি তো একদম সময় বের করতে পারছিলাম না। পরবর্তীতে ব্যস্ততার মাঝেও ওর সাথে গেলাম শপিংয়ে। আমাদের এখানে ডিজাইন ট্রেইলার্স নামে একজন রয়েছে। বলতে গেলে আমাদের এখানের সবথেকে জনপ্রিয় ট্রেইলার্স বলা যায়।

IMG-20240227-WA0006.jpg

IMG-20240227-WA0005.jpg

সেখানে চলে গেলাম বোরকা সেলাই করার জন্য। কারণ আমি নিজেও সেখানে কয়েকবার গিয়েছি। সেখানে গিয়ে প্রথমেই বোরকা সেলাই করার জন্য কাপড় পছন্দ করতে লাগলাম। দেখলাম ওনারা নতুন কাপড় এনে মাত্রই রেখেছে। পরবর্তীতে আমাদেরকে সেখান থেকেই বের করে দেখালো। কালার পছন্দ নিয়ে একটু কনফিউশনে ছিলাম। পরে কিছুক্ষণ দেখার পর একটা কালার পছন্দ করে নিলাম। তবে কাপড় গুলো ছিল খুবই সুন্দর। কাপড়টা ধরতেই খুবই ভালো লাগছিল হাত দিয়ে। এরপরে আমাদের পছন্দ করার ডিজাইন টা ফোন থেকে দেখিয়ে লোকটাকে ভালোভাবে বুঝিয়ে দিলাম।

IMG-20240227-WA0004.jpg

IMG-20240227-WA0003.jpg

তারপর ওনাকে বললাম প্রত্যেকটা বিষয় যেন খাতায় লিখে নেয়। অনেক সময় দেখা যায় আমরা একভাবে বললে ওনারা একটু গোলমেলে করে ফেলে। তাই জন্য একটু বেশি সময় নিয়ে লোকটাকে ভালোভাবে বুঝিয়ে দিলাম কিভাবে কোন ডিজাইন টা দিতে হবে। যেহেতু আমরা এই কাজের জন্যই এখানে এসেছি তাই জন্য একটু সময় দিয়ে কাজটা শেষ করতে চাইছিলাম। পরবর্তীতে লোকটা ভালোভাবে ডিজাইনটা খাতায় এঁকে মাফ গুলো ভালোভাবে লিখে নিয়েছে। কাপড় এবং সেলাইসহ ২৫০০ টাকা দাম এসেছে। পরবর্তীতে আমরা ৫০০ টাকা জমা করি।

IMG-20240227-WA0002.jpg

IMG-20240227-WA0001.jpg

আর বললাম বোরকাটা নাওয়ার সময় বাকি টাকা দিবো। যদি ওনারা আরেকটু বেশি টাকা চাইছিলো জমা দেওয়ার জন্য। আমরা আসলে আরো কিছু কেনাকাটার ছিল তার জন্য বেশি টাকা দিলাম না। পরবর্তীতে ওনাদের কাছ থেকে একটা কার্ড নিয়ে নিলাম। যেখানে টাকার অ্যামাউন্ট এবং ডেলিভারির তারিখ দেওয়া ছিল। সেটা নিয়ে আমরা দোকান থেকে বেরিয়ে পড়ি। আমার হালকা কিছু কেনাকাটা ছিল। সেগুলো শেষ করে আবারো বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। আশা করি আপনাদের আজকের ব্লগ ভালো লেগেছে। পরবর্তীতে আবারও আসবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

টেইলার্সের দোকানে বোরকা সেলাই করতে যাওয়ার সুন্দর একটি মুহূর্ত আর সেই সমস্ত বিষয়ে আপনি আজকের পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এরই মধ্য দিয়ে কিন্তু অনেক কিছু সম্পর্কে জানতে পারলাম। যদিও এমন বিষয়ে অভিজ্ঞতা আমার কম তারপরেও অনেক কিছু জানা হলো।

 5 months ago 

বোরকা সেলাই করার মুহূর্তের পোস্ট পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

আসলেই ব্যস্ততার জন্য অনেক সময়, সময় বের করা কঠিন হয়ে যায়। তবুও কাছের মানুষদের কথা ফেলে দেওয়া যায় না। অবশেষে বাধ্য হয়ে যেতেই হয় তাদের সাথে। যাইহোক অনেক মানুষ রেডিমেড বোরকা পছন্দ করে, আবার অনেকে অর্ডার দিয়ে বোরকা বানিয়ে থাকে। আপনারা বোরকার কাপড় পছন্দ করে, আপনাদের দেখানো ডিজাইন অনুযায়ী বোরকা বানাতে বলেছেন, এটা খুব ভালো হয়েছে। আশা করি বোরকা বানানোর পর আপনার ভাগ্নীর খুব পছন্দ হবে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সত্যি কথা বলতে এটা সেলাই করার পর তার তো খুবই পছন্দ হয়েছিল। পুরোটা পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53