আর্ট :- প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ করলাম।

আসলে রংতুলির আর্ট এবং ম্যান্ডেলা আর্ট অনেকদিন করেছি। ভাবলাম একটু ভিন্ন কিছু আর্ট করার চেষ্টা করি। এই জন্য মূলত পেন্সিল আর্ট করার কথা ভাবলাম। যদিও পেন্সিল স্কেচ করেছি প্রায় অনেকদিন হয়ে গেছে। কিন্তু খুব ইচ্ছে করছিল একটা পেন্সিল স্কেচ করার। তাই জন্য মূলত আর্ট করতে বসলাম। আমার কাছে এই আর্টের মধ্যে চুলগুলো আর্ট করতে সবথেকে বেশি ভালো লেগেছিল। যদিও অনেক দিন পর আর্ট করেছি। তার জন্য আসলে একটু বেশি সময় লেগে গেছিল। কিন্তু সময় লাগলেও কোরো আর্ট করার পর আমার কাছে দেখতে ভালো লেগেছে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি পেন্সিল ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

CamScanner 08-27-2023 20.35_1.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• পেন্সিল
• স্কেল
• রাবার
• কাটার

IMG_20230827_172731.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর একটা মুখের কিছুটা অংশ এঁকে নিলাম।

CollageMaker_202382722133485.jpg

ধাপ - ২ :

এরপরে একটু একটু করে চোখ মুখের অংশগুলো গাঢ় করে এঁকে নিলাম।

CollageMaker_202382722221212.jpg

ধাপ - ৩ :

এরপরে একটু একটু করে শরীরের প্রজাপতির মতো করে হালকা দাগ দিয়ে এঁকে নিলাম।

CollageMaker_202382722318312.jpg

ধাপ - ৪ :

এরপরে চুলগুলোকে একটু একটু করে এঁকে হাইলাইটস করে নিলাম।

CollageMaker_202382722346855.jpg

ধাপ - ৫ :

এরপরে প্রজাপতির মতো ড্রেসটাকে একটু একটু করে হাইলাইটস করে আঁকা শুরু করি।

CollageMaker_20238272242436.jpg

ধাপ - ৬ :

এরপরে ড্রেসের ভিতরের অংশে আর কিছুটা অংশ হাইলাইটস করে এঁকে নিলাম।

CollageMaker_202382722429437.jpg

ধাপ - ৭ :

এভাবে একটু একটু করে প্রজাপতির ড্রেসটাকে হাইলাইটস করে এঁকে নিলাম।

CollageMaker_202382722531630.jpg

ধাপ - ৮ :

এরপর একটু একটু করে পুরো অংশটা হাইলাইটস করে এঁকে নিলাম।

CollageMaker_202382722551912.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 08-27-2023 20.35_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

IMG-20220501-WA0005.jpg

Posted using SteemPro Mobile

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি
Sort:  
 last year 

প্রজাপতি কন্যার পেন্সিল আর্টটি চমৎকার হয়েছে। পেন্সিলের আর্টগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনি অংকনের ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

পেন্সিলের আর্ট আপনার ভালো লাগে জেনে খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ করেছেন।বাহ্!প্রজাপতি কন্যাটি দেখতে বেশ সুন্দর লাগছে। আমারও আর্ট করতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনারও আর্ট করতে ভালো লাগে জেনে ভালো লাগলো।

 last year 

আপনি শুধুমাত্র পেন্সিলের সাহায্যে এত সুন্দর একটি প্রজাপতি কন্যার চিএ আর্ট করেছেন। এক কথায় অসাধারণ লাগছে আপু।আর প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

চেষ্টা করলাম পুরোটা পেন্সিলের সাহায্যে করার।

 last year 

আপু আপনি পেন্সিল এর সাহায্যে প্রজাপতি কন্যার স্কেচ করেছেন, দেখতে চমৎকার লাগছে। সত্যি আপু মাঝে মাঝে ভিন্ন কিছু করলে আসলে অনেক ভালো লাগে। তবে এই আর্ট গুলো করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনাকে অনেক ধন্যবাদ সময় নিয়ে চমৎকার একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধৈর্যের প্রয়োজন হয় এবং সময়ের ও প্রয়োজন হয়, তবে অঙ্কন করার পর নিজের কাছেই ভালো লাগে বেশি।

 last year 

বাহ!! আপু, কি দারুণ ভাবে প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ সম্পন্ন করেছেন। দেখে খুবই ভালো লাগছে। আপনার অংকন এতটাই নিখুঁত হয়েছে, যার কারনে প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ টি দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। আপু আপনার অংকনের দক্ষতা সত্যিই প্রশংসনীয়। অঙ্কনের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপনি এত সুন্দর করে দক্ষতার প্রশংসা করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনি দারুণ ভাবে প্রজাপতি কন্যা আর্ট করছেন।আাসলে এইরকম পেন্সিল দিয়ে আর্ট করা কিছু দেখলে সেটা খুব ভালো লাগে।আপনার আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি আর্ট করার ধাপ গুলো দারুণ ভাবে উপস্থাপন করেছেন এবং তার সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

ক্রেয়েটিভিটি আছে আপনার বলতে হয়। আপনি কিন্তু প্রতিনিয়ত বেশ দক্ষতার সাথে আমাদের মাঝ প্রজাপ্রতির পেন্সিল আর্টের স্কেচ অঙ্কন করেছেন। আপনার অঙ্ক করা আজকের স্কেচটি কিন্তু দেখতে বেশ সুন্দর হয়েছ। অঙ্কনের প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন দেখছি। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি আর্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

আসলে ক্রিয়েটিভিটি গুলো সুন্দরভাবে সবার মাঝে ভাগ করে নিতে চাচ্ছি যেন সবাই দেখার সুযোগ পায়।

 last year 

সত্যিই আমি রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম আপনার এই প্রজাপতি কন্যার পেন্সিল স্কেচ দেখে। আপনি দোয়া করি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর অংকন শেয়ার করে থাকেন তবে আজকে আপনার এই অংকন টা একদম ভিন্ন। বিশেষ করে আমার কাছে চুলের দৃশ্যটা অনেক বেশি সুন্দর লেগেছে দারুণভাবে আপনি চুলের আকৃতি দিয়েছেন যে কেউ দেখে মুগ্ধ হবে বলে আমার মনে হচ্ছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক আনন্দিত হলাম। চুলের আকৃতি সুন্দর করে করার চেষ্টা করলাম।

 last year 

রং তুলির আর্ট বা ম্যান্ডেলা আর্ট ছাড়া একটু ভিন্ন কিছু করার জন্য আপনি আজকে পেন্সিল দিয়ে প্রজাপতি কন্যার স্কেচ করেছেন, যা দেখতে খুবই সুন্দর লাগছে। চুলগুলো আঁকতে আপনার সবথেকে বেশি ভালো লেগেছিল আর সেগুলো দেখতেও সবচেয়ে বেশি সুন্দর লাগছে আপু। এক কথায় অসাধারণ একটি আর্ট ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

হ্যাঁ আমার কাছে চুল আঁকতে সব থেকে বেশি ভালো লেগেছিল। আর সুন্দর করে করতে পেরেছি এটা আমার জন্য অনেক।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58984.04
ETH 2551.66
USDT 1.00
SBD 2.35